চিংড়ি মাছের ঝাল ভুনার স্পেশাল রেসিপি।।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল চিংড়ি মাছের ঝাল ভুনার স্পেশাল রেসিপি।।। চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাছ চিংড়ি মাছের বিভিন্ন রেসিপি আমার কাছে খুবই ভালো লাগে। চিংড়ি মাছের পাতুরি, চিংড়ি মাছের মালাইকারি ,চিংড়ি মাছের বড়া, চিংড়ি মাছের ঝাল ভুনা, চিংড়ি মাছের বিরিয়ানি সব সব রেসিপি আমার খুবই পছন্দ এবং প্রিয়।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20230316_221139154.jpg

GridArt_20230316_221122649.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • চিংড়ি মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • আদা
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20230317_080445458.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি চিংড়ি মাছ গুলোর মধ্যে হলুদের গুড়া মরিচের গুঁড়া এবং লবণ মেখে নেব।

GridArt_20230316_220528764.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর একটি ফ্রাই পেনের পরিমাণ মত তেল দিয়ে চিংড়ি মাছগুলোকে কিছুক্ষন ভেজে নেব। বেশি ভাজবো না কারণ চিংড়ি মাছ বেশি ভাজলে ভালো লাগেনা।

GridArt_20230316_220603616.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর অন্য একটি পাতিলে তেল দিয়ে, তেল গরম হলে দিয়ে দিবো পেঁয়াজ এবং কাঁচামরিচ। কিছুক্ষণ পেঁয়াজ এবং কাঁচামরিচ গুলোকে ভেজে নেব।

GridArt_20230316_220640580.jpg

চতুর্থ ধাপ:
  • পেঁয়াজ এবং কাঁচামরিচ কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিয়ে দেবো হলুদের গুড়া, মরিচের গুড়া, জিরে গুঁড়া,লবণ,রসুন এবং আদা। দিয়ে সবগুলো মসলা কিছুক্ষণ ভেজে নেব

GridArt_20230316_220707258.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর দিয়ে দেবো ভেজে নেওয়া ,চিংড়ি মাছগুলো। দিয়ে কিছুক্ষণ মসলাগুলোর সাথে মাছগুলোকে কষিয়ে নেব।

GridArt_20230316_220749492.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর দিয়ে দেবো এক কাপ পরিমাণ পানি ।

GridArt_20230316_220827400.jpg

সপ্তমধাপ:

এবং চুলা কমিয়ে ঢাকনা দিয়ে রেখে দেবো কিছুক্ষণ।

GridArt_20230316_220933347.jpg

অষ্টম ধাপ:
  • কষানো হয়ে গেলে দিয়ে দেবো আরও একটু পানি ।

GridArt_20230316_221036491.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর ঝোল ঘন হয়ে আসলে আমি ধনিয়া পাতা দিয়ে দেব।

GridArt_20230316_221055808.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20230316_221139154.jpg

GridArt_20230316_221122649.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 last year 

সবাই দেখছি আজ চিংড়ি মাছ শেয়ার করছে, ব্যাপার কি 😁😁। আপনার ঝাল চিংড়ি রেসিপি দেখে তো একপিস খেয়ে দেখতে ইচ্ছে করছে। যদিও আমি চিংড়ি মাছ খাইনা। আপনি ধাপে ধাপে সুন্দর করে রেসিপিটি দেখিয়েছেন আপু 🌼🦋

 last year 

সবাই চিংড়ি মাছ শেয়ার করছে ব্যাপার হচ্ছে আপনার দাওয়াত। সবাইকে নিয়ে এসে চিংড়ি মাছ খেয়ে যাবেন। আপনি চিংড়ি মাছ খান না কেন আপনার কি এলার্জি??

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আমারও চিংড়ি এর রেসিপি বেশ ভালো লাগে।চিংড়ি দিয়ে যে কোন রেসিপি বেশ দারুন লাগে।চিংড়ি মাছের ঝাল ভুনার স্পেশাল রেসিপি মনে হচ্ছে খেতে বেশ দারুন হয়েছে। কালারটাও বেশ সুন্দর। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

জি আপু চিংড়ি মাছের কালারটা যেমন সুন্দর লাগছে খেতেও তেমন সুস্বাদু হয়েছে। বাসার সবাই খুবই পছন্দ করেছিল। চিংড়ি মাছের ঝাল ভুনা আমারও খুব পছন্দ। আপনাকে ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য

 last year 

ভাই রে ভাই!আপনারা কি আজ একযোগে চিংড়ি রেসিপি দেখিয়ে আমার জিভের পানি শুকায় দিতে চাচ্ছেন নাকি?
উপর থেকে নিচে আসতে প্রথমে পরলো সোনিয়া আপুর পোস্ট,আর তার ঠিক নিচেই আপনার পোস্ট।দুই পোস্টের চিংড়ি যেন আমার মুখে আসার জন্য হাপিত্যেশ করে আছে🤭।

