||একটি ফুলের ম্যান্ডেলা আর্ট|| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি ফুলের ম্যান্ডেলা আর্ট।আমি প্রায় সময় ফুলের ম্যান্ডেলা আর্ট শেয়ার করি। এই আর্ট গুলো আমি সম্পূর্ণ নিজের থেকেই করি। চেষ্টা করি নিজের মনের মত ফুল এঁকে ভিতরে ডিজাইন করার।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20221125_205817240.jpg

20221125_205409.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • জেল পেন।

20221121_225324.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি ছোট ছোট কয়েকটি বৃত্ত এঁকে নিয়ে, ফুল আঁকা শুরু করব।

GridArt_20221125_210242626.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি আরো কয়েকটি ফুল এঁকে নেব।

GridArt_20221125_210259024.jpg

তৃতীয় ধাপ:
  • ফুল আঁকা শেষ করে আমি কয়েকটি ছোট ছোট পাতা এঁকে নেব,এবং পাতার ভিতর একটু ডিজাইন করে নেব।

GridArt_20221125_210313997.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি পাতার শেষ প্রান্তে, আরও কয়েকটি ছোট ছোট বৃত্ত এঁকে নেব।

GridArt_20221125_210327529.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি সে বৃত্তগুলোর উপর আরো কয়েকটি ছোট্ট ছোট্ট পাতা এঁকে নেব। এবং পাতার ভিতর এ ডিজাইন করে নেব।

GridArt_20221125_210341478.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপর সিগনেচার করে,আমি আমার আর্ট শেষ করলাম

Screenshot_20221125-205704_Collage Maker - GridArt.jpg

20221125_205409.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

ম্যান্ডেলা আর্ট আমার কাছে খুবই ভালো লাগে।কারণ এতে ছোট ছোট বিভিন্ন বিষয় চিত্রের মধ্যে ফুটে ওঠে।আপনার আর্টটি খুবই সুন্দর ও নিখুঁত হয়েছে আপু।জেল পেন ব্যবহার করাতে বেশি স্পষ্ট হয়েছে ।ভালো লাগলো দেখে, ধন্যবাদ আপু সুন্দর আর্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু মেন্ডেলা আর্ট আপনার কাছে ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো, এ ধরনের আর্ট দেখতে যেমন সুন্দর করতে অনেক কষ্ট হয়, যাইহোক যখন আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখে তখন খুবই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আর্ট গুলো আপনি নিজের মন থেকে করেন এটা জেনে ভালো লাগলো। আপনি খুব সুন্দর একটি ম্যান্ডেলার তৈরীর প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করেছেন। ম্যান্ডেলা দেখে আসলেই সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এই সুন্দর মেন্ডেলার তৈরি প্রক্রিয়াটা শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেলা চিত্রাংকনের প্রশংসা করার জন্য, আশা করছি সামনে আরও সুন্দর সুন্দর ম্যান্ডেলা চিত্রাংকন আপনাদের সাথে শেয়ার করব।

 2 years ago 

আমরা হয়তো কেউ প্রফেশনাল আর্টিস্ট নই। তবুও আমরা নিজের প্রচেষ্টায় যতটুকু করার চেষ্টা করি সেটাই অনেক। আসলে আর্টের দক্ষতা এবং সৃজনশীলতা সবচেয়ে বড় বিষয়। আর আপনার দক্ষতা দেখে বোঝা যায় আপনি অনেকটা সময় নিয়ে আর্ট করেন। ফুলের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলছেন আপু আপনাকে এই প্রফেশনাল তারপরও চেষ্টা করি যতটুকু সম্ভব সুন্দর করে তৈরি করে শেয়ার করার জন্য, যখন সবার সুন্দর সুন্দর মন্তব্য দেখি তখন এ ধরনের আর্ট করার জন্য আরো উৎসাহ বাড়ে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

খুব সুন্দর লাগছে দেখতে আপনার তৈরি ফুলের ম্যান্ডেলা আর্ট। বিশেষ করে সাদাকালো হওয়ার জন্য আরো বেশি দৃষ্টিনন্দন লাগছে। জেল পেন দিয়ে আর্ট সত্যিই বেশ সুন্দর লাগে।😊

