|| পেঁপে ভর্তার স্পেশাল রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল পেঁপে ভর্তার স্পেশাল রেসিপি। যেকোনো ভর্তা আমার খুব পছন্দ। তাই যখন আর কোন তরকারি ভালো লাগে না। তরকারির প্রতি একটা বিরক্ত চলে আসে তখনই আমি নতুন নতুন ভর্তা করে ফেলি। তাই ভাবলাম আজকে আপনাদের মাঝে ভর্তা শেয়ার করি।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20220919_231400429.jpg

GridArt_20220919_231431805.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • পেঁপে
  • পেঁয়াজ
  • শুকনা মরিচ
  • ধনিয়া পাতা
  • লবণ এবং সরিষারতেল

GridArt_20220919_233225706.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে এভাবে ভালোভাবে পেপীটির সবগুলো খোসা ছাড়িয়ে নেব। খেয়াল রাখতে হবে যেন একটু খোসা না থাকে।

GridArt_20220919_231003893.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর এভাবে ছোট ছোট টুকরো করে ভালোভাবে ধুয়ে নিতে হবে । যাতে করে পেঁপের সবগুলো কস চলে যায়।

GridArt_20220919_231023863.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি পেপেগুলোকে পরিমাণ মতো পানি দিয়ে ভালোভাবে সিদ্ধ করে নেব। পেঁপে সিদ্ধ হতে খুব বেশি সময় লাগে না।

GridArt_20220919_231037113.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি হাতের সাহায্যে ভালো করে মিহি করে ভর্তা করে নেব পেপেগুলোকে। গরম গরম করলে খুব সহজে এগুলোকে ভর্তা করা যায়।

GridArt_20220919_231150908.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি শুকনা মরিচ পেঁয়াজ এবং লবণ ভালোভাবে মেখে নেব।

GridArt_20220919_231214728.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপরে সবগুলো উপকরণ একসাথে মেখে দিয়ে দেব সরিষার তেল। এবং সরিষার তেল দিয়ে ভালোভাবে মেখে নেব।

GridArt_20220919_231232677.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর ধনিয়া পাতা দিয়ে আলতো হাতে আমি সবগুলো উপকরণ আবারও একবার মেখে নেব। ধনিয়া পাতা দিয়ে আমি খুব বেশি মাখামাখি করি না।

GridArt_20220919_231320564.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220919_231400429.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

আপনার তৈরি করা পেঁপে ভর্তার স্পেশাল রেসিপি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেঁপে ভর্তা রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আমিও প্রায় কয়েক মাস আগে পেঁপে ভর্তা রেসিপি শেয়ার করেছিলাম। পেঁপে মাছ দিয়ে রান্না করলে আমার কাছে তেমন একটা ভালো লাগে না। গরম ভাতের সাথে ভর্তা দিয়ে মেখে খেতেই ভালো লাগে। আপনার রেসিপির উপস্থাপনা এবং পরিবেশন দুটোই অসাধারণ হয়েছে। এভাবেই ভালো ভালো কাজগুলো আমাদের মাঝে শেয়ার করে এগিয়ে যান এই কমিউনিটিতে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু পেঁপে মাছ দিয়ে রান্না করলে আমার কাছেও তেমন একটা ভালো লাগে না আমার কাছে সবচাইতে ভালো লাগে কাচা খেতে কিংবা পেঁপে ভর্তা করে খেতে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনা প্রশংসা করার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

পেপে ভর্তা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝে বাসায় পেঁপে ভর্তা করি। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনিও পেঁপে ভর্তা খেতে পছন্দ করেন শুনে খুবই ভালো লাগলো, পেঁপে ভর্তা আমাদের শরীরের জন্য অনেক উপকার, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেঁপে ভর্তা রেসিপি প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

