চাইনিজ সবজির স্পেশাল রেসিপি।।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল চাইনিজ সবজির স্পেশাল রেসিপি।।।চাইনিজ সবজি আমার অনেক পছন্দের। প্রায় সময় আমি রেসিপিটি করি। তবে সবজিটি বেশি পোলা ওর সাথে ভালো লাগে। অথবা ফ্রাইড রাইস। তাই আমি যখন ফ্রাইড রাইস করি অথবা বাসায় পোলাও রান্না করি ,তখন এই চাইনিজ ভেজিটেবল টি করে থাকি। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20230216_074019072.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • পেঁপে
  • সস
  • সয়া সস
  • গাজর
  • মুরগির মাংস
  • দুধ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • মরিচের গুঁড়া
  • আদা
  • রসুন
  • লবণ এবং তেল
প্রথম ধাপ:
  • প্রথমে আমি কাজর গুলোকে পাতলা পাতলা গোল গোল করে কেটে হালকা সেদ্ধ করে নেব।

GridArt_20230216_073611293.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর পেঁপে গুলো কেউ পাতলা পাতলা করে কেটে হালকা সিদ্ধ করে নেব।

GridArt_20230216_073631206.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি মুরগির মাংসগুলোতে মরিচের গুঁড়া,লবণ, এক টুকরো আদা ও এক টুকরো রসুন দিয়ে দেব। দিয়ে ১৫ মিনিট ঢাকনা দিয়ে রেখে দেব।

GridArt_20230216_073706464.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর দুই কাপ পরিমাণ পানিতে আমি এগুলোকে ভালোভাবে সিদ্ধ করে নেব।

GridArt_20230216_073735196.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর একটি পাতিলে পরিমাণ মতো তেল দিয়ে পেঁয়াজ এবং কাঁচামরিচ দিয়ে দেব। পেঁয়াজগুলো আমি বড় বড় করে কেটে নিয়েছি।

GridArt_20230216_073814297.jpg

ষষ্ঠ ধাপ:
  • পেঁয়াজ এখন কাঁচা মরিচ কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিয়ে দেবো সিদ্ধ করে নেওয়া মুরগির মাংস গুলো।

GridArt_20230216_073832445.jpg

সপ্তমধাপ:
  • এরপর দিয়ে দিব সিদ্ধ করে রাখা গাজর এবং পেঁপে।

GridArt_20230216_073906534.jpg

অষ্টম ধাপ:
  • এরপর দিয়ে দেবো এক টেবিল চামচ সস এবং সয়া সস। দিয়ে কিছুক্ষন নেড়েচেড়ে নিব।

GridArt_20230216_073922472.jpg

নবম ধাপ :
  • এরপর দিয়ে দিব সামান্য পরিমাণে লবণ, এবং সিদ্ধ করা সেই মাংসের পানিগুলো।

GridArt_20230216_073936894.jpg

দশম ধাপ :
  • এরপর দিয়ে দিব এক কাপ পরিমাণ দুধ এবং আস্ত কাঁচামরিচ।

GridArt_20230216_073954020.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর নেড়েচেড়ে পাঁচ মিনিট পর আমি চুলা থেকে নামিয়ে নেব।

20221012_134745.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20230216_074019072.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 last year 

আপনার চাইনিজ সবজির মজাদার রেসিপি দেখে আমার তো খুবই লোভ লেগে গিয়েছে। আপনার রেসিপিটি জাস্ট অসাধারণ ছিল।আর রেসিপির কালার কম্বিনেশনও খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে যা দেখে বুঝতে পারছি খুবই সুস্বাদু এবং ইয়াম্মি ছিল আপনার রেসিপিটি। এরকম মজাদার রেসিপি গুলো দেখলে শুধু খেতে ইচ্ছে করে। এক কথায় বলতে গেলে অসাধারণ ছিল আপনার রেসিপি।

 last year 

জি ভাইয়া যদি চাইনিজ সবজি বিভিন্ন রকম কালারের সবজি দেওয়া যায়, তাহলে কিন্তু কালারটা বেশ সুন্দর লাগে। ভাইয়া রেসিপিটিতে দেখে যখন লাভ লেগেই গেল তখন হয়তো আমাদের বাসায় চলে আসেন ,নয়তো সোনিয়া আপুকে বলেন আপনাকে তৈরি করে খাওয়াতে। এটা সুস্বাদু একটা রেসিপি। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

দেশীয় সবজি ব্যবহার করে চমৎকার একটা চাইনিজ খাবার রান্না করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এর আগে আমি কোনদিন চাইনিজ খাবার খাইনি দেখে আমি খুবই উৎসাহিত হয়েছি। ভাবছি এই ধরনের একটা রেসিপি বাড়িতে খেয়ে দেখা দরকার।

 last year (edited)

আমি অনেকবার এটি নিজে বাসায় তৈরি করেছি ভাইয়া বেশ ভালো লাগে। ভাই আপনি চাইলে এভাবে দেখে একবার নিজেই বাসায় তৈরি করে দেখতে পারেন, অসম্ভব ভালো লাগে। আর নয়তো আমাদের বাসায় চলে আসেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

