||দুইটি সুন্দর ফুলের কয়েকটি ফটোগ্রাফি।||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসলামু আলাইকুম!

  • সবাই কেমন আছেন আশা করি সবাই ভালো আছেন আমিও ভালো আছি। বাহিরে যে ওয়েদার তাতে ভালো লাগছে,আবার উপকুলিয় এলাকার মানুষদের জন্য খুব চিন্তা হচ্ছে।যে যেখানে আছে আল্লাহ সকলকে হেফাযত করুক। বন্ধুরা প্রতিদিনের মত আজকেও আমি ও আপনাদের মাঝে নতুন একটা পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি সব সময় নতুন নতুন কিছু করতে পছন্দ করি। সেটা হোক আর্ট রান্না অথবা অন্য কিছু। আজকে আমি কিছু ফটোগ্রাফি করেছি।
  • কেউ শখের বশে ফটোগ্রাফি করে অথবা কেউ প্রফেশনালি করে। আমি শখের বশে মাঝে মাঝে কিছু ফটোগ্রাফি করি। আমার কাছে ফটোগ্রাফি খুবই ভালো লাগে। আমি যেটাই দেখি মোবাইলে ফটোগ্রাফি করি।যেগুলো ভালো লাগে সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি। সেগুলো আপনাদের মাঝে শেয়ার করব। আমি কিছু ফুলের ফটোগ্রাফি পোস্ট করছি আশা করি আপনাদের ভালো লাগবে। ফুল আমার খুবই পছন্দ।ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবেনা।
  • ফুল পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে। ফুল হলো সৌন্দর্যের প্রতীক। ফুল মানুষ তার ভালোবাসার মানুষকে কাছের মানুষকে নিজের বন্ধু-বান্ধবকে গিফট করে। ফুল দিয়ে খুব সুন্দর ঘর ডেকোরেশন করা যায়। যেকোনো শুভদিনে এর ফুল কাজে লাগানো হয়। আমার যখন খুব মন খারাপ থাকে তখন ফুল দেখলে মন ভালো হয়ে যায়।

GridArt_20221024_210550239.jpg

GridArt_20221024_210609740.jpg

ফটোগ্রাফি- ০১

  • ফটোগ্রাফি ০১,০২,০৩ হলো নয়নতারা ফুল। নয়নতারা ফুল সচরাচর সবাই চিনে। এই ফুলটি আমার কাছে খুবই ভালো লাগে। ছোট ছোট পাপড়ি বিশিষ্ট গোলাপি রঙের এই ফুলটি দেখতে বেশ মায়াবতী। আমি যেখানে এই ফুলটি দেখি ফটোগ্রাফি করি। কিন্তু এই ফুল গাছ আমার কাছে নেই 😑। অনেকবার চারা গাছ কিনে এনেছিলাম বাট হচ্ছে না। যাইহোক আমি বাড়িতে যাওয়ার সময় একটি রেস্টুরেন্টের পাশে এই ফুল গুলো দেখতে পেয়েছি সেখান থেকে ফুলের ফটোগ্রাফি গুলো করা।

GridArt_20221024_222230939.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০২

GridArt_20221024_222303977.jpg
অবস্থান

ফটোগ্রাফি- ০৩

GridArt_20221024_222339568.jpg

ফটোগ্রাফি- ০৪

  • এই ফুলগুলো ০৪,০৫,০৬,০৭,হল পিঙ্ক হিবিস্কাস। ফুলগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। এই ফুলগুলো আমি আগে কখনো দেখিনি। এই ফুল হলো আমার কাছে অনেকটাই ডালিমের ফুলের মত লাগছে। কিন্তু গুগলের সার্চ দিয়ে দেখলাম এগুলো কিছুটা জবা ফুলের প্রজাতির ছোট ছুটে ফুলগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। ছোট ছোট পাপড়ি বিশিষ্ট লাল রঙের অসাধারণ একটি গোলাপী জবা ফুল।এই ফুলটিও আমি বাড়িতে যাওয়ার সময় রেস্টুরেন্ট এর পাশেই দেখেছি।এই ফুল টি ও আমার কাছে খুব ভালো লেগেছে।

GridArt_20221024_222413861.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৫

GridArt_20221024_222443765.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৬

GridArt_20221024_222651005.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৭

GridArt_20221024_222510924.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৮

GridArt_20221024_222651005.jpg

অবস্থান

সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য।🥰🥰

Sort:  
 2 years ago 

ফুল সৌন্দর্যের প্রতীক। ফুল পছন্দ করেন না এমন লোক খুব কমে পাওয়া যাবে। এটি সত্যি বলেছেন ফুল দেখলে মন খারাপ থাকলেও তা ভালো হয়ে যায়। চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। নয়নতারা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আশা করছি সামনে আরও সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনার সাথে শেয়ার করতে পারব, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু ফুল পছন্দ করে না এমন মানুষ খুবই কম আছে। আসলে ফুলের সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে। তাই তো সবাই ফুল পছন্দ করে। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে নয়ন তারা ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি সুন্দর হয়েছে।

