||একটি পাতার ম্যান্ডেলা আর্ট|| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি পাতার ম্যান্ডেলা আর্ট।আর্ট টি একেবারে সিম্পল কিন্তু আমার কাছে খুবই ভালো লেগেছে। আর্ট টি আমি নিজের থেকেই করেছি।।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

Screenshot_20221015-212631_Collage Maker - GridArt.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রাবার।
  • জেলপেন।
প্রথম ধাপ:
  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি পাতা এঁকে নিলাম।

GridArt_20221015_205808452.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর জেল পেন দিয়ে পেন্সিলের দাগের উপর এঁকে নেব এবং রাবার দিয়ে পেন্সিলের দাগগুলো মুছে দিব।

GridArt_20221015_205851835.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমের পাতার ভিতরে পাতার সেপে আরো কয়েকটি পাতা এঁকে নেব।

GridArt_20221015_205934934.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি পাতার ভিতরে ডিজাইন করা শুরু করব।

GridArt_20221015_210002316.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি পাতার ভিতরে আরো একটু ডিজাইন করে নেব নিজের মত করে।

GridArt_20221015_210051479.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপরে আমি সম্পূর্ণ ডিজাইন শেষ করে আমার সিগনেচার দিয়ে নেব।

Screenshot_20221015-212631_Collage Maker - GridArt.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

আপু আপনার মত আমি ও আর্ট করতে ভীষণ ভালোবাসি। খুব বেশি ভালো পারি না তারপরও আপনার মত চেষ্টা করি ।নতবে আপনার আজকের আর্টটি কিন্তু বেশ ভালই হয়েছে। আর্ট করতে পারেন না বলছেন আবার চমৎকার একটি আর্ট করে ফেলেছেন। পাতাটি দেখতে সত্যি ভীষণ ভালো লাগছে। ধাপগুলো বেশ ভালো ছিল ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু তেমন ভালো আর্ট পারিনা তবে চেষ্টা করি সুন্দর কিছু আর্ট করার চেষ্টা। যাইহোক এই গঠন মূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু৷

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট জিনিসটা সত্যিই অসাধারণ কিন্তু! আর আপনিও খুব যত্ন নিয়ে করেছেন বোঝা যাচ্ছে। ভালো লাগছে দেখতে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এই সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর পাতার ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। সত্যিই আপনার পাতার মেন্ডেলা চিত্র অংকনটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

এই আর্ট এর মাধ্যমে আপনাকে মুগ্ধ করাতে পেরে ভালো লাগছে ভাইয়া।

 2 years ago 

আপু ম্যান্ডেলা আর্ট গুলো করার সময় মনে হয় ভালো লাগবে না। কিন্তু সম্পন্ন শেষ হলে অনেক সুন্দর হয়। আমার কাছে একটু কঠিন লাগে এবং ধৈর্য সময় দুটো লাগে।ডিজানটি ছোট হলেও গর্জিয়াস ভাবে আর্ট করেছেন।এক কথায় সিম্পল এর মধ্যে গর্জিয়াস। আর্ট করার ধাপসমূহ অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত।

 2 years ago 
সিম্পল এর মধ্যে গর্জিয়াস😆😆। মজা পেলাম বেশ, ভাইয়া ধন্যবাদ ।
 2 years ago 

ম্যান্ডেলা আর্টগুলো দেখতে সিম্পল হলেও আমার কাছে ভীষণ ভালো লাগে। যদিও আর্ট আমাকে দিয়ে একেবারেই হয় না। মাঝেমাঝে ইচ্ছে করে অনেক কিছু আঁকতে কিন্তু একেবারেই ভালো হয় না,তাই এখন আর চেষ্টাও করা হয় না। যাইহোক আপনি খুব সুন্দর এবং যত্ন করে আর্ট করেছেন, দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

চেষ্টা করবেন ভাইয়া দেখবেন সফল হবেন। আর্ট দেখার অপেক্ষায় রইলাম ভাইয়া। এই উৎসহ মূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার কথা শুনে কিছুটা অনুপ্রাণিত হলাম। ঠিক আছে আপু খুব শীঘ্রই চেষ্টা করবো ইনশাল্লাহ।

 2 years ago 
আপনি অনেক সুন্দর ভাবে ম্যান্ডেলা আট করেছেন। ছোট ছোট ডিজাইনগুলো আপনি সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার এই আর্ট করা দেখে আমার অনেক ভালো লাগলো। আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছে। আপনাকে ধন্যবাদ।
 2 years ago 

আপনার এই চমৎকার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু ম্যান্ডেলা আর্ট গুলো করতে সহজ হলেও এই আর্ট গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে আপনার আজকের পাতার ম্যান্ডেলা আর্টটি খুবই চমৎকার হয়েছে। ছোট ছোট ডিজাইনগুলো আপনি অনেক সুন্দর করে করেছেন। খুব বেশি ফুটে উঠেছে পাতাটি খুব ভালো লাগলো।

 2 years ago 

এই ছোট ছোট ডিজাইন গুলো করতে আমারো বেশ ভালো লাগে আপু।
যাইহোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর পাতার ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। এই চিত্রটি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

উপস্থাপনা ভালো ভাবেই করার চেষ্টা করেছি ভাইয়া। যেন সকের বুজতে সহজ হয় । যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার পাতার ম্যান্ডেলা আর্ট টি দেখতে ভীষণ সুন্দর হয়েছে আমি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এ ধরনের সূক্ষ্ম আর্ট করতে অনেক সময় লাগে। অতি সুন্দর ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো ভাইয়া, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65