|| মাছ দিয়ে শিমের বিচির স্পেশাল রেসিপি ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে রেসিপি টা হল শিমের বিচির স্পেশাল রেসিপি ।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।

তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

20220215_141146.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন

  • শিমের বিচি
  • মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • ধনিয়া পাতা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

20220215_110323.jpg

প্রথম ধাপ:

প্রথমে আমি মাছ গুলো সাথে হলুদ মরিচ লবণ ভালোভাবে মেখে নেব।

GridArt_20220215_191607380.jpg

দ্বিতীয় ধাপ:

এরপর চুলায় একটি পাতিল বসিয়ে তাতে তেল দিয়ে মাছ গুলো ভালোভাবে উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেবো।

GridArt_20220215_191659733.jpg

তৃতীয় ধাপ:

এরপর মাছ গুল তুলে ওই পাতিলে পেঁয়াজ কাঁচামরিচ দিয়ে দিব।এবং কিছুক্ষণ ভেজে নেব।

20220215_113519.jpg

চতুর্থ ধাপঃ

পেঁয়াজ কাঁচামরিচ ভাজা হলে আমি তাতে হলুদের গুঁড়া মরিচের গুঁড়া জিরে গুঁড়া রসুন এবং লবন দিয়ে দিব।

20220215_113710.jpg

পঞ্চম ধাপ:

এরপর আমি সামান্য পানীয় দিব।

GridArt_20220215_191737802.jpg

৬ষ্ঠ ধাপ:

এরপর আমি শিমের বিচি গুলো দিয়ে দিব।এবং আরো পানি দিয়ে দিব।

GridArt_20220216_191154721.jpg

৭ম ধাপ:

এরপর আমি টমেটো দিয়ে দিব।

GridArt_20220216_191649667.jpg

৮ম ধাপ:

এরপর আমি মাছগুলো দিয়ে দিব।

GridArt_20220215_191815405.jpg

সর্বশেষ ধাপ :

যখন দেখবো যে শিমের বিচি গুলো ভালোভাবে হয়ে এসেছে।তখন আমি ধনিয়া পাতা দিয়ে চুলা থেকে নামিয়ে নিব।

20220215_124206.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি

মাছ দিয়ে শিমের বিচি রান্না ।

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য।

Sort:  
 3 years ago 

মাছ তো সবসময়ই খাওয়া হয়। তাতে বিভিন্ন রকম সবজিও যোগ করা হয়। কিন্তু আমাদের বাসায় কখনো শিমের বিচি দিয়ে মাছ রান্না করা হয়নি। আপনার রান্না দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। তা ছাড়া টমেটোর দিলে এমনিতেই তরকারির স্বাদ বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জি ভাইয়া এটা খুবই মজাদার একটি রেসিপি।খেয়ে দেখিয়েন দারুন লাগে। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

মাছ দিয়ে শিমের বিচি রেসিপি আমি আজও কখনো খাইনি তবে আপনি যেভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন মনে আছে খেতে খুবই সুস্বাদু হবে। শিমের বিচি খেতে আমি অনেক ভালোবাসি এটি অনেক পুষ্টিকর একটি খাবার । আপনি অনেক পুষ্টিকর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য দোয়া রইল ❤️❤️❤️

 3 years ago 

খেয়ে দেখিয়েন ভাইয়া খুবই ভালো লাগে।আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। শিমের বিচি খেতে আসলেই খুবই মজাদার ও মাছ দিয়ে রান্না করলে এটা খেতে আরো বেশি সুস্বাদু। এটা আমি এবং আমার ছেলের খেতে খুবই পছন্দ করি। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।🙂

 3 years ago 

মাছ দিয়ে শিমের বিচির যে রেসিপিটি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন সেটি অনেক সুন্দর হয়েছে। রেসিপিটি দেখার পরেই মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু হয়েছিল। রেসিপিটি তৈরীর প্রত্যেকটি ধাপ খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

শিমের বিচির তরকারি, আমাদের ঘরে অনেক প্রিয় খাবার।আমার কাছে মোটামুটি ভালোই লাগে।কিন্তুু সম্যাসা একটাই এটার খোসা ছারাতে আমার অনেক বিরক্ত লাগে।তবে আমার কাছে বেশি ভালো লাগে শুকনো শিমের বিচির তরকারি। যাই হোক আপনার রেসিপিটা ভালো ছিলো।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জি আপু খুবই বিরক্ত লাগে শিমের বিচির খোসা ছাড়ানো।কিন্তু কি করবো আপু খেতেও তো ভালো লাগে ।তাই করি😄😄

 3 years ago 

শিমের বিচি রান্না আমার অনেক প্রিয়।আমাদেরও এভাবে মাছ দিয়ে শিমের বিচি রান্না করা হয়।আমি কিছুদিন আগেই এমন একটি রেসিপি শেয়ার করেছিলাম।আজকে আপনার এই রেসিপিটি আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু এই রেসিপিটি উপস্থাপন করার জন্য।

 3 years ago 

জি আপু এটা আমারও খুব প্রিয়।আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

সচরাচর আমরা অনেক রেসিপি খেয়ে থাকি। কিন্তু আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে একটু ভিন্ন ধরনের রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার এই রেসিপিটি খুবই সুস্বাদু এবং পুষ্টিকর হবে বলে মনে হচ্ছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট করার জন্য।

 3 years ago 

জি ভাইয়া রেসিপিটি খুবই পুষ্টি কর। এবং খেতেও দারুন ছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62863.58
ETH 2464.59
USDT 1.00
SBD 2.62