একটি প্রাকৃতিক দৃশ্যের কালারফুল পেইন্টিং।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি প্রাকৃতিক দৃশ্যের কালারফুল পেইন্টিং।অনেকদিন হয়ে গেল কোন পেইন্টিং করা হয় না, শেয়ার করা হয় না ।আসলে এতটাই ব্যস্ত থাকি যে পেইন্টিং করার জন্য সময় পায় না। কিন্তু হঠাৎ মনে হল যে আজকে একটা পেইন্টিং শেয়ার করলে ভালো হয়, তাই পেইন্টিংটি করলাম। মেয়ে তো ছোট ওর জন্য রং নিয়ে একেবারে বসাই যায় না। ও আমার থেকে বেশি আর্ট করে😁।যাইহোক যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20221215_212902207.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • তুলি
  • রঙ
প্রথম ধাপ:
  • প্রথমে আমি হালকা নীল রং করে দিব।

GridArt_20230624_234526746.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর নিচের দিকে একটু সাদা রঙ করে নেব।এরপর সাদা রঙ দিয়ে আকাশে মেঘ এঁকে নেব।

GridArt_20230624_234600249.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর সবুজ রং দিয়ে গাছ এঁকে নেব দুইপাশে।

GridArt_20230624_234641819.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর হলুদ রঙের একটু একটু ছোঁয়া দিয়ে দিব।এরপর পেন্সিল দিয়ে ফুলের ডাল এঁকে নেব।

GridArt_20230624_234713969.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি হলুদ রঙ এবং গোলাপি রঙের ফুল এঁকে নেব।

GridArt_20230624_234734377.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর ফুলের ওপর আমি আবারো এই রংগুলো দিয়ে একটু ডিজাইন করে নেব।

GridArt_20230624_234801888.jpg

সপ্তম ধাপ:
  • এরপর আমি সূর্য এঁকে নিব সাদা রঙ দিয়ে।এবং সূর্যের কিরণ গুলো ছড়িয়ে দিব,সাদা রঙ দিয়ে।।

GridArt_20230624_234844932.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপর আমি আমার সিগনেচার দিয়ে দেব।

GridArt_20221215_212902207.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য্যময় দৃশ্যের কালারফুল চিত্র অংকনটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অনেক দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন এবং ধাপে ধাপে শেয়ার করলেন অসাধারণ ছিল।

 last year 

জ্বী ভাইয়া প্রাকৃতিক অপরূপ দৃশ্যের সুন্দর চিত্রাংকন আমার কাছে ভালো লাগে। তাই এরকম একটি পেইন্টিং করেছি। আপনাকে ধন্যবাদ ভাইয়া।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ব্যস্ত থাকলে কখনো এ ধরনের আর্ট করা যায় না ।আর্ট করতে হলে অনেক নিরীবিলি হয়ে তারপর আর্ট করতে বসতে হয়। আমিও আপনার মত আর্ট করতে ভালোবাসি তাই পারি আর না পারি করে ফেলি। আপনার আর্টটি কিন্তু অনেক ভালো হয়েছে আপু। এই ধরনের জলরঙের আর্ট গুলো দেখতে ভালই লাগে।

 last year 

জি আপু ব্যস্ত থাকলে আসলে আর্ট করা যায় না। আর্ট করতে নিরিবিলি জায়গা লাগে, যাতে কেউ ডিস্টার্ব করতে না পারে। আর আমি তো আমার মেয়ের জন্য বসতেই পারি না, তাও চেষ্টা করি।আপনাকে ধন্যবাদ একটা মন্তব্য করার জন্য।

 last year 

প্রাকৃতিক দৃশ্যের খুবই সুন্দর একটি চিত্র প্রস্তুত করেছেন সত্যি দেখে একদম অবাক হয়ে গেলাম। প্রথমে তো ভেবেছিলাম কোন ফটোগ্রাফি হবে।
বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটেছে। আর আকাশের দৃশ্যটা খুব সুন্দরভাবে এঁকেছেন।

