|| মজাদার তুলতুলে নরম গুলগুলি রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল মজাদার তুলতুলের নরম গুলগুলি রেসিপি। গুলগুলি আমার বেশ পছন্দ ছোটবেলায় এটি বেশি খেতাম দোকান থেকে। এখন এগুলো খুব একটা পাওয়া যায় না। অনেকে তো এটি চিনেই না। আবার একেকজন একেক নামে চিনে।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

IMG-20220720-WA0035.jpg

IMG-20220720-WA0036.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • ইস্ট
  • আটা
  • চিনি
  • লবণ এবং তেল

প্রথম ধাপ:

  • প্রথমে আমি একটি বাটিতে সামান্য পরিমাণে লবণ এবং ইষ্ট নিয়ে নেব, এরপর ইস্ট এর সাথে হালকা গরম পানি দিয়ে ভালোভাবে মিশিয়ে নেব।

GridArt_20220720_175325029.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর দিয়ে দেবো আটা। এবং ভালোভাবে মিশিয়ে নরম একটি ডো তৈরি করে নেব।

GridArt_20220720_175406655.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর চুলায় একটি পাতিল বসিয়ে দেবো এবং পরিমাণমতো তেল দিয়ে গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করব।

GridArt_20220720_175444420.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর চামুচ এ করে একটু ডো নিয়ে গরম তেলে দিয়ে দেব ।

GridArt_20220720_175528747.jpg

পঞ্চম ধাপ:

  • কিছুক্ষণ ভালোভাবে উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেব।

GridArt_20220720_175559804.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর ভালোভাবে ভাজা হয়ে বাদামি কালার হয়ে এলে আমি চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20220720-WA0030.jpg

সর্বশেষ ধাপ :

  • এরপর ঠান্ডা হলে ডেকোরেশন করে নেব। কারণ ঠান্ডা হলে গোলগুলি খেতে বেশি মজা হয়।

IMG-20220720-WA0031.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

IMG-20220720-WA0035.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

আমরা এটাকে বলি গুলগুলা। খেতে ভালই লাগে। কিন্তু সব সময় কিনেই খেয়েছি। আপনার রেসিপিটি দেখে গুলগুলা বানানো শিখে নিলাম।
ধন্যবাদ রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু ছোটবেলায় আমরা সব সময় কিনে খেতাম তবে এখন আর কিনে খাওয়া হয় না কারণ বাহিরের জিনিস খেলে খুব প্রচুর গ্যাস হয়, তাই এখন বাসায় তৈরি করি, আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

গুলগুলি আমার খুব পছন্দের। গরম গরম গুড়গুড়ি খেতে আমার কাছে খুব ভালো লাগে । আপনি খুব সুন্দর করে গুলগুলি তৈরি করেছেন। এতো চমৎকার রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি সুন্দরভাবে রেসিপিটি তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাদের প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে নতুন ধরনের একটি গুলগুলি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও এ রেসিপির নাম আমি আজকে প্রথম শুনলাম। তবে এরকম ভাজাপোড়া খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জানিনা ভাইয়া আপনি প্রথম কেন এই নামটি শুনলেন আমি তো সেই ছোটকাল থেকেই এই গুলগুলি খেয়ে আসছি, আমাদের এখানকার ছোট ছোট খাবার হোটেলগুলোতে এই রেসিপিটি তৈরি হয়, ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে মজাদার তুলতুলে নরম গুলগুলি রেসিপ আমাদের মাঝে শেয়ার করেছে। গুলগুলি‌‌ খেতে আমার কাছে খুব ভালো লাগে। অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন ।এজন্য আপনার অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর গুলগুলি পিঠার রেসিপি শেয়ার করেছেন। আপনার গুলগুলি পিঠা দেখতে অসাধারণ হয়েছে। দেখেই খেতে ইচ্ছা করছে এবং নামটা অনেক সুন্দর। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি আপু সুন্দরভাবে রেসিপিটি তৈরি করে আপনার সামনে উপস্থাপন করার জন্য আপনার কাছে আমার রেসিপিটি সুন্দর লেগেছে অসাধারণ লেগেছে শুনে খুব ভালো লেগেছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর মজাদার তুলতুলে নরম গুলগুলি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার বানানো গুলগুলি দেখে লোভ সামলাতে পারছি না। মনে হচ্ছে এখনই খেয়ে ফেলতে। অনেক আগেই পিঠাটি খেয়েছিলা। খেতে কেমন তাও মনে নেই। আপনার রেসিপিটি দেখে অনেক খেতে ইচ্ছে করছে। কালার টা দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, রেসিপিটি খুবই সহজ চাইলেই বাসায় তৈরি করে খেতে পারেন।

 2 years ago 

মজাদার নরম তুলতুলে গুলগুলি তৈরি করেছেন অসাধারণ লাগছে দেখে এগুলো আগে স্কুলে গেলে ৫ টাকা করে কিনে খেতাম। অনেক মজা লাগতো তখন অনেকদিন হলো ওগুলো খাওয়া হয় না আপনার রেসিপি দেখে ইচ্ছে করছে একটু খেতে।

 2 years ago 

আপু দিলেন তো স্কুল লাইফের কথা মনে করিয়ে স্কুল লাইফ সত্যি খুব মজা করতাম বন্ধুদের কে নিয়ে কিনে খেতাম এই গোলগুলি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago 

এই রেসিপিটা আমার ভীষণ মজা লাগে। আমি কিন্তু গুলগুলি খেতে ভীষণ পছন্দ করি। আপনি অনেক সুন্দর ভাবে পুরো রেসিপিটি উপস্থাপন করেছেন। মনে হচ্ছে খেতেও ভীষণ সুস্বাদু হয়েছে।

 2 years ago 

আপু আপনার মত আমারও রেসিপিটি অনেক ভালো লাগে তাই তো ছোটবেলার এই রেসিপিটি এখনো আগলে ধরে আছি এবং প্রায়ই তৈরি করে খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনা প্রশংসা করার জন্য।

 2 years ago 

ওয়াও আপনার মজাদার তুলতুলে নরম গুলগুলি রেসিপি দেখে আর লোভ সামলাতে পারছি না। সত্যি বলছি আমার কাছে খুবই ভালো লেগেছে এবং ইউনিক হয়েছে। আপনার উপস্থাপনা অসাধারণ ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু এই রেসিপিটি অনেক সহজ আপনি চাইলেই ঘরে বসে পসিবল তৈরি করে খেতে পারেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

মজাদার তুলতুলে নরম গুলগুলি রেসিপি দারুন হয়েছে আপু। দেখে খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনি অনেক সুন্দর ভাবে এই রেসিপি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপু রেসিপিটি অনেক সহজ এবং খুব তাড়াতাড়ি তৈরি করা যায় তাই খেতে যেহেতু ইচ্ছে করছে অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে নেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66989.66
ETH 3120.22
USDT 1.00
SBD 3.75