ওয়াও! অসাধারণ আপু লোভ লাগার মত একটি রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। দেখে তো লোভ সামলানো যাচ্ছে না আপু। আপনি প্রতিনিয়ত অনেক ইউনিক ইউনিক রেসিপি শেয়ার করেন দেখতে অনেক ভালো লাগে। অনেক মজাদার এবং কালারফুল একটি চাইনিজ সবজির স্পেশাল রেসিপি শেয়ার করেছেন রেসিপিটি খেতে অনেক মজার হবে। বিভিন্ন ধরনের সবজি মিক্স করে যদি তৈরি করা হয় খেতে যেমন ভালো লাগে তেমনি আমাদের শরীরের জন্যও অনেক উপকারী। মাঝে মাঝে এমন মজাদার খাবার তৈরি করলে আমাদেরকে একটু দাওয়াত দিলে ভালো হয়।

 last year 

লোভ লাগার মত একটি রেসিপি।আপনি ঠিক বলেছেন আপু যদি চাইনিজ সবজি গুলোতে একটু কালারফুল সবজি ব্যবহার করা যায় তাহলে কিন্তু দেখতে বেশ সুন্দর লাগে। জ্বী আপু এসব সব সূত্রে আমাদের শরীরের জন্য খুবই উপকারী কোনরকম মশলা ছাড়া এটি বানানো হয়। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

চাইনিজ সবজি, ফ্রাইড রাইস কিংবা পোলাও এর সাথে খেতে দারুন লাগে। আমার কাছেও চাইনিজ সবজি ভীষণ পছন্দের। আর আপনি তো দেখছি চাইনিজ সবজির স্পেশাল রেসিপি তৈরি করেছেন। বিশেষ করে চাইনিজ সবজিতে চিকেনের সংমিশ্রণ রেসিপিটিকে অসাধারণ স্বাদ এনে দিয়েছে। তাই খেতেও নিশ্চয়ই খুবই মজার হয়েছে। ধন্যবাদ আপু, চাইনিজ সবজির স্পেশাল রেসিপি তৈরির প্রতিটি ধাপ শেয়ার করার জন্য।

 last year 

ফ্রাইড রাইস অথবা পোলাওর সাথে বেশ ভালো লাগে। তাই আমি যেদিনে বাসায় ফ্রাইড রাইস অথবা পোলাও রান্না করি রাখার চেষ্টা করি ।বাসার সবাই খুব পছন্দ করে ।এটার টেস্ট অন্যরকম ,বাচ্চারাও খেতে পারে কারণ এটা কোন ঝাল মসলা থাকে না। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আমরা খাদ্যপ্রেমী মানুষ। তাই তো নতুন খাবার খেতে পছন্দ করি। নতুন খাবার গুলো তৈরি করতে অনেক ভালো লাগে। আপনিও নতুন ভাবে ভিন্ন ধরনের এই চাইনিজ খাবার তৈরি করেছেন দেখে ভালো লাগলো। এই ভেজিটেবল গুলো খেতে অনেক ভালো লাগবে। অনেক অনেক ধন্যবাদ আপু বিভিন্ন ধরনের একটি রেসিপি তৈরির পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু আমরা খাদ্যপ্রেমী মানুষ তাই নতুন নতুন খাদ্য তৈরি করতে এবং শিখতে আমাদের বেশ ভালো লাগে। এই চাইনিজ খাবার খেতে অত্যন্ত সুস্বাদু আপু ।আপনি চাইলে বাসায় একবার ট্রাই করে দেখতে পারেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার চাইনিজ সবজি রেসিপি দেখে লোভ লেগে গেল আপু। আমি আবার নিত্যনতুন কিছু দেখলে সেটা ট্রাই না করতে পারলে ভালো লাগে না।আজকে আপনার ভাবিকে বলব এই রকম করে সবজি বানিয়ে খাওয়ানোর জন্য। অনেক লোভনীয় মনে হচ্ছে আপু। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

জ্বী ভাইয়া আপনি ঠিক বলেছেন যখন আমরা কোন একটা রেসিপি শিখে, সেটা ট্রাই করতে না পারলে এবং ট্রাই না করা পর্যন্ত আর ভালো লাগেনা । আচ্ছা ভাইয়া ভাবিকে বলবেন এই রেসিপিটি অবশ্যই আপনাকে করে খাওয়ায়। রেসিপিটা দেখতে যেমন সুন্দর খেতেও বেশ ভালো। তাছাড়া বাচ্চাদের জন্য বেশ উপকার। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

চাইনিজ সবজির স্পেশাল রেসিপি বাহ্ দারুন হয়েছে। আপু আপনি ঠিক বলেছেন এভাবে খেতে ভীষণ সুস্বাদু লাগে। দেখেই বোঝা খেতে ভীষণ সুস্বাদু হয়েছে। এধরনের খাবার গুলো আমার ভীষণ পছন্দ।

 last year 

জি ভাইয়া এটা দেখতে যেমন মনে হচ্ছে সুস্বাদু খেতেও ঠিক তেমনটাই সুস্বাদু লেগেছে। আমার কাছেও এ ধরনের খাবার গুলো খেতে খুবই ভালো লাগে ভীষণ পছন্দের। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর এক মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year (edited)

অনেক সুস্বাদু এবং মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই জিভে জল চলে আসলো ।দুপুরবেলা করে এত মজাদার একটি রেসিপি দেখে খাওয়ার জন্য এত লোভ হবে আসলে বুঝতে পারিনি।।
এ ধরনের খাবার কখনো বাসায় প্রস্তুত করে খাওয়া হয়নি তবে মাঝে মাঝে রেস্টুরেন্ট থেকে খাওয়া হয়।।
অনেক ধন্যবাদ আপনাকে লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করে আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া এটা আসলেই জিভে জল আসার মত একটা রেসিপি। এ রেসিপিগুলো দেখলে আসলে লোভ সামলানো যায় না। ভাই আপনি চাইলে কি ভাষা তৈরি করতে পারেন স্বল্প সময় স্বল্প খরচে তৈরি করা যায়। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64222.08
ETH 3135.29
USDT 1.00
SBD 3.99