|| চিংড়ি মাছ ও ডিম দিয়ে নুডুলসের স্পেশাল রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল চিংড়ি মাছ ও ডিম দিয়ে নুডুলসের স্পেশাল রেসিপি। নুডুলস আমার খুব পছন্দের একটি রেসিপি। তাই আমি প্রায় সময় বাসায় বিকালে নাস্তা হিসেবে নুডুলস রান্না করি। চিংড়ি মাছ ও আমার খুব পছন্দ তাই ভাবলাম আজকে চিংড়ি মাছ দিয়ে নুডলস তৈরি করি।এটি খেতে খুবই ভালো লাগে।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

Screenshot_20220910-201549_Collage Maker - GridArt.jpg

Screenshot_20220910-201326_Collage Maker - GridArt.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • নুডুলস
  • ডিম
  • চিংড়ি মাছ
  • পেঁয়াজ
  • মরিচের গুঁড়া
  • তেল
  • সস
  • সয়া সস

GridArt_20220915_224809566.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি নুডুলসগুলোকে পাঁচ মিনিট ভালোভাবে সিদ্ধ করে নেব। এবং সিদ্ধ করে নেওয়ার পর ছেঁকে নেব।

GridArt_20220915_090610360.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর অন্য একটি পাতিলে পরিমাণ মতো তেল গরম করে দিয়ে দেব পেঁয়াজগুলো।

GridArt_20220915_222904934.jpg

তৃতীয় ধাপ:
  • পেঁয়াজগুলো সামান্য ভাজা হলে দিয়ে দেব মরিচের গুড়া এবং চিংড়ি মাছ গুলো।

GridArt_20220915_223230871.jpg

চতুর্থ ধাপ:
  • চিংড়ি মাছগুলো কিছুক্ষণ ভাজা হলে দিয়ে দেব নুডুলসের মসলাগুলো এবং ভালোভাবে কিছুক্ষণ নেড়ে চেড়ে নেব।

GridArt_20220915_223417261.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর দিয়ে দেব সস এবং সয়া সস দিয়ে মসলাগুলোর সাথে কিছুক্ষণ ভালোভাবে ভেজে নেব।

GridArt_20220915_223528233.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর দিয়ে দিব ডিম। ডিম টাকে কিছুক্ষণ ভেজে দিয়ে দেব নুডুলস গুলো।

GridArt_20220915_223612633.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর আমি পাঁচ মিনিট ভালোভাবে নুডুলস গুলোকে নেড়েচেড়ে চুলা থেকে নামিয়ে নেব।

GridArt_20220915_223713259.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

Screenshot_20220910-201510_Collage Maker - GridArt.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
Loading...

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago (edited)

সবাই নুডুলস ভীষণ পছন্দ করে কিন্তু আমার কেন যেন ভালো লাগে না খুব এক টা 🤪। তবে হ্যাঁ চিংড়ি দিয়ে নুডুলস তৈরি করলে আমি খুব মজা করে খাই। বলা চলে চিংড়ি মাছ খাওয়ার লোভে খেয়ে ফেলি। সয়া সস দিয়ে রান্না করায় খুব সুন্দর কালার এসেছে দেখছি। অনেক দিন পর চিংড়ি দিয়ে এভাবে নুডুলস রান্না করতে দেখে বেশ ভালই লাগলো।

 2 years ago 

ভাইয়া আমার কাছে অবশ্য নুডুলস যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুবই ভালো লাগে, আপনি চিংড়ি খাওয়ার লোভে নুডুলস খান শুনে খুবই মজা পেলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

নুডুলস আমারও খুব ফেভারিট আজ সকালেও নাস্তা হিসেবে নুডলস প্রস্তুত করে খেয়েছি তবে শুধু ডিম দিয়ে।। বাসায় চিংড়ি মাছও আছে।। আগে যদি জানতাম চিংড়ি মাছ দিয়ে নুডুলস এর রেসিপি প্রস্তুত করলে খেতে খুব সুস্বাদু হয় তাহলে আমিও আজ সকালে ট্রাই করতাম।। তবে আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল।। এইবার বাসায় ট্রাই করতে হবে চিংড়ি মাছের সাথে।।

