||একটি প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট|| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে। আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

IMG-20220925-WA0004.jpg

IMG-20220925-WA0003.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রাবার।
  • কম্পাস
  • রঙ
প্রথম ধাপ:
  • প্রথমে আমি পেন্সিল এবং কম্পাস দিয়ে কিছু হাফ বৃত্ত এঁকে নেব।

GridArt_20220925_173822215.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি পেন্সিলের দাগের উপর জেল পেন দিয়ে এঁকে ভেতরে ফুল আঁকা শুরু করব।

GridArt_20220925_173850645.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি আরো একটু ডিজাইন করে নেব বৃত্তের ভিতরে এবং বাহিরে।

GridArt_20220925_174052592.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি বৃত্তির সম্পূর্ণ ডিজাইন শেষ করে বৃত্তের পাশেই একটিভ অর্ধাংশ প্রজাপতি এঁকে নেব পেন্সিল দিয়ে।

20220915_214056.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর জেল পেন দিয়ে প্রজাপতি এঁকে সামান্য ডিজাইন করে নেব।

20220915_215023.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপর আমি প্রজাপতিটিকে সামান্য রং করে নেব এবং আমার সিগনেচার করে নেব।

GridArt_20220925_174143594.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

ম্যান্ডেলা আর্ট আমার খুব ভালো লাগে। আমি আঁকতে চাই কিন্তু একটু জটিল লাগে। যাই হোক আপনি অনেক সুন্দর প্রজাপতি এবং ফুলের ম্যান্ডেলা চিত্র একেছেন। আপনি প্রথমে একটি অর্ধবৃত্ত একে তার মধ্যে সুন্দর করে ম্যান্ডেলা চিত্র এঁকেছেন। সবশেষে সুন্দর চিত্র তৈরী হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া ম্যান্ডেলার চিত্রাংকন আসলেই অনেক জটিল তবে একটু ধৈর্য ধরলেই আপনিও করতে পারবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেলা চিত্রাংকনের প্রশংসা করার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপনি খুবই সুন্দর ফুলের ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেন। ম্যান্ডেলা চিত্র অঙ্কন দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। অসাধারণ হয়েছে আজকে চিত্রটি অংকনটি।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি সুন্দর একটি ম্যান্ডেলা চিত্রাংকন আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনার কাছে খুবই ভালো লেগেছে শুনে আমার অনেক ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্টটি দারুন হয়েছে।ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে বেশ ভালো লাগে। প্রজাপতি 🦋 টা সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন টা বেশ ভালো ভাবেই ফুটিয়ে তুলেছেন। বৃত্তের ভিতরে ডিজাইন গুলো সুক্ষ ভাবে সম্পন্ন করেছেন। আর্ট করার ধাপসমূহ অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ভাইয়া আমি সব সময় চেষ্টা করি কালার কম্বিনেশন ঠিক রাখার জন্য কারণ একটা চিত্রাংকন ফুটে ওঠে কালার কম্বিনেশনের উপরে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মান্ডালা চিত্রাংকনের প্রশংসা করার জন্য।

 2 years ago 

প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্টটি অসাধারণ হয়েছে আপু।প্রজাপতি টি আমার কাছে বেশী ভালো লেগেছে। আপনি খুব নিখুঁতভাবে ম্যান্ডেলা আর্টটি সম্পন্ন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু চেষ্টা করেছি সুন্দরভাবে প্রজাপতির ম্যান্ডেলা চিত্রাংকন আপনাদের সামনে উপস্থাপন করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেলা চিত্রাংকনের প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

একটি প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট অঙ্কন দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনি খুব নিখুঁতভাবে এবং সময় ব্যবহার করে এই আর্ট অঙ্কন করে আমাদের সকলের মাঝে উপস্থাপনা করে শেয়ার করেছেন। অসম্ভব ভালো ছিল আপনার আজকের এই আর্ট। এভাবেই এগিয়ে যান।

 2 years ago (edited)

ভাইয়া আমার অংকন করা ম্যান্ডেলা চিত্রাংকন আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেলা আর্টের প্রশংসা করার জন্য।

 2 years ago 

ওয়াও অসম্ভব সুন্দর একটি প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। খুব নিখুঁতভাবে কাজটি সম্পন্ন করেছেন। প্রজাপতি কালার করাতে দেখতে বেশি ভালো লাগছে। ম্যান্ডেলা আর্ট করতে আমারও খুব ভালো লাগে। আপনি তো খুব ভালো আর্ট করেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর আমাদের মাঝে শেয়ার করার জন্য। এভাবে সুন্দর কাজের মাধ্যমে এগিয়ে যান এই কামনা করি।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মান্ডালা চিত্রাংকনের প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর ম্যান্ডেলা আছে এখন আপনাদের সাথে শেয়ার করতে পারি।

অনেক দিন পর মনের মত ম্যান্ডেলা আর্ট দেখতে পেলাম।এমন আরো সুন্দর সুন্দর মান্ডাল চাই আপু ।

 2 years ago 

আপু অবশ্যই চেষ্টা করব আপনাদের সাথে আরও সুন্দর সুন্দর মেন্ডেলা আর্ট শেয়ার করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। মেন্ডেল আট আমার কাছে দেখতে খুব ভালো লাগে তার সাথে আপনি প্রজাপতি অংকন করেছেন। খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে এবং অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু চেষ্টা করেছি সুন্দর ভাবে প্রজাপতির মেন্ডেল আর্ট তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেলা চিত্রাংকন ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে একটি প্রজাপতি ফুলের ম্যান্ডেলা তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেলা চিত্রাংকন ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.033
BTC 63901.15
ETH 3133.40
USDT 1.00
SBD 4.05