|| আলুর চপ এর মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল আলুর চপ এর মজাদার রেসিপি।বৃষ্টির দিনে যখন ঠান্ডা পড়ে তখন গরম গরম এমন তেলে ভাজা জিনিস খেতে খুবই ভালো লাগে। আর আলুর চপ আমার খুব পছন্দের একটি রেসিপি। তাই আমি প্রায় সময় এই রেসিপিটি করি। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220814_230311402.jpg

GridArt_20220814_230400144.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • আলু
  • বেসন
  • বেকিং পাউডার
  • কর্ন ফ্লাওয়ার
  • লবণ
  • পেঁয়াজ
  • শুকনা মরিচ

GridArt_20220814_224840208.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি ভালোভাবে আলুগুলোকে ধুয়ে সিদ্ধ করে নিয়েছি।

GridArt_20220814_224741107.jpg

দ্বিতীয় ধাপ:

  • আলু গুলো ভালোভাবে সিদ্ধ হলে খোসা ছাড়িয়ে ভালোভাবে মিহি করে ভর্তা করে নিয়েছি।

GridArt_20220814_224905527.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর কাঁচা মরিচ শুকনা মরিচ লবণ একসাথে ভালোভাবে মিশিয়ে নিয়েছি।

GridArt_20220814_224925624.jpg

চতুর্থ ধাপ:

  • এরপরেই উপকরণ গুলো আলুর সাথে ভালোভাবে মিশিয়ে নিয়েছি। এবং চপের সেপ করে নিয়েছি।

GridArt_20220814_224941893.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর সামান্য পরিমাণে লবণ, বেকিং পাউডার ,কর্নফ্লাওয়ার, বেসন ,পানি দিয়ে গুলে নিয়েছি।

GridArt_20220814_224958982.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর সে আলুর সেপ গুলোকে বেসনের মধ্যে চুবিয়ে নেব।

GridArt_20220814_225046811.jpg

সপ্তমধাপ:

  • এবং চুলায় একটি ফ্রাই প্যান বসিয়ে ,তাতে পরিমাণ মতো তেল দিয়ে, তেল গরম হলে সেই ডুবন্ত চপ গুলো দিয়ে দিব।

GridArt_20220814_225111847.jpg

সর্বশেষ ধাপ :

  • কিছুক্ষণ ভালোভাবে চপগুলোকে উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেব।

IMG-20220405-WA0014.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220814_230311402.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

বৃষ্টির দিনে আলুর চোখে ভালো আর কি হতে পারে সন্ধ্যেবেলায় আলুর চপ ও মুড়ি এই বৃষ্টির দিনে এর থেকে বেশি কিছু আর চাওয়ার নেই সত্যি খুব সুন্দর আপনি বানিয়েছেন। সেটা দেখে বোঝা যাচ্ছে। সাথে আপনার বর্ণনা খুব সুন্দর।

 2 years ago 

একটা কথা সুন্দর বলেছেন । বৃষ্টির দিনে এমন গরম গরম ঝাল স্বাদের আকুর চপ খেতে খুবই ভাল লাগে । টিপটিপ বৃষ্টি যেন এর স্বাদ অনেকটাই বাড়িয়ে তোলে । আপনি খুব সুন্দর করে আজকে মজাদার আলুর চপ তৈরি করে দেখিয়েছেন । এটা খেতে খুব স্বাদের হয়েছে বলেই মনে হচ্ছে । ধন্যবাদ একটা পুরানো স্বাদ নতুন করে মনে করিয়ে দেওয়ার জন্য । তবে আপু আমার মনে হচ্ছে খাবার সোডা ব্যবহার করলে এর শেপটা আরেকটু উন্নত হতো ।

 2 years ago 

জি ভাই আমি সেজন্যই বৃষ্টির দিনে এভাবে গরম গরম ভাজা কিছু খাওয়ার চেষ্টা করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

আলুর চপ খেতে ভীষণ ভালো লাগে আমার। খুব সুন্দর করে আলুর চপের রেসিপি আপনি আমাদের সামনে উপস্থাপন করেছেন। যা দেখে জিভে জল চলে আসলো। অনেক সুন্দর হয়েছে রেসিপি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আলুর চপ রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

আপনার তৈরি করা আলুর চপ এর মজাটা রেসিপি দেখেই জিভে জল চলে আসলো। আপনি অনেক সুন্দর ভাবে চপ তৈরি করার পাশাপাশি ভাবগুলি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখলে খুবই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আলুর চপ রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আপনার আলুর চপের রেসিপি দেখে তো আর ৠলোভ সামলাতে পারছি না। বৃষ্টির দিনে এরকম আলুর চপ খেতে খুব ভালোই লাগে। আলুর চপের রেসিপিটি সত্যি খুব লোভনীয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপু চলে আসেন আমাদের বাসায় আপনার দাওয়াত রইলো আপনাকে স্পেশালভাবে আলুর চপ তৈরি করে খাওয়াবো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago (edited)

আলুর চপ আমার অনেক প্রিয় একটি আইটেম। সত্যি বলতে আলুর চপ খেতেও দারুণ লাগে। আপনি খুব সুন্দর ভাবে আলুর চপ এর মজাদার রেসিপির প্রতিটি ধাপ শেয়ার করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আলুর চাপ এমন একটি খাবার যার প্রত্যেকেরই খুবই মজা লাগে, তাই আমি মাঝে মাঝেই আলুর চপ তৈরি করে খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আলুর চপ রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

গরম গরম আলুর চপ খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে আলুর চপের রেসিপিটি তৈরি করেছেন। এত সুন্দর একটি রেসিপি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনারও আলুর চপ খেতে ভীষণ ভালো লাগে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই মজাদার একটি আলুর চপ এর মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আলুর চপ আমার কাছে অনেক বেশি লোভনীয় মনে হয়। সকাল সকাল এরকম রেসিপি দেখে জিভে জল এসে গেল ,শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

আলুর চপ দেখতে খুবই চমৎকার হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মুচমুচে এবং সুস্বাদু হয়েছিল। বৃষ্টির দিনে আলুর চপ খেতে সত্যি অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি ঠিকই বুঝতে পেরেছেন কালারটা যেমন চমৎকার এসেছে খেতে খুবই মজাদার হয়েছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

গরম গরম আলুর চপ খেতে আমার অনেক ভালো লাগে। আপু আপনার শেয়ার করা আলুর চাপ রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। অনেকদিন থেকে আলুর চপ খাওয়া হয় না। আমি অবশ্যই আপনার তৈরি করা এই রেসিপি দেখে দেখে বাসায় আলুর চপ তৈরি করার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভাইয়া গরম গরম আলুর চপ খেতে আপনারা ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্ত্রের মাধ্যমে আমার আলুর চপ রেসিপি প্রশংসা করার জন্য,

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39