|| ভুনা খিচুড়ির স্পেশাল রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল ভুনা খিচুড়ির স্পেশাল রেসিপি😋😋।বৃষ্টির দিন গুলোতে ভুনা খিচুড়ি খেতে খুব ভালো লাগে। যখন বাহিরে বৃষ্টি হয় ঘরে বসে ভুনা খিচুড়ি খেতে বাহিরে বৃষ্টি দেখতে অন্য রকম একটা অনুভূতি কাজ করে ☺️ ।ভুনা খিচুড়ি আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

IMG-20220511-WA0016.jpg

IMG-20220511-WA0019.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • পোলাওর চাল
  • আলু
  • মুসুর ডাল
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • গরম মসলা
  • আদা
  • রসুন
  • ম্যাজিক মশলা
  • লবণ এবং তেল

received_417623526365997.jpeg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে তাতে তেল দিয়ে দেব। এবং তেল গরম হলে তাতে আমি পেঁয়াজ দিয়ে দেবো।

20220426_164641.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর দিয়ে দেবো একে একে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া ,লবণ, আদা, রসুন ,ম্যাজিক মসলা, গরম মসলা দিয়ে ভালোভাবে নেড়েচেড়ে নিব।

20220426_170303.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর দিয়ে দেবো পোলাউর চাল মসুর ডাল এবং আলুর টুকরোগুলো।

GridArt_20220511_214011443.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর দিয়ে দেবো পরিমাণ মতো পানি এবং আস্ত কাঁচামরিচ।

20220426_171320.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর আমি কিছুক্ষণ ভালোভাবে ঢাকনা দিয়ে রেখে দেবো।যাতে চালগুলো ভালোভাবে সিদ্ধ হয়।

20220426_173237.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর আমি ঢাকনা সরিয়ে আরো কিছুক্ষণ নেড়েচেড়ে ভালোভাবে মিক্স করে নেব।

20220426_173230.jpg

সর্বশেষ ধাপ :

  • ভালোভাবে মিক্স করার পর আমি আর পাঁচ মিনিট ঢাকনা দিয়ে রেখে দেবো যাতে সবগুলো চাল ভালোভাবে হয়ে আসে।

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

IMG-20220511-WA0013.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

ভুনা খিচুড়ির মজাদার রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছেন। আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপি আমাদের সাথে শেয়ার করলেন। আসলে রেসিপিটা দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। এত মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া বৃষ্টির দিনে অবশ্যই চেষ্টা করবেন ভুনা খিচুড়ি রান্না করে খেতে আশা করছি অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও!! এই বৃষ্টিবেজা দিনে বুনা খিচুড়ি খেতে কি যে ভালো লাগে আপু আপনি তো পুরোই অবাক করিয়ে দিলেন।জিভে পানি এসে টলমলয় অবস্থা কিন্তু বাহিরে অনেক বৃষ্টি হচ্ছে না হলে তো সোজা চলে যেতাম বুনা খিচুড়ি খাওয়ার জন্য।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার বোনা খিচুড়ি রেসিপি প্রশংসা করার জন্য, চলে আসতে পারেন আপু সমস্যা নাই স্পেশালভাবে রান্না করে খাওয়াবো, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ভুনা খিচুড়ি খেতে আমি অনেক পছন্দ করি। বিশেষ করে বৃষ্টি ভেজা দিনে ভুনা খিচুড়ি খেতে বেশি ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে খিচুড়ি তৈরির রেসিপি উপস্থাপন করেছেন এই জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

ভাইয়া বৃষ্টির দিনে আমারএ ভুনা খিচুড়ি অনেক ভালো লাগে তাই তো ভুনাখিচুড়ি রান্না করেছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

বৃষ্টির দিন মানেই খিচুড়ি। কেন যে বৃষ্টির দিনের সঙ্গে খিচুড়ি এত ভালো লাগে বুঝতে পারিনা। আমার খিচুড়ি অবশ্য সব সময় খুবই পছন্দের খাবার। এরকম ভুনা খিচুড়ি হলে তো কথাই নেই। আপনার খিচুড়ি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। আপনি এতো সুস্বাদু করে রান্না করেছেন মজা না হয়ে যাবে কোথায়?