 last year 

সত্যি ভাইয়া এতো সুন্দর সুন্দর প্রশংসা শুনতে খুবই ভালো লাগে চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কাজ শেয়ার করার যাতে আপনাদের ভালো লাগে এবং আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য গুলো পড়তে পারি ধন্যবাদ ভাইয়া।

 last year 

ছোট বাচ্চা থাকলে এরকম জলরং নিয়ে একদমই বসা হয় না। কারণ বাচ্চারা এগুলো নষ্ট করে ফেলে। জলরঙের আর্টগুলো করতে আমার কাছেও খুবই ভালো লাগে। কারণ এই আর্ট গুলো দেখতে অনেক সুন্দর লাগে। আপনার প্রাকৃতিক দৃশ্যের কালারফুল পেইন্টিংটি খুব চমৎকার হয়েছে। সূর্যটিকে দেখে একেবারে সত্যিকারের সূর্যের মতো লাগছে। খুব ভালো লাগলো পেইন্টিংটি দেখে।

 last year 

জি ভাইয়া ছোট বাচ্চা থাকলে জল রং নিয়ে একদমই বসা যায় না। ওরা সবকিছু ফেলে নষ্ট করে তাই যখন ঘুমায় তখন আর্ট করতে বসি । আমার আর্ট টি আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যিই খুব ভালো লাগছে।আপনাকে ধন্যবাদ আপু,সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু আমি ভাইয়া না হয়তো খেয়াল করেননি। কমেন্ট করার সময় চেক করে নিলে এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনাগুলো হয়তো ঘটেনা।

 last year 

বাহ আপু আপনি তো দেখছি অনেক সুন্দর ভাবে একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন মনে হচ্ছে আমি কোন ফুল বাগানে দাঁড়িয়ে ফটোগ্রাফি করছি। কি সুন্দর নীল আকাশ আর তার নিচে অনেক সুন্দর সুন্দর বিভিন্ন রঙের ফুল। এর মধ্যে সূর্যের কিরণ আসলেই অসাধারণ হয়েছে।

 last year 

সত্যি আপু আপনাদের এমন সুন্দর সুন্দর মন্তব্য গুলো পড়তে খুবই ভালো লাগে। আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য গুলোর মাধ্যমে আরো উৎসাহিত হই। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

সত্যিই অসাধারণ একটি পেইন্টিং করেছেন আপনি। আমার কাছে আপনার এই পেইন্টিং টি অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে সূর্যটা দেখে মনে হচ্ছে সত্যি কারের সূর্য কিরণ ছড়াচ্ছে। বিভিন্ন রং এর ফুল গুলো খুবই চমৎকার লাগছে দেখতে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আর্ট করার পর আমারও মনে হচ্ছে যেন সূর্যটা কিরণ ছড়াচ্ছে। অনেকটাই সত্যিকারের সূর্যের মতো লাগছিল। যাই হোক আপনার কাছে ভালো লেগেছে শুনে, খুশি লাগছে ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আজকের প্রাকৃতিক দৃশ্যের মধ্যে সূর্যটি দেওয়ার কারণে ফুলের কালারটি খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে । তাছাড়া চারপাশের ব্যাকগ্রাউন্ড টি ও অনেক সুন্দর ছিল । সম্পূর্ণ পেইন্টিং টি দেখে আপনার দক্ষতার পরিচয় পাওয়া যায়। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last year 

চেষ্টা করেছি ভাইয়া চার পাশের ব্যাকগ্রাউন্ড সুন্দর করে করার। তাহলে ফুলগুলো ফুটে উঠবে এবং সেভাবেই করেছি। আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগছে ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন একটি প্রাকৃতিক দৃশ্যের কালারফুল পেইন্টিং। আপনার তৈরি কালারফুল পেইন্টিং দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে এত সুন্দর ভাবে পেইন্টিং তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last year 

সুন্দর করে ধাপে ধাপে শেয়ার করি যাতে যে কেউ চেষ্টা করলে পারে তার যেন বুঝতে সহজ হয়। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31