||একটি ম্যান্ডেলা আর্ট|| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি ম্যান্ডেলা আর্ট।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

IMG-20220914-WA0019.jpg

IMG-20220914-WA0018.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • জেল পেন
  • কম্পাস

20220914_222429.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি পেন্সিল এবং কম্পাস দিয়ে কয়েকটি বৃত্ত একে নিব।

GridArt_20220914_220932201.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি জেল পেন দিয়ে বৃত্তের ভিতর আবার একে নিব।এবং বৃত্তের ভিতরে ফুল আঁকা শুরু করলাম।

GridArt_20220914_220948187.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি বৃত্তের ভিতরে আরো একটু ডিজাইন করে নেব।

GridArt_20220914_221007701.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি আরো একটু ডিজাইন করে নেব।

GridArt_20220914_221027634.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি বাহিরে আরো একটু ফুল পাতা এঁকে ডিজাইনটি শেষ করে নিব।

GridArt_20220914_221140910.jpg

সর্বশেষ ধাপ:
  • সবশেষ আমি আমার সিগনেচার দিয়ে দেব।

IMG-20220914-WA0017.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো সব সময়ই অসাধারণ হয়। ঠিক আজকেও আপনার তৈরি ম্যান্ডেলা আর্টি অনেক সুন্দর হয়েছে। দেখতে খুবই সুন্দর লাগছে। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্র আমাদের মাঝে এত সুন্দর ভাবে গুছিয়ে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

ভাইয়া আমার তরী মেন্ডেলা আর্ট আপনার ভালো লেগেছে শুনে খুব ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেলা আর্ট এর প্রশংসা করার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

চমৎকার একটি করেছেন আপনি। ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর এবং নিখুঁতভাবে আটটি সম্পন্ন করেছেন। আর্টের প্রতিটি ধাপ সুন্দরভাবে শেয়ার করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেল আচিত্রাংকনের প্রশংসা করার জন্য, দোয়া করবেন সামনে যেন আরো সুন্দর সুন্দর ম্যান্ডেল আছে জয়েন করেন আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ম্যান্ডেলা চিত্রের প্রতি কেন যেন আমার খুব আকর্ষণ কাজ করে। আমার কাছে খুবই ভাল লাগে। আপনি খুব সুন্দরভাবে ম্যান্ডেলা চিত্রটি একেছেন। মনে হচ্ছে খুব প্রফেশনাল। ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে ভাইয়া যে কোন কিছু ভাললাগা থেকে আকর্ষণ তৈরি হয় আপনার কাছে ম্যান্ডেলা চিত্রাংকন ভালো লাগে তাই আপনার এত আকর্ষণ, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

পারতেই হবে এমন কোনো কথা নেই,কিন্তু চেষ্টা করতে হবে।তবে আপনার আর্ট অতটাও খারাপ না।বেশ ভালো লেগেছে আমার কাছে।আর প্রতিটি স্টেপ সুন্দরভাবে তুলে ধরেছেন।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন পারতে হবে এমন কোন কথা নাই তবে চেষ্টা করলে একসময় না এক সময় ভালো কিছু করা সম্ভব, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলার গুলো আমার কাছে বেশ ভালো লাগে নিখুঁত কাজ করা যায় অনেকটা সময় নিয়ে তৈরি করতে করতে খুব সুন্দর একটি ডিজাইন তৈরি করা সম্ভব। আপনি খুব সুন্দর ম্যান্ডেলা তৈরি করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দরভাবে মেন্ডেলা চিত্রাংকন করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

চেষ্টা করলে মানুষ পারেনা এমন কোনো কাজ নেই! আপনার ম্যান্ডেলা আর্ট চমৎকার হয়েছে। দেখেই বুঝা যাচ্ছে কতটা ধৈর্যসহকারে কাজটি করেছেন আপু। দারুণ ছিল। চালিয়ে যায়, শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মান্ডালা আর্ট এর প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর ম্যান্ডেলা আজ আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

আপনারা ম্যান্ডেলা চিত্রাংকনটি আমার অনেক ভালো লেগেছে।খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করলেন। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। ধাপে ধাপে শেয়ার করা দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

চেষ্টা করেছে ভাইয়া সুন্দরভাবে মেন্ডেলা চিত্রাংকন তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমি প্রায়ই ম্যান্ডেলা আর্ট করি কিন্তু এটা যে ম্যান্ডালা আর্ট তা জানতাম না।বাংলাব্লগে যুক্ত হওয়ার পরই জেনাছি।আপনাকে ধন্যবাদ সুন্দর একটা ম্যান্ডালা আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমিও আপনার মতই আমার বাংলা ব্লগে এসে শিখেছি অনেক কিছু, একটা সময় আমিও জানতাম না তবে এখন জানি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি ফুলের নকশার মান্ডালা প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে।। আসলে মান্ডাল চিত্রগুলা দেখতে আমার কাছে খুবই ভালো লাগে যদিও নিজে কখনো প্রস্তুত করেনি তবে আপনাদের প্রস্তুত করার চিত্রগুলো দেখে অনেক আনন্দ উপভোগ করি। ্

 2 years ago 

ভাইয়া আমার নকশা করা ম্যান্ডেলা আর্ট আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেলা আর্ট এর প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65