 2 years ago 

আপু আমারও বৃষ্টির দিনে ভুনা খিচুড়ি খেতে অনেক ভালো লাগে তাইতো এ দিনে রান্না করেছি, ঠিকই বলেছেন আপু মজা না হয়ে যাবে কোথায়, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বৃষ্টির দিনে এরকম ভুনা খিচুড়ি খেতে সত্যি অনেক ভালো লাগে। আপনার ভুনা খিচুড়ি কালার টা দেখতে খুবই লোভনীয় লাগছে। আজকের পোস্টটি অনেক ইউনিক ছিল। অসংখ্য ধন্যবাদ জানাই আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য, দোয়া করবেন আপু সব সময় যেন এমন লোভনীয় রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আপনার উপস্থাপন করা খিচুড়ি রান্নার রেসিপি টা দেখে লোভ সামলিয়ে রাখা মুশকিল ছিল আপু ।‌‌ এখন যেহেতু গ্রীষ্মকাল এবং বৃষ্টি সব সময় লেগেই রয়েছে এই সময় খিচুড়ি খেতে খুব ভালো লাগে আজকে অনেক বৃষ্টি হয়েছে আমাদের এলাকায়। আজকে খিচুড়ি রান্নার রেসিপি টা অনেক মিস করছিলাম আপু । আশা করি এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে আরও শেয়ার করবেন।

 2 years ago 

ভাইয়া বৃষ্টির সময় ভুনা খিচুড়ি খেতে অনেক ভালো লাগে তাই এই দিনে ভুনাখিচুড়ি রান্না করেছি আপনাদের সবার মন্তব্য দেখে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

ভুনা খিচুড়ি রেসিপি সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি খিচুড়ির আইটেম গুলো ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ আমার কাছে খুব ভালো লেগেছে। সবচাইতে দুইনাম্বার ধাপ কি দেখেই আমার জিব্বায় পানি চলে আসছে। মনে হচ্ছে আপনার ওখানে গিয়ে খেয়ে আসি। খুব সুন্দর হয়েছে । আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago (edited)

চেষ্টা করেছি ভাইয়া মজাদার করে ভুনাখেচুরি টি তৈরি করার জন্য আপনাদের ভাল লেগেছে এটাই আমার রান্না সার্থকতা, দোয়া করেন নাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

আপু বৃষ্টির দিনে ঠান্ডা ঠান্ডা আবহাওয়ায় খিচুড়ি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর তাই যখনই আমি দেখি আকাশটা মেঘলা বৃষ্টি হতে পারে তখনি আমি বাসায় খিচুড়ি তৈরির কথা বলে রাখি। আর যখন বৃষ্টি শুরু হয় তখন মনে মনে খুবই খুশি হই বৃষ্টির দিনে খিচুড়ি খেতে সত্যিই আমার কাছে অনেক অনেক ভালো লাগে। আপনার তৈরি খিচুড়ি দেখে ভীষণ খাওয়ার ইচ্ছে হচ্ছে। এত লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আমিও এইজন্যই ভুনা খিচুড়ি রান্না করেছি আমাদের বাসায় বৃষ্টির দিনে সবাই ভুনা খিচুড়ি খেতে পছন্দ করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য, দোয়া করেন ভাই আর সামনে যেন আরো লোভনীয় রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

খিচুড়ি আমার অনেক পছন্দের তা যদি হয় বৃষ্টির দিনে তাহলে তো আর কোন কথাই নেই। আমার কাছে বৃষ্টির দিনে খিচুড়ি ডিম ভাজা দিয়ে খেতে আরো বেশি ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে খিচুড়ি রান্না করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু বৃষ্টির দিন এইজন্যই ভুনা খিচুড়ি তৈরি করেছিলাম আপনাদের ভাল লেগেছে দেখে আমার অনেক ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

আমি তো ভুনা খিচুড়ি খেতে খুবই পছন্দ করি। বিশেষ করে বৃষ্টির দিনে ভুনা খিচুড়ির সাথে ডিম ভুনা থাকলে আর তো কোন কথাই থাকে না। আপনি আজকে অনেক সুন্দর ভাবে খিচুড়ি ভুনা রেসিপি আমাদের মাঝে তুলে ধরলেন। যা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু আমাদের মাঝে ভুনা খিচুড়ির রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া ঠিকই বলেছেন বৃষ্টির দিনে ভুনা খিচুরির সাথে ডিম ভাজি অসাধারণ লাগে খেতে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 65999.51
ETH 3019.75
USDT 1.00
SBD 3.71