একটি গোল ফ্রেমের ম্যান্ডেলা আর্ট|| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি গোল ফ্রেমের ম্যান্ডেলা আর্ট। যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

IMG-20220415-WA0020.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ

  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রাবার।
  • জেলপেন

20220415_211006.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে এভাবে কয়েকটি বৃত্ত একে নেব।

20220415_200336.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর আমি জেল পেন দিয়ে বৃত্তগুলো আবার এঁকে নেব পেন্সিলের দাগ গুলো রাবার দিয়ে মুছে দিব। এবং পুরো বৃত্তের চারপাশে পাতা এঁকে নেব।

20220415_201153.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর আমি পাতাগুলোর ভিতরে ডিজাইন করে নেব।

20220415_202455.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর আমি আর একটু ডিজাইন করে নেব।

20220415_203026.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর আমি বৃত্তের ডিজাইনগুলো শেষ করে নিলাম।

20220415_205047.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর আমি বৃত্তের ভিতর পেন্সিল দিয়ে এভাবে ""পহেলা বৈশাখ এর শুভেচ্ছা শুভ নববর্ষ "" লিখে নিলাম

20220415_210032.jpg

সর্বশেষ ধাপ:

  • এরপর আমি জেল পেন দিয়ে লেখাটা লিখে নিলাম।

20220415_210526.jpg

20220415_210716.jpg

সবাইকে নববর্ষের অনেক অনেক শুভেচ্ছা শুভ নববর্ষ।

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।

Sort:  
 2 years ago 

আপনার আর্টের ভিতরের লেখাটি পড়ে ভাবছিলাম যে আপনি হয়তো পহেলা বৈশাখ সম্পর্কে কিছু লিখছেন । পরে দেখলাম যে আপনি এটি আর্ট করেছেন। এত নিখুঁত এবং চমৎকার হয়েছে যে কি আর বলব। দেখতে খুবই সুন্দর লাগছে। এটি আঁকতে নিশ্চয়ই আপনার অনেক সময়ের প্রয়োজন হয়েছে। অনেক সময় দিয়ে এঁকেছেন সেজন্য এত চমৎকার লাগছে দেখতে।

 2 years ago 

সত্যিই আপনি এত সুন্দর করে প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য। আশা করি সব সময় পাশে থাকবেন সাপোর্ট করবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ! আইডিয়াটা তো বেশ দারুন হয়েছে, একটি গোল বৃত্তের মাঝে সুন্দর ম্যান্ডেলার তৈরি করে তার মাঝে পহেলা বৈশাখের শুভেচ্ছা, অসাধারণ। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত ফুটিয়ে তোলার জন্য। সব সময় আপনার সুন্দর সুন্দর মন্তব্য পড়তে অনেক ভালো লাগে। পহেলা বৈশাখের অনেক অনেক শুভেচ্ছা এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

একদম চোখধাঁধানো একটা ম্যান্ডেলা আর্ট করেছেন। সত্যিই আপু আপনার আজকের এই আর্ট দেখে আমি একদম মুগ্ধ হয়ে গিয়েছি। এত সুন্দর আর এত কাজ নিয়ে আপনি এই গুগোল ফ্রেমটি তৈরি ককরেছেন,অসাধারণ হয়েছে। আর আপনাকে পহেলা বৈশাখের অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য।সব সময় আপনি খুব সুন্দর করে মন্তব্য করেন। বেশ ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ খুব সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

একটি গোল ফ্রেমের ম্যান্ডেলা আর্ট বেশ সুন্দর হয়েছে। বেশ চমৎকার লাগছে দেখতে,♥️।অনেক নিখুঁত ভাবে তৈরি করেছেন দেখেই বুঝা যাচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য ফুটিয়ে তোলার জন্য। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও কী চমৎকার হয়েছে। পহেলা বৈশাখের শুভেচ্ছা। একটি গোল বৃত্তের মাঝে লেখা পহেলা বৈশাখের শুভেচ্ছা এই ম্যান্ডেলা আর্ট পদ্ধতিটি অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন।এ টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

ভাইয়া আপনার জন্য মঙ্গল কামনা করি। দোয়া করি আপনার নতুন বছর যেন খুব ভালো কাটে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমি একজন আর্ট প্রেমী লোক তাই আপনার করা গোল ফ্রেমের ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি ম্যান্ডেলাটি খুবই নিখুঁতভাবে অংকন করেছেন যা আমার কাছে সত্যি খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপনাও বেশ দারুন হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

জ্বী ভাইয়া আমি আপনার মত আর্ট প্রেমী। তাই পারি আর না পারি চেষ্টা করি। এবং সেটা আপনাদের মাঝে শেয়ার করি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

একটি গোল ফ্রেমের ম্যান্ডেলা আর্ট আসলে এটা দারুন ছিল। আপনি দারুণ দক্ষতায় এটি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু। দুর্দান্ত ছিল

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর করে মন্তব্য করার জন্য। ধাপে ধাপে দেই যাতে সবার বুঝতে সুবিধা হয়। ধন্যবাদ ভাইয়া আশা করি সব সময় পাশে থাকবেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাহ ইউনিক একটি মান্ডালা আর্ট ছিল। আপনাকে পহেলা বৈশাখের শুভেচ্ছা আপু। পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়ে মান্ডালা আর্ট টা দারুণ করেছেন। এবং অনেক সুন্দর উপস্থাপনা ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনাকেও পহেলা বৈশাখের অনেক অনেক শুভেচ্ছা ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ফ্রেমের চারপাশের ডিজাইন গুলো জাস্ট অসাধারণ। আপনার হাতের কাজ অনেক ভালো তা এই আর্টটি দেখেই বুঝা যাচ্ছে আপু। আর আপনার হাতের লেখাগুলোও অনেক সুন্দর, আমার ভালে লেগেছে অনেক।

আশাকরি পরবর্তীতেও এমন সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করবেন। শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। দোয়া করবেন যেন সব সময় এমন সুন্দর সুন্দর আর্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল।

 2 years ago 

বাহ আপু দেখতে অনেক চমৎকার লাগছে। আমি তো প্রথমে দেখে ভেবেছি আপনি ছবি তোলে আমাদের মাঝে শেয়ার করেছেন। এরপর আপনার পোস্টটি দেখে বুঝলাম যে আপনি নিজের হাতে তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর লাগলো আপু গোল ফ্রেমের এত সুন্দর একটি ম্যান্ডেলা। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপা আপনাকে অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য। জি আপু এটা আমি নিজে হাতে তৈরি করেছে 🥰। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59640.10
ETH 2860.45
USDT 1.00
SBD 2.26