DIY ( এসো নিজে করি)|| একটি ম্যান্ডেলা আর্ট || ১০% প্রিয় লাজুক -খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।আমি একটি মান্ডালা আর্ট শেয়ার করবো আপনাদের সাথে। আমি এর প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে উল্লেখ করব।যদি আমার কোন ভুল হয় আশা করি ধরিয়ে দিবেন।তাহলে শুরু করা যাক।

20211111_231945.jpg

20211116_214430.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো মার্কার কলম

20211116_214403.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি পেন্সিল দিয়ে দুটি বৃত্ত এঁকে নিবো একটি ছোট একটি বড়।

20211111_104726.jpg

দ্বিতীয় ধাপঃ

এরপর আমি বৃত্তের নিচের দিকে একটু মুছে নিব।

20211111_104859.jpg

তৃতীয় ধাপঃ

এরপর আমি বৃত্ত গুলোকে কালো মার্কার কলম দিয়ে কালো করে দিলাম। এবং কয়েকটি পাতা দিয়ে একটি ডাল এঁকে নিলাম।

20211111_221841.jpg

চতুর্থ ধাপঃ

এরপর আমি বৃত্তের ভিতরে ডিজাইন করা শুরু করলাম।

20211111_223814.jpg

পঞ্চম ধাপঃ

এরপর আমি বৃত্তের ভিতরে আরেকটু ডিজাইন করে নিলাম।

20211111_224351.jpg

ষষ্ঠ ধাপ:

এরপর আমি আরেকটু ডিজাইন করে নিলাম।

20211111_225845.jpg

সপ্তম ধাপ:

এরপর আমি ঢালের পাতা গুলোর ভিতরে একটু ডিজাইন করে নিলাম।

20211111_231409.jpg

অষ্টম ধাপ:

এরপর আমি অন্য পাতা গুলোর ভিতরে ডিজাইন করে নিলাম।

20211111_231629.jpg

নবম ধাপ:

এরপর আমি ছোট বৃত্তের ভিতরে আরেকটু ডিজাইন করে নিলাম। এবং আমি পাতার ঢাল আরেকটু গাঢ় করে নিলাম।

20211111_231935.jpg

সর্বশেষ ধাপ:

এরপর আমি সম্পূর্ণ ফুলটাকে আরেকটু গাঢ় করে নিলাম।

20211111_231945.jpg

হয়ে গেল আমার আজকের ফুলের মানডালা আর্ট

আর্টটি সহ আমার একটি ছবি।

20211116_215538.jpg

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍

Sort:  
 3 years ago 

খুবই চমৎকার হয়েছে আপনার ম্যান্ডেলা ডিজাইনটি নিখুঁতভাবে আপনি প্রতিটি ডিজাইনগুলো করেছেন দেখতে অসাধারণ লাগছে ।বিশেষ করে পাতা গুলো আমার কাছে খুব ভালো লেগেছে ।কালো রংটা অনেক বেশি দেওয়ার কারণে আর্টটা অনেক বেশি ফুটেছে ।আর আপনি আপনার কাজটা অনেক নিখুঁত ভাবে করেছেন। ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মান্ডালা আর্ট অনেক দেখেছি কিন্তু এই আটটি আমার কাছে এত বেশি ভালো লেগেছে যা ভাষায় প্রকাশ করার মত নয়। আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে আমাদের দেখিয়েছেন। আপনার উপস্থাপনাটি খুবই সুন্দর ছিল। আমাকে যদি এরকম আর্ট কেউ শিখাতো তাহলে মনে কোন দুঃখ ছিল না। যাই হোক আশা করি আমাদের জন্য আরও সুন্দর সুন্দর আর্ট নিয়ে আসবেন। আমাদের সাথে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল আপনার প্রতি।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

একটি ম্যান্ডেলা আট করেছেন। বাহ অসাধারণ ছিল। আপনি খুবই দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন। আমার খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার অংকনের হাত অনেক ভালো

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

দারুণ হয়েছে আপনার ম্যান্ডেলা আর্ট৷ সত্যি অসাধারণ ছিলো। আপনি ধাপে ধাপে উপস্থাপন করছেন অনেক সুন্দর। আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপু 😍😍
অনেক দক্ষতা ও ধৈর্যের সাথে ম্যান্ডেলা আর্ট করেছেন আপু।
প্রতিটি ধাপ খুব ভালো লেগেছে।
শুভকামনা রইলো আপু।

 3 years ago 

আপনার ম্যান্ডেলার চিত্রটি অসম্ভব সুন্দর। এটা দেখে বোঝাই যাচ্ছে না যে হাতে আঁকা। মনে হচ্ছে যেন ব্লগ বা অন্য কোনো মাধ্যমে ছাপ দেওয়া হয়েছে এক কথায় অসাধারণ হয়েছে।

অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

এটি একটি খুব অসাধারণ কাজের বন্ধু, এখানে আমাদের সাথে আপনার পেইন্টিং কাজ দেখাতে থাকুন বন্ধু.

 3 years ago 

আপু আপনার মান্ডালা আর্টটি খুবই চমৎকার হয়েছে ।ম্যান্ডেলা আর্ট আমিও করি ।আমি জানি এটি করতে কতটা সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনি সেটা খুবই দক্ষতার সঙ্গে করেছেন । যখন এটি সম্পূর্ণ হয় তখন নিজের কাছেই ভালো লাগে ।আপনিও খুব সুন্দর করে আপনার আর্টটি সম্পন্ন করেছেন ।প্রতিটি ধাপ চমৎকারভাবে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।☺️☺️

 3 years ago 

আপু আপনার ম্যান্ডেলার আর্টটি কি যে সুন্দর হয়েছে তা বলে বোঝানো যাবে না। ম্যান্ডেলার আর্ট করা খুবই কষ্টকর এবং সময় সাপেক্ষ। আপনার এই আর্টটি দেখেই বোঝা যাচ্ছে যে আপনার কত সময় এবং পরিশ্রম হয়েছে । যার ফলে আপনার আর্টটি খুব চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ম্যান্ডেলার আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসম্ভব সুন্দর একটি মন্ডল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন ফুলের এই মান্ডালা আর্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক ধৈর্য্য সহকারে সময় নিয়ে আর্ট টি করেছেন এত সুন্দর একটি আর আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32