কাগজের একটি নকশা তৈরি।।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। আজকে আমি কাগজ দিয়ে একটি নকশা তৈরি করেছি।রঙ্গিন কাগজ দিয়ে জিনিসপত্র তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু এগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় । খুব একটা সময় পাইনা তাই বেশি একটা করা হয় না। তাও যতটুকু সম্ভব চেষ্টা করেছি। এটি দেখতে খুব আকর্ষণীয় লাগছে আমার কাছে। আশা করি আপনাদের ও ভালো লাগবে । কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন

তাহলে শুরু করা যাক

GridArt_20221221_123718691.jpg

GridArt_20221221_123757024.jpg

GridArt_20221221_123821234.jpg

এটি বানাতে আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • কেচি।
  • কলম।
প্রথম ধাপ:
  • প্রথমে আমি একটি বর্গাকার কাগজের মাঝখান বরাবর কোনাকুনি ভাবে ভাঁজ করে নেব।

GridArt_20221221_123841069.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর মাঝখান বরাবর আরো একটি ভাজ দিয়ে দেব।

GridArt_20221221_123858559.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আরো একটি ভাঁজ দিয়ে দেবো কাগজের মাঝখান বরাবর।

GridArt_20221221_123914543.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর ভাঁজের নিচের অংশটুকু আমি এভাবে কেচি দিয়ে কেটে দেবো।

GridArt_20221221_123944488.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি কলম দিয়ে একটি ডিজাইন করে নেব।

GridArt_20221221_124003605.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর সেই ডিজাইনটি কেচি দিয়ে কেটে নেব।

GridArt_20221221_124015564.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপর সেই ভাঁজটি আমি আস্তে আস্তে খুলে নেব।

GridArt_20221221_124046461.jpg

GridArt_20221221_123757024.jpg

GridArt_20221221_123718691.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি নকশা তৈরি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। কাগজের তৈরি নকশা গুলো তৈরি করতে একটু সময়ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনি খুব সুন্দর ও নিখুঁতভাবে নকশাটি তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি নকশা তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাগজ দিয়ে তৈরি নকশার মধ্য দিয়ে আপনাকে মুক্ত করতে পেরে আমি খুবই আনন্দিত, যত সময় এবং ধৈর্যের প্রয়োজন হোক না কেন আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখে আরো উৎসাহ পাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

সাদা কাগজের চমৎকার একটি নকশা তৈরি করেছেন। কাগজের নকশা গুলো দেখতে ভীষণ ভালো লাগে। এসব কাজ গুলো ধৈর্য্য সহকারে করতে হয়। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভাইয়া আমারও কাগজের নকশা গুলো দেখতে ভীষণ ভালো লাগে তাই তো চেষ্টা করি আপনাদের সাথে কিছু নকশা শেয়ার করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার নকশার প্রশংসা করার জন্য।

 2 years ago 

ওয়াও আপনার কাগজের নকশাটি খুবই সুন্দর হয়েছে। দেখতে খুবই চমৎকার লাগছে। আসলেই কাগজের নকশাগুলো তৈরি করার সময় খুব সাবধানতা অবলম্বন করতে হয় না হলে একটু বেশ কম হয়ে গেলেই পুরোটা নষ্ট হয়ে যায়। আপনি খুব পারফেক্টভাবে নকশাটি তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু তাহলে নকশা গুলো অনেক সাবধানতার সাথে করতে হয় একটু বেশ কম হলে একেবারে নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন, এগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। তবে আপনার বানানো ফুলটি কিন্তু খুবই দারুন লাগছে🥰। এ ফুল রঙিন কাগজ দিয়ে বানালেও ভীষণ সুন্দর লাগে। কিন্তু আপনার বানানো ফুলটিও আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি ফুল বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া যত সময় এবং ধৈর্যের প্রয়োজন হোক না কেন কাজ করার পরে যখন আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখি তখন আরো উৎসাহ পাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার নকশা প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

সত্যিই রঙিন কাগজের কোন কিছু তৈরি করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। ধৈর্যের অভাবে অনেকেই আবার করতে পারে না কিন্তু আপনি সময় এবং ধৈর্য নিয়ে এটা তৈরি করেছেন দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। আপনার তৈরি কি তো এই রঙিন কাগজের নকশা দেখি আমি মুগ্ধ।

 2 years ago 

ভাইয়া আমার দরজা একটু বেশি তাই যতই সময় লাগুক ধৈর্য সহকারে করতে পারি, নকশা তৈরি করার পরে যখন আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখে তখন আরো উৎসাহ পাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাগজ ভাজ করে সেটার ওপর কলম দিয়ে ডিজাইন করার পরে কেটেছেন এবং দারুন একটি কাগজের নকশা তৈরি করেছেন। দেখতে খুবই চমৎকার লাগছে আপু আর আপনার এই চমৎকার হাতের কাজ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর একটি কারো জন্য একটা তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার কাছে চমৎকার লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাগজের এই নকশাগুলো করতে সত্যিই অনেক সময়ের ব্যাপার। আপনি যেহেতু সময় পান না তবুও অবসর সময়ে সুন্দর একটি নকশা তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপু আপনার তৈরি করা কাগজের নকশাটি দেখতে খুবই সুন্দর হয়েছে। অনেক অনেক ধন্যবাদ আপু ব্যস্ততার মাঝেও এই নকশা তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু শত ব্যস্ততার মাঝেও চেষ্টা করি আপনাদের সাথে কিছু শেয়ার করার জন্য তাই তো সময় বের করে এই কাগজের নকশা তৈরি করে আপনার সাথে শেয়ার করলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার কাগজের নকশার প্রশংসা করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু কাগজের নকশা টি দেখতে চমৎকার লাগছে।আমি কিছুদিন আগে একটি নকশা করেছিলাম।আপনি নকশাটির প্রতিটি ধাপ অনুসরন করে যে কেউ নকশাটি করে ফেলতে পারবে।ধন্যবাদ সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করার জন্য পোস্টটি।

 2 years ago 

আপু আমি সব সময় চেষ্টা করি সহজ ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য যাতে যে কেউ নকশাটি তৈরি করতে পারে তাই আবে চেষ্টা করেছে সহজ ভাবে উপস্থাপন করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজ ব্যবহার করে অসাধারণ একটি নকশা তৈরি করেছেন যা দেখে আমার মনটা ভরে গেল। রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করলে আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকে আপনি যে নকশাটি তৈরি করেছেন খুবই সুন্দর ভাবে ফুটি উঠেছে তা। এই নকশাগুলো কাটার সময় যদি একটু এলোমেলো হয়ে যায় তাহলে তাহলে পুরো নকশাটি নষ্ট হয়ে যায়।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি নকশা ফুটিয়ে তোলার জন্য আপনার সুন্দর মন্তব্য দেখে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রঙ্গিন কাগজের নকশার প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57135.10
ETH 2349.23
USDT 1.00
SBD 2.39