 2 years ago 

ফুল আসলে সকলকে মুগ্ধ করে এবং কাছে টানে, ফুল দেখলেই আমার শুধু ধরতে ইচ্ছা করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফুলের ফটোগ্রাফি গুলো প্রশংসা করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু উপকূলীয় অঞ্চলে মানুষদের জন্য অনেক অনেক দোয়া কামনা করছি। আল্লাহ তাআলা যেন তাদের হেফাজত করেন। ফুলের ফটোগ্রাফি গুলো দারুন লাগে। ঠিক বলেছেন যে ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া দুস্কর।নয়ন তারা ফুল আমার অনেক পছন্দের। বাড়িতে অনেক গুলো গাছ হয়েছে এবং ফুল ও ফুটেছে।লাল রঙের ফুল টা দেখতে সুন্দর লাগছে। সবমিলিয়ে সুন্দর ভাবে ক্যাপসার করেছেন। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ভাইয়া সব সময় চেষ্টা করি আপনাদের সাথে সুন্দর কিছু শেয়ার করার জন্য, আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখলে খুবই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফুলের ফটোগ্রাফি গুলো প্রশংসা করার জন্য।

 2 years ago 

আসলে আপু আপনি ঠিকই বলেছেন কেউ কেউ ফটোগ্রাফি করে প্রফেশনালি আবার কেউ করে শখের বশে । আমারও ফটোগ্রাফি করতে বেশ ভালো লাগে । আপনার আজকের ফটোগ্রাফি গুলো বেশ ভাল ছিল যা আপনি রেস্টুরেন্টের পাশ থেকে তুলেছেন । তবে এই নয়নতারা ফুল গুলো আপনার বাগানে কেন হচ্ছে না তাই বুঝতে পারছি না । আমার ছাদে এই নয়নতারা ফুলে ভরে গিয়েছে । আমি আরো তুলে তুলে ফেলে দেই । আপনার শেষের ফুলের ছবিগুলো বেশ ভালো লেগেছে । যেগুলো জবা ফুলের প্রজাতির ফুল । বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপু হয়তোবা মাটির কোন প্রবলেম আছে এজন্য হচ্ছে না, তারপরও আমি চেষ্টা করব প্রয়োজনের নতুন মাটি আনব, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি শখের বশে মাঝে মাঝে কিছু ফটোগ্রাফি করেন জেনে খুশি হলাম। আমি ঠিক আপনার মতো মাঝে মধ্যেই ফটোগ্রাফি করি। তবে আমার কাছে ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। নয়নতারা ফুল আমার কাছে সব সময়ই ভালো লাগে। পরের ফুলটির নতুন দেখলাম মনে হচ্ছে। অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

চেষ্টা করে ভাইয়া যখন সময় পাই তখনই সামনে যা কিছুই পড়ে ফটোগ্রাফি করার জন্য আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখে খুবই উৎসাহিত হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে ফুল আমি নিজে ও অনেক পছন্দ করি এবং ফুলের ফটোগ্রাফি করতে আমি অনেক ভালবাসি। তবে আজকে আপনি যে ফুলগুলো শেয়ার করেছেন সেখানে নয়ন তারা এবং জবা ফুল দুটোই খুব চমৎকার ছিল। তবে জবা ফুলের মধ্যে অনেক জাত রয়েছে, অনেক ধন্যবাদ আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি এখনো এমন কোন মানুষ দেখি নাই যারা ফুল পছন্দ করে না প্রত্যেকটা মানুষের ফুল অনেক পছন্দ করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমেই আমার ফুলের ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি শখের বশে ফটোগ্রাফি করলেও ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। নয়নতারা ফুলটি তো আমার চেনা কিন্তু দ্বিতীয় ফুলটি আমি কখনও দেখি ও নি।ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছে।অনেক ধন্যবাদ আপু সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফুলটি অনেক সুন্দর আপু দেখতে খুবই ভালো লাগে, হয়তো দেখেছেন আপনার চোখে পড়েনি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার সবগুলো ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার মত আমিও যেটাই দেখি সেটারই ফটোগ্রাফি করি। নয়নতারা ও পিঙ্ক হিবিস্কাস দুইটা ফুলই আমার কাছে খুব ভালো লাগে। এর মধ্যে পিঙ্ক হিবিস্কাস ফুল আমার সবচেয়ে বেশি ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি আমার মত যেটা দেখেন সেটার ফটোগ্রাফি করেন শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটা মন্তব্যের মাধ্যমে আমার ফটোগ্রাফি গুলো প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু, বাইরের আবহাওয়াটি ভালো লাগলেও। উপকূলীয় এলাকার মানুষদের জন্য অনেক খারাপ লাগে। আপনার দুটি ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে প্রথম ধাপের যে ফটোগ্রাফি গুলো রয়েছে, সেগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আপনার সাথে শেয়ার করার জন্য আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65