চিংড়ি মাছের মালাইকারীর লোভনিয় রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল চিংড়ি মাছের মালাইকারির লোভনীয় রেসিপি।। চিংড়ি মাছের সব ধরনের রেসিপি আমার খুবই পছন্দ। তাই আমি চিংড়ি মাছ আনলেই বিভিন্ন ধরনের রেসিপি করতে খুব পছন্দ করি। চিংড়ি ভাপা, চিংড়ি মাছের দোপেয়াজা, ঝাল ভুনা, চিংড়ি মাছের বিরিয়ানি,মালাইকারি সবকিছু আমার খুবই ভালো লাগে।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
  • তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।|
তাহলে শুরু করা যাক।

GridArt_20230712_185903771.jpg

IMG-20230302-WA0010.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • চিংড়ি মাছ
  • বেরেস্তা
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • আদা
  • টক দই
  • লবণ এবং তেল

GridArt_20230712_185130201.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি একটি ফ্রাই পেনে পরিমাণ মতো তেল দিয়ে , তেল গরম হলে ,চিংড়ি মাছগুলো দিয়ে দেব।

GridArt_20230712_183758167.jpg

দ্বিতীয় ধাপ:
  • কিছুক্ষণ আমি চিংড়ি মাছগুলোকে উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেব।

GridArt_20230712_183843400.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি সেই তেলেই দিয়ে দেব পেঁয়াজ ,মরিচের গুঁড়া রসুন, জিরে গুড়া ,লবণ, আদা।

GridArt_20230712_183913409.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর সবগুলো মসলা কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20230712_183958849.jpg

পঞ্চম ধাপ:
  • মশলাগুলো কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিয়ে দেবো পেয়াজ বেরেস্তা গুলো।

GridArt_20230712_183958849.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর দিয়ে দেবো টক দই গুলো।

GridArt_20230712_184010973.jpg

সপ্তমধাপ:
  • এরপর টকদুই সহ সবগুলো মসলাকে কিছুক্ষণ কষিয়ে নেব।

GridArt_20230712_184110474.jpg

অষ্টম ধাপ:
  • এরপর দিয়ে দেবো ভেজে রাখার চিংড়ি মাছগুলোকে এবং আস্ত কাঁচামরিচ গুলো।

GridArt_20230712_184242241.jpg

সর্বশেষ ধাপ :
  • পাঁচ মিনিট পর আমি চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20230302-WA0017.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

IMG-20230302-WA0010.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 last year 

চিংড়ি মাছের মালাইকারি আমার খুব পছন্দ। এই রেসিপিটা একটা সময় প্রায়ই খেতাম। যদিও অনেক দিন হলো এই রেসিপিটা খাওয়া হচ্ছে না। রেসিপিটা দেখে সত্যিই খুব লোভনীয় লাগছে আপু। খেতেও মনে হচ্ছে খুব ইয়াম্মি লেগেছে। রেসিপির কালারটাও চমৎকার এসেছে। যাইহোক এতো মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

শুনে ভালো লাগলো চিংড়ি মাছের মালাইকারি আপনার খুব পছন্দ ,কারণ আমার কাছেও চিংড়ি মাছের মালাইকারে খুব ভালো লাগে ।জি ভাইয়া এই রেসিপিটি খেতে খুবই ইয়াম্মি ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

রেসিপিটির কথা শুনে ছিলাম। এখন তো দেখছি সত্যি সত্যি অসাথারন একটি রসিপি। দেখেই যেন জিভে জল টলমল করছে। অনেক সুন্দর করে ধাপে ধাপে পুরো রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি। বেশ মজাদার একটি রেসেপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপু চাইলে রেসিপিটি খেয়ে দেখতে পারেন।অনেক মজার,জিভে জল আসার ই কথা।আপনাকে ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু খিদা পেটে রেখে এমন লোভনীয় রেসিপি দেখলে তো খিদা আরো বেড়ে যায়। চিংড়ি মাছের মালাইকারি খেতে আমার কাছে অনেক ভালো লাগে বিশেষ করে পোলা ওর সাথে। আপনি খুব সুন্দরভাবে রেসিপিটি তৈরি পদ্ধতি দেখিয়েছেন।

 last year 

এত্ত খিদা চলে আসেন আমাদের বাসায়,খুব মজা করে রান্না করে খাওয়াবো।মালাই কারি টা আসলেই পোলাওর সাথে
বেশি ভালো লাগে।আপনাকে ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