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর একটি ফুলের মেন্ডেল আর্ট তৈরি করে আপনার সাথে শেয়ার করার জন্য আপনার সুন্দর মন্তব্য দেখে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

দারুণ তো, এত সুন্দর একটি মেন্ডেলা দেখে মনটা জুড়িয়ে গেল। আসলে জেল পেন দিয়ে যদি মেন্ডেলা আর্ট করা হয় সেটা খুব সহজে করা যায়। আর আপনার আর্টগুলো তো অনেক সময় দেখি, খুব সুন্দর করে করেন। বিশেষ করে ধৈর্য্য সহকারে কোন কাজ যদি করা যায় তাহলে সেটি খুবই সুন্দর হয়। আপনার জন্য শুভেচ্ছা রইল আপু। আমাদের মাঝে নতুন নতুন আর্ট নিয়ে উপস্থিত হবেন আশা করি।

 2 years ago 

আপু আপনি আমার মেন্ডেলা আর্ট গুলো দেখেন শুনে খুবই ভালো লাগলো, দোয়া করবেন আপু সব সময় যেন এমন সুন্দর সুন্দর মেন্ডেল আপনার সাথে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

এগুলো দেখলে আসলেই ভালো লাগে।মনটা আপনা-আপনি খুশি হয়ে যায়।
বেশ ফুটে উঠেছে ম্যান্ডেলা আর্টটি।ধৈর্য্য বেশ ভালো আপনার।শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাইয়া আমার ম্যান্ডেলা দেখে আপনার মন খুশি হয়ে যায় শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন আপু। পুরোটাই কালো রং করায় দেখতে আরো অনেক বেশি সুন্দর লাগছে। বলতে গেলে এক কথায় নিখুঁত আর্ট আর এমন সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর একটি মেন্ডেলা তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখলে খুবই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু কে বলেছে আপনি পারেন না আমি তো দেখছি আপনি দারুন একটি ফুলের মেন্ডেলা আর্ট করে ফেলেছেন। আমরো অনেক ভালো লাগে এই ধরনের মেন্ডেলাগুলো আঁকতে। ফুলটি খুবই আকর্ষণীয় লাগছে। প্রতিটি ছোট ছোট কাজ আপনি খুব নিখুঁতভাবে করেছেন বুঝেই যাচ্ছে ।আসলেই পারফেক্ট হয়েছে আপু।

 2 years ago 

আপু চেষ্টা করে সব সময় সুন্দর সুন্দর মান্ডালা আর্ট আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আর্টের প্রশংসা করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ফুলের ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। এই ম্যান্ডেলা চিত্রটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে অঙ্কন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আমার ম্যান্ডেলা চিত্রাংকনের মধ্য দিয়ে আপনাকে মুগ্ধ করতে পেরে খুবই ভালো লাগছে, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো মনমুগ্ধকর আর্ট আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 
প্রথম দিকে ম্যান্ডেলা আর্ট দেখে আমার ভাল লাগত। এখন নিজেও ম্যান্ডেলা আকি তাই এখানে ম্যান্ডেলা পোস্ট দেখলে আগের থেকে বেশি ভাল লাগে। কারণ ম্যান্ডেলা আর্ট করতে কি ধৈর্য আর সময় দরকার তা আমি জানি। আপনি জেল পেন দিয়ে ফুলের খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে। এই ধরনের আর্ট গুলো দেখে আমি অনুপ্রাণিত হই। ধন্যবাদ আপু।
 2 years ago 

ভাইয়া আপনি মেন্ডেলা আর্ট তৈরি করে এর পিছনের কষ্ট বুঝতে পেরেছেন শুনে খুবই ভালো লাগলো, চেষ্টা করেছি ভাইয়া সুন্দর একটি মেন্ডেল আর আপনার সাথে শেয়ার করার জন্য আমার মেন্ডেল আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64439.19
ETH 2775.41
USDT 1.00
SBD 2.64