||পাখিদের নীড়ে ফেরার সিম্পল একটি আর্ট।|| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। পাখিদের নীড়ে ফেরার সিম্পল একটি আর্ট।কিছু ব্যস্ত সময় পার করছি,কি পোষ্ট করবো খুঁজে পাচ্ছিলাম না,তাই এই সিম্পল আর্ট টি করেছি।আমার কাছেই ভালো লেগেছে লাল সূর্যের পাশে কালো পাখিগুলো। যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20221029_160443611.jpg

GridArt_20221029_160513120.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • জেল পেন।
  • রঙ।
প্রথম ধাপ:
  • আমি প্রথমে পেন্সিল দিয়ে একটি গাছ এঁকে নিব ,এরপর জেল পেন দিয়ে এঁকে পেন্সিলের দাগ মুছে নিব।

GridArt_20221029_155519000.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর গাছে কয়েকটি পাতা এঁকে নিলাম।এবং পেন্সিল দিয়ে একটি সূর্য এঁকে নিব।

GridArt_20221029_155940826.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর সূর্য টাকে লাল রং দিয়ে ভালোভাবে রং করে নেব।

GridArt_20221029_155953215.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর পেন্সিল দিয়ে কতগুলো পাখি এঁকে নিলাম।

GridArt_20221029_160031053.jpg

পঞ্চ ধাপ:
  • এরপর জেল পেন দিয়ে পাখিগুলোকে কালো করে নেব।এবং সবশেষে আমি আমার সিগনেচার করে নেব।

GridArt_20221029_160127966.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

সিম্পল আর্ট গুলো দেখতে খুব সুন্দর হয়।পাখিদের নীড়ে ফেরার আর্টটি অনেক সুন্দর হয়েছে আপু। সূর্যের আর্ট আরও বেশি ভালো লাগছে।অনেক ধন্যবাদ আপু সুন্দর একটা আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি এত সুন্দর একটি সিম্পল আর্ট আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

পাখিদের নীড়ে ফেরার দৃশ্য অংকন। যদিও সিম্পল একটি আর্ট তবে আমার কাছে ভীষণ ভালো লাগলো। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। সূর্য দেখে মনে হচ্ছে আলোয় আলোকিত। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া অংকনটি যদিও সিম্পল তবে এটার মুহূর্ত অনেক, প্রত্যেকটা প্রাণীর বাড়ি ফেরার দৃশ্য অনেক সুন্দর লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার চিত্রাংকনের প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনার কাছে এই চিত্রটি সিম্পল মনে হলেও আমার কাছে দারুন ভালো লেগেছে আপু। গ্রাম অঞ্চলে সন্ধ্যার সময় এ ধরনের চিত্রগুলো খুব সহজেই দেখতে পাওয়া যায়। কত সুন্দরভাবে সূর্যের পাশ দিয়ে পাখিগুলো তার নীড়ে ফিরে যাচ্ছে।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়ার সুন্দর একটি চিত্রাংকন আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

সিম্পল হলেও আর্টটি খুবই সুন্দর হয়েছে। আমার খুব পছন্দ হয়েছে আপনার আজকের করা এই আর্ট। আমার কাছেও আর্ট করতে খুবই ভালো লাগে। তবে সময় স্বল্পতার কারণে সব সময় করা হয়ে ওঠেনা। ইনশাল্লাহ চেষ্টা করব আপনাদের মাঝে আর্ট নিয়ে হাজির হওয়ার। শুভকামনা এবং ভালোবাসা রইলো।

 2 years ago 

আপু সময় আমার খুবই অভাব তার পরেও চেষ্টা করি সুন্দর সুন্দর আর্ট করে আপনাদের সাথে শেয়ার করার জন্য, আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখলে আরো উৎসাহিত হই, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ঠিক বলেছেন আপু সময়ের আসলেই খুব অভাব। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর ভাবে পাখি এঁকেছেন। পাখি আঁকা মোটেই এত সহজ নয়।আমি নিজেও বেশ কয়েকবার হিমসিম খাই।আপনি খুব সুন্দর করে এঁকেছেন।অনেক শুভেচ্ছা রইলো আপনার জন্য।ব্যাক্তিগত ভাবে আমার খুব ভালো লেগেছে, আপানি প্রতিটি স্টেপ সুন্দর ভাবে দেখিয়েছেন।অনেক সময় খুব সাধারণ ছবিই হাতের ছোঁয়ায় অসাধারণ হয়ে ওঠে।

 2 years ago 

চেষ্টা করেছি আপু সুন্দরভাবে চিত্রাণ কন্ঠে করে আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার চিত্রাংকনের প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপু আপনার এই আর্ট সিম্পল হলেও দেখতে কিন্তু অনেক সুন্দর লাগছে। বিকেলবেলা ছাদে উঠলে এই সুন্দর দৃশ্যগুলো দেখা যায়। আপনি আজ আর্ট এর মাধ্যমে খুব সুন্দর একটি মুহূর্ত তুলে ধরেছেন। পাখিদের সন্ধ্যা বেলা নীড়ে ফেরার দৃশ্য দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আমার কাছে আপনার পোস্ট অনেক ইউনিক লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65