 2 years ago 

ভাইয়া এবার তো জানলেন নেক্সট টাইম অবশ্যই নুডুলস এর সাথে চিংড়ি মাছ দিবেন তাহলে দেখবেন অন্যরকম একটি টেস্ট পাবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ ও ডিম দিয়ে নুডুলসের স্পেশাল রেসিপি। এমন রেসিপি দেখলে লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করে। আমিও এভাবে রান্না করে খেতে অনেক ভালোবাসি। আপনার রেসিপি আমার ভীষণ ভালো লেগেছে। অবশ্যই বাসায় তৈরী করবো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া এমন রেসিপি দেখে লোভ সামলানো আসলেই মুশকিল তাইতো আমি রেসিপি তৈরি করে আগে খেয়ে নিয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

নুডুলস আমার খুব একটা পছন্দ না। তবে যতবার খেয়েছি সেটা হয় ডিম না হয় সবজি দিয়ে তৈরি। চিংড়ি দিয়ে তৈরি নুডুলস কখনো খাইনি। চিংড়ির জন্য নুডুলস এর মধ্যে আলাদা একটা স্বাদ পাওয়া যাবে সেটা বোঝাই যাচ্ছে। চিংড়ি এবং ডিম দিয়ে নুডুলস টা বেশ ভালো তৈরি করেছেন আপু। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ভাইয়া আপনি অবশ্যই চিংড়ি দিয়ে নুডুলস তৈরি করে খাবেন আশা করি আপনি নুডুলস খেতে খুবই পছন্দ করবেন, চিংড়ি মাছ দিয়ে লুডুস রান্না করে খেলে অন্যরকম একটা মজা লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন নতুন নতুন রেসিপি খেতে সকলের কাছে অনেক বেশি ভালো লাগে। আর এ ধরনের রেসিপি দেখলে জিভে জল এসে যায় চিংড়ি মাছ দিয়ে নুডুলস রান্নার রেসিপি এর আগে একবার খেয়েছিলাম খুবই সুস্বাদু লেগেছিল। অনেকদিন বাদে রেসিপিটি দেখে জিভে জল এসে গেল।

 2 years ago 

ভাইয়া আমি যখনই লুডুস রান্না করি চেষ্টা করি চিংড়ি মাছ দিয়ে রান্না করার জন্য এতে অন্যরকম একটি স্বাদ পাওয়া যায়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার মত আমিও নুডুলস খেতে ভীষণ পছন্দ করি। চিংড়ি মাছ দিয়ে নুডুলস রান্না করলে খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। নুডুলস পছন্দ করো না এমন লোক খুঁজে পাওয়া যাবে না। অনেক লোভনীয় হয়েছে আপনার রেসিপিটি। এভাবেই এগিয়ে যান, পাশে রইলাম।

 2 years ago 

আপু আপনি আমার মত নুডুলস খেতে ভীষণ পছন্দ করেন শুনে খুবই ভালো লাগবে, আপনি ঠিকই বলেছেন আপু নুডুলস পছন্দ করে না এমন মানুষ আসলে খুঁজে পাওয়া যাবে না আমি দেখেছি প্রায় সকল মানুষই নুডুলস খেতে পছন্দ করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

সন্ধ্যায় বাসায় নাস্তার জন্য নুডলস খুব কমন একটি খাবার। নুডলস খেতে আমার খুব ভালো লাগে। আমি বাসায় সাধারণত চিকেন অথবা ভেজিটেবল দিয়ে নুডলস খেয়ে থাকি। আপনি চিংড়ি আর ডিম দিয়ে নুডলস রান্নার ভিন্ন রকম একটি রেসিপি শেয়ার করেছেন। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে আপনি দেখিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

ডিম দিয়ে নুডুলস এর রেসিপি তৈরি করে অনেক খেয়েছি। কখনো চিংড়ি মাছ সাথে নুডুলস রেসিপি তৈরি করিনি। আজকে আপনি খুবই সুস্বাদু এবং মজাদার নতুন একটা রেসিপি আমাদের সাথে পরিবেশন করলেন। এর ধাপগুলো দেখে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করে দেখবো কতটা মজা হয়।

 2 years ago 

ভাইয়া অবশ্যই নেক্সট টাইম চিংড়ি মাছ দিয়ে নুডুলস রান্না করে খাবেন আশা করছি এই স্বাদ ভুলবেন না, অনেক মজাদার চিংড়ি মাছ দিয়ে নুডুলস খেতে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41