||চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা ভাজির স্পেশাল রেসিপি ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এবং ৫% abb-school এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা ভাজি ইস্পেশাল রেসিপি। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
  • তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220320_180420058.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • চিচিঙ্গা
  • আলু
  • চিংড়ি মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20220320_175401976.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চুল একটি ফ্রাইপেন বসিয়ে তাতে তেল গরম করে নেব।

IMG-20220320-WA0036.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর তেল গরম হলে আমি তাতে পেঁয়াজ এবং কাঁচা মরিচ দিয়ে দেব এবং কিছুক্ষণ ভালোভাবে ভেজে নেবে।

IMG-20220320-WA0035.jpg

তৃতীয় ধাপ:

  • পেঁয়াজ এবং কাঁচামরিচ কিছুক্ষণ ভাজার পর আমরা একে একে হলুদের গুঁড়া মরিচের গুঁড়া জিরা গুঁড়া লবণ দিয়ে দেব।

IMG-20220320-WA0032.jpg

IMG-20220320-WA0039.jpg

চতুর্থ ধাপ:

  • মসলাগুলো ভালোভাবে ভাজা হলে আমি তাতে চিংড়ি মাছ গুলো দিয়ে দিব এবং কিছুক্ষণ ভালোভাবে ভেজে নেব।

IMG-20220320-WA0030.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর আমি চিচিঙ্গা এবং আলু গুলো দিয়ে দেবো। দিয়ে ভালোভাবে নেড়েচেড়ে ঢাকনা দিয়ে রেখে দেবো।

GridArt_20220320_175948957.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর আমি টমেটোগুলো দিয়ে দেবো এবং সিদ্ধ হওয়া পর্যন্ত অপেক্ষা করব।

IMG-20220320-WA0028.jpg

সর্বশেষ ধাপ :


*টমেটোগুলো সিদ্ধ হলে নেড়েচেড়ে আমি চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20220320-WA0043.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা ভাজি ।

IMG-20220320-WA0046.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

আপনি অনেক লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন । আপনার রেসিপি দেখে জিভে পানি চলে আসলো । চিংড়ি মাছ আমার অনেক প্রিয়। চিংড়ি মাছ দিয়ে যায় রান্না করেন না কেন আমার খুব ভালো লাগে। আপনার রেসিপি দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা ভাজির অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই চিংড়ি দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি আমার কাছে খুবই ইউনিক মনে হয়েছে এ ধরনের রেসিপি বেশ কিছুদিন হল খাওয়া হয়না। আপনার এই রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চিংড়ি মাছ খুব একটা খাই না, তবে চিচিঙ্গা ভাজি আমার ভালো লাগে। আপনার রেসিপিটি আজ অসাধারণ হয়েছে আপু, চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা ভাজি টি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজার হবে। রেসিপির প্রত্যেকটা ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দর এবং গোছালোভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুব একটা পছন্দ না। তবে আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনার তৈরি চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি দেখতে অনেক সুন্দর লাগছে। এছাড়া প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি আমার খুবই পছন্দ আপু।
আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা ভাজির রেসিপি খুবই সুন্দর হয়েছে দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে। অসাধারণ একটা চিংড়ির রেসিপি শেয়ার করেছেন আপু। চিংড়ী মাছ আমার খুবই পছন্দের একটা মাছ। আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা ভাজির স্পেশাল রেসিপি শেয়ার করেছেন আপু। চমৎকার লাগল আপনার এই রান্না পোস্ট। সত্যি আমার কাছে অনেক ভাল লেগেছে। অসাধারণ ছিল আপু। আপনার উপস্থাপন ভলো ছিল এবং অনেক সুন্দর দেখতে হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল আপু। 💞💞

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা ভাজি স্পেশাল রেসিপি মনে হচ্ছে খেতে খুব মজা হয়েছে। আমি ডিম দিয়ে ভাজি খেয়েছি, কিন্তুু কখনো চিংড়ি দিয়ে খাওয়া হয় নি।টমেটো, চিংড়ি, আলু ও চিচিঙ্গা সব মিলিয়ে মনে হচ্ছে খেতে দারুন হবে।আপু ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ এবং চিচিঙ্গা ভাজি একসাথে কখনো খাইনি।দারুন একটি রেসিপি ছিল।রেসিপির ছবিগুলো এতটা ভালো ছিল যে দেখে মনে হচ্ছে এখনই চেখে দেখি।পার্সেল করে পাঠিয়ে দিবেন।এত সুন্দর রেসিপি একা খেলে চলবে না।

 2 years ago 

এই চিচিঙ্গাকে আমি সব সময় ডিম দিয়ে ভাজি করে খেয়েছি ।কখনো এভাবে চিংড়ি মাছ দিয়ে খাওয়া হয়নি। তবে চিংড়ি মাছ আমার খুব প্রিয়।রেসিপিটি আমি অবশ্যই তৈরি করার চেষ্টা করব এবং খেয়ে দেখব কেমন হয়‌‌। খুব সুন্দর করেই আপনি রেসিপিটি তৈরি করেছেন যা আমার খুব পছন্দ হয়েছে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা ভাজি অনেক সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে চিচিঙ্গা ভাজি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন করার প্রক্রিয়া ও বর্ণনা খুব ভালো হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56890.04
ETH 2356.22
USDT 1.00
SBD 2.39