চিংড়ি মাছ আমার আবেগ।তাই এই রেসিপি নিয়ে বলার কিছুই নেই।পরিবেশনটা কিলিং ছিল। শুভ কামনা জানাই।

 last year 

নিশ্চয় সবার চিংড়ি রেসিপি দেখে আপনার লোভ লেগে যাচ্ছে। যেহেতু চিংড়ি মাছের প্রতি আপনার আবেগ কাজ করে আপনি আমাদের বাসায় চলে আসেন। আমার আব্বু অনেক চিংড়ি মাছ এনেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্য করার জন্য।

বাংলাদেশে কি চিংড়ি মাছের বাম্পার ফলন হয়েছে নাকি। আজকে অনেকেই দেখছি চিংড়ি মাছের রেসিপি তৈরি করতে। চিংড়ি মাছ ভুনা করে খাওয়ার থেকে আমি মালাইকারি করেই খেতেই বেশি পছন্দ করি। তবে আপনার রেসিপিটা বেশ সুন্দর হয়েছে। সবথেকে ভালো লাগলো আপনার ডেকোরেশনটা এবং সুন্দর করে গুছিয়ে উপস্থাপনাটা। ধন্যবাদ আপু আপনাকে, এত সুন্দর একটা রেসিপির জন্য।

 last year 

আসলে বাম্পার ফলন হয়েছে কিনা জানিনা তবে বাংলাদেশের মানুষ চিংড়ি অনেক পছন্দ করে। তাই হয়তো সবাই চিংড়ি মাছের রেসিপি শেয়ার করছে। জি ভাইয়া চিংড়ি মাছের মালাইকারিও খেতে খুব ভালো লাগে। আপনাকে ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

চিংড়ি মাছের ঝাল ভুনার স্পেশাল রেসিপি। চিংড়ি মাছ বেশির ভাগ মানুষ খেতে ভীষণ পছন্দ করে। চিংড়ি মাছ গুলো মনে হচ্ছে তাকিয়ে রয়েছে। চমৎকার ভাবে রেসিপি উপস্থাপনা করেছেন।

 last year 

যেহেতু চিংড়ি মাছ গুলো আপনার দিকে তাকিয়ে আছে সেহেতু আপনি চিংড়ি মাছ নিয়ে খেয়ে ফেলেন। জ্বী ভাইয়া চিংড়ি মাছ বেশিরভাগ মানুষেরই পছন্দ। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

সবার আগে বলতে হয় আপনার রেসিপির উপস্থাপনা এবং পরিবেশনা যেটা চমৎকার ছিল। চিংড়ি মাছ আমার অনেক পছন্দের একটি খাবার। চিংড়ি মাঝের ঝাল ভুনা রেসিপি টা বেশ চমৎকার তৈরি করেছেন আপু। দেখে জিভে পানি চলে আসছে। চিংড়ি মাছের সাইজগুলো বেশ চমৎকার। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 last year 

আমার উপস্থাপনা এবং পরিবেশন আপনার ভালো লেগেছে শুনে সত্যি খুব ভালো লাগলো। আসলে সব সময় চেষ্টা করি পরিবেশন সুন্দর করে করার। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

চিংড়ি মাছের ঝাল ভুনার স্পেশাল রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনারে রেসিপির পরিবেশন আমার খুবই ভালো লেগেছে। চিংড়ি মাছের এই মজাদার স্পেশাল রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ওয়াও! আপু জিভে জল আসার মত একটি রেসিপি শেয়ার করেছেন আপনি দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে। এভাবে যদি চিংড়ি ভুনা করা হয় ঝাল করে তাহলে যে কেউ অনায়াসে দুই প্লেট ভাত খেতে পারবে। আমার তো ভীষণ পছন্দের একটি রেসিপি এভাবে ভুনা করলে গরম ভাতের সাথে খেতে বেশ মজা হয়। আপনার রেসিপিটা আমার অনেক ভালো লেগেছে এভাবে তৈরি করে দেখতে হবে।

 last year 

যে আপু আপনি ঠিক বলেছেন চিংড়ি মাছ দেখলে জিভে জল চলে আসে। এমন ঝাল ভুনা হলে আসলেই দুই প্লেট ভাত এমনিতেই খেয়ে ফেলা যায়। আমার খুব পছন্দের রেসিপি। আপনাকে ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য ভালোবাসা রইলো

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57329.79
ETH 2914.99
USDT 1.00
SBD 3.67