||ইলিশ মাছ দিয়ে মিষ্টি কুমড়া রান্নার স্পেশাল রেসিপি ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে রেসিপি টা হল ইলিশ মাছ দিয়ে মিষ্টি কুমড়া রান্নার স্পেশাল রেসিপি ।এটা আমার খুব প্রিয় একটি রেসিপি

তাহলে শুরু করা যাক।

GridArt_20220128_071701402.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • ইলিশ মাছ
  • মিষ্টি কুমড়া
  • কাঁচা মরিচ
  • রসুন
  • পেঁয়াজ
  • টমেটো
  • ধনিয়া পাতা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • লবণ এবং তেল

20220127_111338.jpg

প্রথম ধাপ:

প্রথমে আমি মাছ গুলো তে ভালো ভাবে হলুদ মরিচ লবণ দিয়ে দিব।এবং বালাও ভাবে মেখে নেব।

GridArt_20220128_065430524.jpg

দ্বিতীয় ধাপ:

এরপর আমি চুলায় ফ্রাইপ্যান বসিয়ে তাতে তেল গরম করে মাছ গুলো দিয়ে দিব।

GridArt_20220128_065614850.jpg

তৃতীয় ধাপ:

মাছ গুলো কে এপিঠ ওপিঠ করে ভালোভাবে ভেজে নেব।বাদামি কালার হয়ে আসলে চুলা থেকে নামিয়ে নিব।

GridArt_20220128_065644436.jpg

চতুর্থ ধাপঃ

এরপর আমি চুলায় অন্য একটি পাতিল বসিয়ে তাতে তেল গরম করে নিব।

20220127_111650.jpg

৫ম ধাপ:

এরপর তেল গরম হলে তাতে পেঁয়াজ কাঁচামরিচ দিয়ে দিব।

20220127_111718.jpg

৬ষ্ঠ ধাপ:

পেঁয়াজ কাঁচামরিচ ভাজা হলে তাতে আমি হলুদ মরিচ লবণ রসুন জিরা গুঁড়া দিয়ে দিব। ভালোভাবে ভেজে নেব।

GridArt_20220128_070415024.jpg

৭ম ধাপ:

মশলা গুলো ভালোভাবে ভাজা হলে তাতে আমি মিষ্টি কুমড়া দিয়ে দিব।এবং একটু পানি দিয়ে দিব।

GridArt_20220128_070445596.jpg

৮ম ধাপ:

মিষ্টি কুমড়া সেদ্ধ হলে তাতে আমি টমেটো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে মাছ দিয়ে দিব।

৯ম ধাপ:

সুন্দর একটা ফ্লেভারের জন্য আমি পেঁয়াজ এবং রসুন দিয়ে বাগার দিয়ে দিব ।

GridArt_20220128_071140820.jpg

.

সর্বশেষ ধাপ

সবশেষে আমি ধনিয়া পাতা দিয়ে চুলা থেকে নামিয়ে নিব।

20220127_121036.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ইলিশ মাছ দিয়ে মিষ্টি কুমড়া রান্না।

আমার আজকের রেসিপি এর সাথে আমার একটি সেলফি।

20220127_123349.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য 🥰🥰🥰🥰🥰

Sort:  
 2 years ago 

আপনার যত্নসহকারে তৈরি করা ইলিশ মাছ দিয়ে মিষ্টি কুমড়া রান্নার স্পেশাল রেসিপি টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন যা দেখে খুবই ভালো লাগলো আমার আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মিস্টি কুমড়া আমার অনেক ভালো লাগে। এর সাথে আপনি আবার ইলিশ মাছের রান্না করেছেন। খুব ভালো লাগলো। প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে মিষ্টি কুমড়া রান্নার রেসিপিটি খেতে অনেক মজা লাগে । আর আপনার রেসিপিটি দেখতে অনেক সুন্দর লাগতেছে । দেখে মনে হইতেছে রেসিপিটি অনেক লোভনীয় । তাছাড়া রেসিপির সকল ধাপগুলো অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন । আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

আসলে অন্যান্য মাছ থেকে ইলিশ মাছ খেতে আমার অসাধারণ লাগে। আপনি ইলিশ মাছ দিয়ে কুমড়া রান্নার রেসিপি করেছেন।আসলে কুমড়া কিন্তু এমনি খেতে অনেক ভালো লাগে এবং দুটি যখন একসাথে হয় তাহলে দারুণভাবে জমে উঠে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপু। আমার অনেক ভাল লাগল এবং আপনার রেসিপির মাধ্যমে আমিও শিখতে পারলাম 😍


IMG_20220106_113311.png

 2 years ago 

  • মিষ্টি কুমড়ো আমার খুবই প্রিয়। আপনার এই রেসিপিটি দেখে আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে মিষ্টি কুমড়ো দেওয়ার কারণে এটি দেখতে খুবই ভালো লেগেছে আমার কাছে। আপনি খুব অসাধারণ ভাবে এটি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনাটা আমার খুবই ভালো লেগেছে। খুব দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 2 years ago 

ইলিশ মাছ আমার খুব প্রিয় একটি মাছ। মিষ্টি কুমড়া দিয়ে ইলিশ মাছের রেসিপি করেছেন যদিও আমি মিষ্টি কুমড়া দিয়ে ইলিশ মাছ কখনো খাইনি। আপনার রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করছে। দেখেই বুঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে এবং আমার রন্ধন প্রক্রিয়াটি খুবই সুন্দর ছিল এবং কালার দেখতে বেশ দারুন লাগছে। এত সুন্দর করে ইলিশ মাছ দিয়ে মিষ্টি কুমড়া রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আপু আপনি অনেক মজাদার ও লোভনীয় একটি ইলিশ মাছের রেসিপি আমাদের মাঝে উপহার দিয়েছেন। এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপু আপনি অনেক সুন্দর করে ইলিশ মাছ দিয়ে মিষ্টি কুমড়া রান্নার স্পেশাল রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 
  • ইলিশ মাছ দিয়ে মিষ্টি কুমড়ার অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। ইলিশ মাছ দিয়ে মিষ্টি কুমড়া খেতে খুবই ভালো লাগে। আপনার রান্নার প্রসেস দেখেই মনে হচ্ছে খেতে অনেক মজাদার হয়েছে। আপনি আপনার রান্নার প্রসেস অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক মজাদার ও লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। শুভকামনা রইলো আপনার জন্য।
 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় ইলিশ মাছ রান্নার রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। মিষ্টি কুমড়ো দিয়ে এরকমভাবে ইলিশ মাছ রান্না করলে খুবই সুস্বাদু লাগে। আপনার রেসিপি টা দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ এরকম একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 
  • সকালবেলা ইলিশ মাছের সুস্বাদু রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। এতো লোভনীও রেসিপি আপনি সবার সঙ্গে শেয়ার করলেন। সত্যিই আপনার রেসিপিটি অনেক সুস্বাদু মনে হচ্ছে, তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65306.74
ETH 3488.89
USDT 1.00
SBD 2.51