আলু দিয়ে চিংড়ির শুটকির ঝাল ঝাল চচ্চড়ি।।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল আলু দিয়ে চিংড়ির শুটকির ঝাল ঝাল চচ্চড়ি। রেসিপি।যে কোন শুটকির চচ্চড়ি আমার কাছে খেতে খুবই ভালো লাগে। গরম গরম ভাতের সাথে শুটকির চচ্চড়ি অসাধারণ লাগে। শুটকির ভর্তাও আমার খুব পছন্দ। আমি প্রায় সময় শুটকির বিভিন্ন ধরনের রেসিপি করে থাকি।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20230101_192341645.jpg

GridArt_20230101_192317127.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • আলু
  • চিংড়ি শুটকি
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল
প্রথম ধাপ:
  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে, তাতে পরিমাণ মতো তেল দিয়ে ,তেল গরম হলে দিয়ে দিবো পেঁয়াজ কুচি।

GridArt_20230101_192002157.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর দিয়ে দেবো হলুদের গুড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ,দিয়ে কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20230101_192033010.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর দিয়ে দেবো রসুন।রসুন ও মশলা গুলোর সাথে কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20230101_192054844.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর দিয়ে দেব চিংড়ি শুটকি এবং আলোর টুকরো গুলো।

GridArt_20230101_192207386.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর সবগুলো উপকরণ ভালোভাবে কিছুক্ষণ নিয়ে চেড়ে ঢাকনা দিয়ে রেখে দেবো 10 মিনিট এর জন্য।

GridArt_20230101_192241059.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর দিয়ে দেবো এক কাপ পরিমাণ পানি যাতে করে ভালোভাবে আলু গুলো সিদ্ধ হয়ে নরম হয়ে যায়

GridArt_20230101_192257770.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর ঝোল শুকিয়ে মাখামাখা হয়ে এলে আমি চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20221222-WA0002.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20230101_192341645.jpg

GridArt_20230101_192317127.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago (edited)

চিংড়ি মাছ আমার খুবই প্রিয় । আলু দিয়ে চিংড়ি শুটকির ঝাল ঝাল চচ্চড়ি তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরি করার রেসিপি দেখেই তো আমার লোভ লেগে যাচ্ছে।

 2 years ago 

আমার যেকোন শুটকি খেতে বেশ মজা লাগে । আর চিংড়ি শুটকি হলে তো কথাই নাই। আপনার আলু দিয়ে চিংড়ি রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে বেশ মজা হয়েছে।ধাপগুলোও অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

আলু দিয়ে চিংড়ির শুটকির ঝাল ঝাল চচ্চড়ি দেখে তো জিভে পানি চলে এলো আপু। আসলে শুটকি একটু স্পাইসি হলে খেতে খুব ভালো লাগে। আপনার রেসিপির কালারটাও ভীষণ সুন্দর হয়েছে। এতো মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শীতকালে শুটকি মাছ খেতে অনেক ভালো লাগে।এভাবে যদি মাখামাখা করে একটু ঝাল করে রান্না করা হয় তাহলে গরম ভাতে খেতে অনেক ভাল লাগে।আপনি আলু দিয়ে চিংড়ি শুটকি রান্না করেছেন ঝাল করে দেখেই বুঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে।রেসিপির উপস্থাপনা এবং পরিবেশনা দুইটাই অনেক ভাল লেগেছে আপু।

 2 years ago 

চিংড়ি খেতে আমার খুব ভাল লাগে। ঠিক বলেছেন নতুন রেসিপি টেস্ট করতে অনেক ভাল লাগে। আলাদা একটা অনুভুতি কাজ করে। আপনি আজ চিংড়ি এবং আলু দিয়ে খুব সুন্দর একটি চচ্চরী রান্না করেছেন। রান্নার ধাপগুলো খুব সহজভাবে দেখিয়েছেন । রান্নার পরিবেশন খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আলু দিয়ে চিংড়ি শুটকি ঝাল ঝাল চচ্চড়ি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটি পরিবেশন করলেন। রেসিপি দেখে অনেক মজাদার মনে হচ্ছে।

 2 years ago 

শুটকি মাছ তো আমার খুবই প্রিয়। সেটা যদি হয় চিংড়ির শুটকি তাহলে তো কথাই নাই। আপু আপনার আলু দিয়ে চিংড়ির শুটকির ঝাল ঝাল চচ্চড়ি দেখে তো লোভ লেগে যাচ্ছে। খেতে খুব ভালো হয়েছে নিশ্চয়ই।অনেক ধন্যবাদ আপু সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনার রেসিপির কালারটাও দেখতে অনেক আকর্ষণীয় হয়েছে। আপনার রেসিপিটি দেখে আমার জিভে জল চলে এসেছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

যেকোনো ধরনের শুটকি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে আলু দিয়ে চিংড়ির শুটকি ঝাল রেসিপি করেছেন। কিছুদিন আগেও আমি আলু দিয়ে চিংড়ির শুটকি ঝাল করলাম বাসায়। আপনার মত আমিও শুটকির বিভিন্ন ধরনের কিছু বানিয়ে খেতে খুব ভালো লাগে। তবে শুটকি ঝাল এবং ভর্তা আমার কাছে বেশি ভালো লাগে। রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে। সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64