যে কোনো ভর্তা আমারও ভীষণ পছন্দের। বেশিরভাগ সময় বলে থাকি আমার জন্য যেন ভর্তা তৈরি করা হয়। আমার কাছে তো এক কথায় অসাধারণ লাগে যখন আমি ভর্তা দিয়ে ভাত খাই। এটি খুবই সুস্বাদু হয়ে থাকে। আপনার রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

ভাইয়া আমিও ভর্তা ভীষণ পছন্দ করি যখনই সময় পাই ভর্তা করার চেষ্টা করি আপনারাও ভর্তা ভালোলাগে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

পেঁপে ভর্তা রেসিপি দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো আপু। আমার ফেবারিট একটি ভর্তা। তারপরও আপনি শুকনো মরিচ এবং সরিষার তেল দিয়ে বানিয়েছেন। এগুলো দেওয়ার কারণে মজাটা একটু বেশি হয়। পেঁপে ভর্তা যেদিন থাকে সেদিন আমার খাওয়ার পরিমাণ বেশি হয়ে যায়। ভর্তা বানানো প্রসেস টা একদম পারফেক্ট হয়েছে। ধন্যবাদ আপু আপনাকে মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেঁপে ভর্তা রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো মজাদার রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

কাচা পেপে খুব কমন একটি সবজি। এটি তরকারি এবং ভাজি করেও খাওয়া যায়। কিন্তু ভর্তা করে কখনো খাইনি। খুব সুন্দরভাবে আপনি পেপের ভর্তা বানিয়ে শেয়ার করেছেন। পরিবেশন সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া পেঁপে ভর্তা খেয়ে দেখবেন আশা করছি অন্যরকম একটি টেস্ট পাবেন, একবার খেলে সব সময় খেতে মন চাইবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি পেঁপে ভর্তার স্পেশাল রেসিপি করেছেন। আমি কখনো পেঁপে ভর্তা করে খাইনি। তবে মাছের সাথে রান্না করে পেঁপে খেয়েছি। খুব লোভনীয় পোস্ট। রেসিপিটি দেখে পেঁপে ভর্তা গুলো খেতে আমার খুব মন চাইতেছে। খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপু পেঁপে আমার মাছের সাথে রান্না করে খেতে একেবারেই ভালো লাগেনা আমি বেশিরভাগ সময় হয় কাঁচা খাই না হয় ভর্তা করে খাই, আপনিও চেষ্টা করবেন পেপার হওয়ার জন্য আশা করছি একবার খেলে খাবার খেতে ইচ্ছে করবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

অনেকদিন পরের পেঁপে ভর্তা দেখলাম। পেঁপে ভর্তা করার ধরণটা দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনি অসাধারণ ভাবে এই কাজ সম্পন্ন করে দেখিয়েছেন আমাদের। প্রথমে পেঁপে গুলো খুব সুন্দর ভাবে সুলেছেন এরপর ফালিফালি করে সিদ্ধ করেছে। এরপর হাতের সাহায্য সম্পূর্ণ কাজ সম্পন্ন করেছেন।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি সুন্দরভাবে পেঁপে ভর্তা রেসিপি আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেঁপে ভর্তা রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপু আমাদের একজন বন্ধু আছে সে সব সময় পেপে বর্তা খেত। আমি সর্বপ্রথম তার থেকে পেপে বর্তা খেয়েছিলাম। তেমন ভাল লাগে নাই। কিন্তু আপনি যে তৈল,পেয়াজ,সসপাতা দিছেন এভাবে বর্তা বানালেতো অনেক মজা হবে। তাকে আপনার পদ্ধতি টা দেখাবো। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া ভালোলাগা না লাগান নির্ভর করে রেসিপি তৈরি এর উপর, আপনি আমার দেখানো প্রসেসে পেঁপে ভর্তা তৈরি করে দেখবেন আশা করছি অনেক মজা পাবেন এবং সব সময় খেতে ইচ্ছে করবে, অবশ্যই আপনার বন্ধুকে আমার পদ্ধতি দেখাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41