চিংড়ী মাছের মালাইকারী আমার বেশ পছন্দ। তবে একেক জন একেক ভাবে রান্না করে এই রিসিপিটি। আপনার রেসিপিটি দেখে বেশ লোভনীয় লাগছে। বেশ মজা করেই খেয়েছেন নিশ্চয়ই।অনেক ধন্যবাদ মজাদার রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য। এটা আসলেই মজা করে রান্না করেছিলাম।খেতে খুবই মজা হয়েছিল।

 last year 

ঠিক বলছেন আপু চিংড়ি মাছের যে কোনো রেসিপি খেতে অনেক ভালো লাগে। কম বেশি সকলের কাছে চিংড়ি মাছ খেতে অনেক বেশি পছন্দের। আপনি বেশ মজার করে চিংড়ি মাছের মালাইকারি তৈরি করলেন দেখে অনেক ভালো লেগেছে। কালার কম্বিনেশন এবং উপস্থাপনা সবকিছু দারুন ছিল আপু।

 last year 

জি আপু আপনি ঠিক করেছেন চিংড়ি মাছ কম বেশি সবাই খুব পছন্দ করে। একান্ত আমার কাছে খুব ভালো লাগে। চিংড়ি মাছের এই মালাইকারি ও খেতে খুব ভালো হয়েছিল আপু।

 last year 

যদিও চিংড়ি মাছ খেতে আমি তেমন পছন্দ করি না, কিন্তু আপনার রেসিপিটা দেখতে অনেক বেশি লোভনীয় মনে হচ্ছে। আপনি চিংড়ি মাছের মালাইকারির সুস্বাদু এবং ইয়াম্মি একটা রেসিপি তৈরি করেছেন। রেসিপিটা তৈরি করার সম্পূর্ণ পদ্ধতি অসাধারণ ভাবে শেয়ার করেছেন। আপনার এই রেসিপিটা দেখেই বোঝা যাচ্ছে অনেক মজা করে খাওয়া হয়েছিল।

 last year 

আপু চিংড়ি মাছ কিন্তু আমার খুবই পছন্দ।
তাই চিংড়ি মাছের সব রেসিপি আমি ট্রাই করি।খেতে খুবই ভালো লাগে। মালাইকারি এই রেসিপিটি খুবই ইয়াম্মি হয়েছিল। আপু আপনাকে ধন্যবাদ সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

চিংড়ি মাছ আমার অনেক বেশি পছন্দের একটা মাছ। চিংড়ি মাছ খেতে আমি অনেক বেশি ভালোবাসি। আর যদি হয় চিংড়ি মাছের মালাইকারি রেসিপি তাহলে তো কোন কথা নেই। এই রেসিপিটা আমার বেশ কয়েকবার খাওয়া হয়েছে, এবং কি এই রেসিপিটা আমার খুব পছন্দের। এই রেসিপিটি তৈরি করলে খুবই সুস্বাদু হয় এবং খেতেও ভালো লাগে। মনে হচ্ছে খুব মজা করে খেয়েছিলেন।

 last year 

চিংড়ি মাছ আমারও অনেক পছন্দ ।চিংড়ি মাছ খেতে আমার কাছে খুব ভালো লাগে । তাই চিংড়ি মাছের যে কোনো রেসিপি আমার বেশ ভালো লাগে। জি ভাইয়া রেসিপিটি খেতে আসলে খুব সুস্বাদু হয়েছিল ।আপনাকে ধন্যবাদ সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

চিংড়ি মাছের মালাইকারি নারকেলের দুধ দিয়ে রান্না করেছি। এভাবে টক দই দিয়ে কখনো রান্না করিনি। চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। যেভাবে রান্না করা হোক না কেন খেতে খুবই ভালো লাগে। আপনার আজকের চিংড়ি মাছের মালাইকারি দেখে লোভ লেগে যাচ্ছে। এত লোভনীয় লাগছে দেখতে।

 last year 

আপু আমি ও নারকেল দুধ দিয়ে রান্না করেছি ।ওই ও খেতে ভালো লাগে। টক দই দিয়েও খেতে ভালো লাগে, আপনি চাইলে একবার ট্রাই করে দেখতে পারেন। আর নয়তো আমাদের বাসায় দাওয়াত রইলো হিহিহি । ধন্যবাদ আপু।

 last year 

দারুন একটি রেসিপি দেখলাম। চিংড়ি মাছের মালাইকারী। নামের মধ্যেই কেমন একটি বাদশাহী ভাব আছে। চিংড়ি মাছ আমার খুবই প্রিয়। আর এমন করে রেসিপি বানালে কোন কথা হবে না। শুধু নেওয়া আর সাবাড় করা,হা হা হা।

 last year 

জি ভাইয়া চিংড়ি মাছের মালাইকারি আসলেই দারুন ছিল ।খেতে খুব মজা হয়েছে। শুনে মজা পেলাম যে মালাইকারি নামের মাঝেই বাদশাহী ভাব আছে ।সত্যিই মজার ব্যাপার।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66649.04
ETH 3352.77
USDT 1.00
SBD 2.70