লেভেল ০৩ হতে আমার অর্জন - By @aflatunn || ১০% প্রিয় লাজুক -খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও ভাল আছি।

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত এ কমিনিটিতে কাজ করতে পেরে আমার কাছে খুবই ভালো লাগছে। এটা খুব একটি ভালো উদ্যোগ যে প্রত্যেকটি লেভেল উত্তীর্ণ হয়ে আমরা এক পর্যায়ে ভেরিফিকেশন মেম্বার হব। এতে করে আমরা স্টিমিট সম্পর্কে ভালো কিছু শিখতে পারবো। প্রতিটি লেভেলে আমরা নতুন নতুন জিনিস শিখতে পারবো।লেভেল ০১ a এবং লেভেল০২ এ আমি অনেক কিছু শিখেছি আগেই।এখন লেভেল o৩ হতে নতুন করে অনেক কিছু শিখেছি।

আমি @aflatunn বাংলাদেশ থেকে।

20220202_203736.jpg

আমি আমার লেভেল ০৩ এর ক্লাস সম্পন্ন করেছি।

লেভেল ০৩ এর ক্লাস হতে আমি যা অর্জন করেছি।

মার্কডাউন কি ?

নিজের লেখাকে সুন্দরভাবে উপস্থাপন করতে হলে,লেখাকে দৃষ্টিনন্দন করতে চাইলে আমাদেরকে নির্দিষ্ট কিছু কোড ব্যবহার করতে হয় , এবং লেখাগুলোকে আরও আকর্ষণীয় করার জন্য যেফরম্যাট ব্যবহার করে থাকি,তাই মার্কডাউন।

মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

লেখাকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য,লেখার মাঝে নির্দিষ্ট কিছু বিষয় হাইলাইট করার জন্য ,এবং নির্দিষ্ট কিছু লেখাকে বোল্ড ইটালিক করতে চাইলে, লেখার মাঝে ছবি যুক্ত করতে চাইলে ,ছবিকে ডানে-বামে নিতে চাইলে, ব্লগিং বা কনটেন্ট, এসবের জন্য মার্কডাউন কোড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে ৪ টা স্পেস দিয়ে দৃশ্যমান করে দেখানো যায় ।

নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

S/L NoUSER NAMESTEEM POWER
01USER1100
02USER2200
03USER3300

মার্কডাউন কোডগুলো

|S/L No|USER NAME|STEEM POWER|
|-----|-----|-----|
|01|USER1|100|
|02|USER2|200|
|03|USER3|300|

সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

প্রথমে আমি থার্ড ব্র্যাকেটে [সোর্স ](এরপর এখানে লিংক বসাবো)

বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

মার্ক ডাউন কোড

# খুব বড় সাইজ
## বড় সাইজ
### মিডিয়াম সাইজ
#### ছোট সাইজ
##### খুব ছোট সাইজ
###### টিনি সাইজ

আউটপুট

খুব বড় সাইজ

বড় সাইজ

মিডিয়াম সাইজ

ছোট সাইজ

খুব ছোট সাইজ
টিনি সাইজ

টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন। ?

 <div class="text-justify">এরপর আমার লেখাগুলো লিখে </div>

কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত? ?

*পোষ্টের টপিক সম্পর্কে জ্ঞান।
*পোষ্টের টপিক সম্পর্কে অভিজ্ঞতা।
*পোষ্টের টপিক সম্পর্কে সৃজনশীলতা।

কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ??

গুণগত মান সম্মত পোস্ট করতে হলে অবশ্যই আমরা যে বিষয় সম্পর্কে লিখব সেই বিষয় সম্পর্কে আমাদের জ্ঞান থাকতে হবে। তা না হলে আমাদের পোস্ট মানসম্মত হবে না। নিজের ভবিষ্যৎ ক্যারিয়ারে অথবা steemit প্লাটফর্মে নিজেকে আরো এগিয়ে নিয়ে যেতে হলে মানসম্মত পোস্ট এর কোন বিকল্প নেই। তাই কোন টপিকস নিয়ে পোস্ট করতে হলে অবশ্যই সে বিষয়ে সম্পর্কে জ্ঞান অভিজ্ঞতা থাকা অতীব জরুরী।

ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

আমার দেওয়া $7 ভোট টি যদি ঐ পোষ্টের টোটাল রিওয়ার্ড কিউরেশন রিওয়ার্ড হবে 7÷2=$3.5

যেহেতু আমরা জানি কিউরেশনের রিওয়ার্ড sp তে দেওয়া হয়। সেহেতু ফর্মুলা অনুযায়ী আমি কিউরেশন রেওয়ার্ড পাব: $3.5÷0.50= 7 sp

$0.50 হচ্ছে স্টিম প্রাইস।

সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি??

সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল হল অবশ্যই আমাকে প্রথম 5 মিনিটে কোন ভোট দেওয়া যাবে না। 5 মিনিট পর ভোট দিতে হবে, ট্রেন্ডিং পোস্টগুলোতে ভোট দিতে হবে। সবার প্রথমে ভোট দেওয়ার চেষ্টা করতে হবে। এবং 6 দিন 12 ঘণ্টার মধ্যে পোস্ট করতে হবে।

নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

@Heroism কে ডেলিগেশন করলে আমার বেশি আর্ন হবে। নিজেকে কিউরেশন করলে বেশি আর্ন হবেনা। কারণ @Heroism ডেলিগেশন করলে SBD এবং sp দুটোই পাবো। কিন্তু আমি নিজেকে ডেলিগেশন করলে শুধু sp পাবো। যদি আমার পোস্ট গুলো কোয়ালিটি সম্পন্ন হয় তাহলে আমি সব পোস্টে @Heroism থেকে আপভোট পাবো। সুতরাং বলা যায় নিজে কিউরেশন করা থেকে @Heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।

cc: @alsarzilsiam

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য।

Sort:  
 2 years ago 

level3 হতে অর্জিত প্রত্যেকটি বিষয় আদি বেশ ভালোভাবেই আপনি আপনার উপস্থাপনার মধ্যে তুলে ধরেছেন। আমার কাছে যত দূর মনে হয়েছে সব ঠিকঠাক ছিল শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি মোটামুটি সব প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার চেষ্টা করছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66552.34
ETH 3451.80
USDT 1.00
SBD 2.65