||ঝাল ঝাল মাছের ভর্তার মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল ঝাল ঝাল মাছের ভর্তার মজাদার রেসিপি।ঈদের পর থেকে মাংস খেতে খেয়ে তার ভালো লাগছিল না। তাই হঠাৎ মনে হল একটু যদি ঝাল ছাড়া মাছের ভর্তা হয় ভাত খেতে ভালো লাগবে। তাই এই ঝাল ঝাল মাছের ভর্তা রেসিপিটা করে নিলাম ।আমার কাছে তো ভাত খেতে খুবই ভাল লেগেছিল এই ভর্তা দিয়ে। অবশ্য সব ধরনের ভর্তাই আমার বেশ পছন্দ। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220723_200208416.jpg

GridArt_20220723_200131203.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • আলু
  • ধনিয়া পাতা
  • লবণ

GridArt_20220723_183517012.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চলে একটি পাতিল বসিয়ে তাতে সামান্য পরিমানে তেল দিয়ে মাছগুলো দিয়ে দেব।

GridArt_20220723_183621487.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর আমি মাছগুলোকে ভালোভাবে উল্টিয়ে পাল্টিয়ে কিছুক্ষণ ভেজে নেবে।

GridArt_20220723_183706364.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর আলু গুলোকে কিছুক্ষণ ভেজে দিয়ে দেব আস্ত কাঁচামরিচ গুলো।

GridArt_20220723_183756162.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর মাছগুলো থেকে ভালোভাবে কাটা বেছে নিতে হবে। এবং মাছগুলোকে ব্লেন্ডারের জগে নিয়ে নিলাম।

GridArt_20220723_183845998.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর দিয়ে দেবো আলু এবং কাঁচা মরিচ।

GridArt_20220723_183919091.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর দিয়ে দেবো পেঁয়াজ, ধনিয়াপাতা এবং লবণ।এরপর ঢাকনা দিয়ে আমি সবগুলো উপকরণ ভালোভাবে ব্লেন্ডার করে নেব।

GridArt_20220723_184029192.jpg

সর্বশেষ ধাপ :

  • এরপর আমি ডেকোরেশন করে নিলাম।

GridArt_20220723_100736902.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220723_200208416.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

আমার কাছে টাকি মাছের ভর্তা বেশ ভালো লাগে।আপু কি তেলাপিয়া মাছের ভর্তা বানালেন।দেখেই তো খেতে ইচ্ছে করছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু চলে আসেন আমাদের বাসায় দাওয়াত রইলো আপনাকে স্পেশাল ভাবে বর্তমানে খাওয়াবো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের ভর্তা রিসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ঈদের পর থেকে মাংস খেতে আর ভালো লাগেনা। তাই নতুন কোন রেসিপি রান্না করে খেতে ইচ্ছে করে। আপনার মাছের ভর্তা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জ্বি আপু গরুর মাংস খেতে খেতে যখন ভর্তা রেসিপি খাইলাম তখন খুবই ভালো লাগল, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্ত্রীদের মাধ্যমে আমার ভর্তা রেসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago 

আহা কত দিন খাই না এমন মাছ ভর্তা। ক্যাম্পাসে থাকতে রোজ খেতাম। ধনে পাতা ও দিয়েছেন দেখি। মুখে জল এনে দিলেন আপু। অসাধারণ হয়েছে এক কথায় 👌👌

 2 years ago 

ভাইয়া আমি প্রায় সময় চেষ্টা করি এ ধরনের ভর্তা রেসিপি খাবার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ভর্তা রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

মাছের ভর্তা খেতে খুব ভালো লাগে আমার কাছে। গরম ভাতের সাথে মাছের ভর্তা খাওয়া তুলনীয়।খুব সুন্দর করে মাছের ভর্তা রেসিপি তুলে ধরেছেন আমাদের মাঝে। ধন্যবাদ এরকম সুন্দর একটি মাছের ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

যদিও ভাইয়া আমার গরম ভাতের সাথে মাছ ভর্তা তেমন একটা ভালো লাগে না আমি ঠান্ডা ভাতের সাথে খেতে খুব পছন্দ করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই মজাদার একটি ঝাল ঝাল মাছের ভর্তা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই মাছের ভর্তা রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু ছিল। প্রতিবারের ন্যায় আপনার আজকের এই রেসিপিটি দেখে জিভে জল এসে গিয়েছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া আপনি ঠিকই বুঝতে পেরেছেন এই মাছ ভর্তা রেসিপি খুবই সুস্বাদু হয়েছে আমরা ফ্যামিলির সবাই অনেক মজা করে খেয়েছি, ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি দেখছি আমার মতোই ভিন্ন ধরনের রেসিপিগুলো বেশি পছন্দ করেন। ঝাল ঝাল মাছের ভর্তা রেসিপিটাও বেশ সুস্বাদু মনে হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে অনেক মজা হবে আর গরম ভাতের সাথে তো খাওয়ার মজাই আলাদা।
ভিন্ন ধরনের রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

জি ভাইয়া আমি সব সময় এমন বিভিন্ন ধরনের রেসিপি খেতে খুবই পছন্দ করি, ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকে রেসিপি ভর্তার প্রশংসা করার জন্য।

 2 years ago 

মাছভর্তা আমার খুবই ফেভারেট বিশেষ করে গরম ভাতে খেতে সবথেকে বেশি সুস্বাদু লাগে তবে টাকি মাছের ভর্তা সব থেকে বেশি ভালো লাগে আমার কাছে। আপনি দারুণভাবে মাছ ভর্তা রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ভর্তা রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর নিত্য নতুন রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44