||পুরনো বোতলে পেইন্টিং।||১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। পুরনো বোতল পেইন্টিং ।অনেক সময় দেখা যায় আমাদের ঘরে অনেক পুরনো জিনিস রয়েছে যেগুলো আমরা ফেলে দিই। কিন্তু একটু চিন্তা করলেই দেখা যায় যে আমরা এই পুরনো জিনিস দারাই ঘরকে নতুন করে সাজাতে পারি। তাহলে জিনিসগুলো আর নষ্ট হয় না,ঘর দেখতেও আরও বেশি সুন্দর হয়। আমিও আজকে আমার ঘরের একটি ফেলে দেওয়া বতলে পেইন্টিং করেছি। এটা ছিল আমার মেয়ের ওষুধের বোতল। অবশ্য আমিও ফেলে দিতে যাচ্ছিলাম তখনই মনে পড়ল যে এটা দিয়ে একটা কিছু করি। যেমন ভাবনা তেমন কাজ শুরু করলাম নিজের মনের মত পেইন্টিং করা।
আমি এই পেইন্টিং এর প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20221113_201330351.jpg
GridArt_20221113_201359144.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • বতল
  • তুলি
  • রঙ
প্রথম ধাপ:
  • প্রথমে আমি বোতলটির গায়ে হলুদ রং লাগিয়ে নিলাম। এবং ভালো করে পুরো বোতলের রং মিশিয়ে নিতে হবে।

GridArt_20221113_195237102.jpg

দ্বিতীয় ধাপ:
  • 30 মিনিট পর রংগুলো শুকালে আমি গোলাপি রং দিয়ে কতগুলো ফুল একে নেব।

GridArt_20221113_195312987.jpg

তৃতীয় ধাপ:
  • এইভাবে আমি পুরো বোতলের চারপাশে ফুলে এঁকে নেব।

IMG-20221104-WA0010.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি ফুলগুলোর নিচে কালো রং দিয়ে ডাল অথবা গাছ এঁকে নিব।

GridArt_20221113_195422998.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি সব গুলো ফুলের উপরে সবুজ রং দিয়ে কতগুলো পাতা এঁকে নেব।

GridArt_20221113_195457778.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপর আমি রোদে রেখে দেব 30 মিনিট। ভালোভাবে রঙগুলো শুকিয়ে যাওয়ার জন্য।

GridArt_20221113_201113306.jpg

GridArt_20221113_201330351.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

এইটা পুরায় জোস আর ইউনিক হইছে আপু।এর আগে এমন আর্ট দেখেছিলাম সনিয়া আপুর।যাইহোক এত সুন্দর একটা ক্রিয়েটিভ কাজ আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আমার কাছে এই ধরনের আর্ট গুলো খুবই ভালো লাগে। তাই আমি চেষ্টা করি যে কোন পুরনো জিনিস সেভাবে পেইন্টিং করার। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে বোতলে মধ্যে জল রং দিয়ে পেইন্টিং করেছেন। দেখে খুব ভালো লাগলো। আসলে আপনার পেইন্টিং করার দক্ষতা অনেক বেশি। এত চমৎকার পোস্ট মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া বোতলের পেইন্টিং এর এত সুন্দর প্রশংসা করার জন্য। সব সময় চেষ্টা করি আপনাদের পছন্দমত কিছু করার।আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

পুরনো জিনিস কিংবা ফেলে দেওয়া জিনিস গুলো নতুন ভাবে সাজাতে বেশ ভালো লাগে। এই ছোট ছোট বোতলগুলো আমরা সবসময় ফেলে দেই। এগুলো যদি সুন্দর ভাবে পেইন্টিং করে সাজিয়ে রাখা হয় তাহলে দেখতে বেশ ভালো লাগবে। আপু আজকে আপনি দারুন একটি পেইন্টিং করার পদ্ধতি তুলে ধরেছেন। আমিও এভাবে পেইন্টিং করার চেষ্টা করব। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করা উৎসাহিত করার জন্য। সুন্দর মন্তব্য গুলো পড়তে খুব ভালো লাগে। জি আপু চেষ্টা করবেন ভালো কিছু করতে পারবেন 😊। শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম,
আসলে আপনার পুরাতন বোতলের পেইন্টিং এর আইডিয়াটা দারুন ছিল। পেন্টিং টা খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর পুরাতন বোতলে পেন্টিং করার প্রক্রিয়াটা আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি ভইইয়া আপনাদের পছন্দ অনুযায়ী করার ।যাতে আপনাদের ভালো লাগে ।আপনাদের পছন্দ হয় এবং সেই সাথে আমি আমার ঘর ডেকোরেশন করতে পেরেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্যের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু অনেক ভাল লাগলো পুরনো বোতলকে আপনি খুব সুন্দরভাবে রঙ দিয়ে নতুন করে সাজিয়ে তুললেন ,দেখে খুবই ভাল লাগলো। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

জি আপু পুরনো বোতলকেই আমি রং দিয়ে পেইন্টিং করে নতুন করে তুলেছি। আমার কাছে বেশ ভালো লেগেছে এটি। আপনাকে ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কি বলবো আপু আপনার প্রতিভার প্রশংসা করলে ও কম হবে। পুরনো একটি বেতালকে যেভাবে সাজিয়েছেন মনে হচ্ছে এটি কোম্পানি কর্তৃক এভাবে সাজানো ছিল। অনেক সুন্দর পেইন্টিং করেছেন বোতলের উপরে।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া আপনার এই মন্তব্যের দ্বারা আমি আরো বেশি উৎসাহিত হলাম। আপনি তো আমাকে বিরাট বড় এক কোম্পানি বানিয়ে দিলেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Hi, @aflatunn,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @gorllara.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 2 years ago 

বাহ আপু আপনি ইউনিক একটা আইডিয়া বের করেছেন । বোতল ফেলে দিতে যেয়ে না ফেলে চমৎকার একটি ডিজাইন করে ফেললেন । সত্যি আপনার আইডিয়াটা আমার কাছে খুবই ভালো লেগেছে । দারুন হাতের কাজ আপনার । বেশ ভালো ছিল ।ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

হ্যাঁ আপু আমি এক প্রকার বোতলটা ফেলে দিছিলাম ।পরে হঠাৎ করে এই আইডিয়াটা মাথায় আসলো। এবং হাতের কাছে রং ও ছিল পরে চেষ্টা করেছি একটা ডিজাইন করার ।আমার কাছে ভালো লেগেছে, এবং সকলের মন্তব্য দেখার বেশি ভালো লাগছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

খুব সুন্দর একটা DIY বানিয়েছেন বোন বোতল দিয়ে। এই ধরনের বোতলগুলোকে ওয়ানস্টিক ফুলের স্ট্যান্ড হিসেবে ব্যাবহার করা যায়।রঙের কম্বিনেশনটাও ভালো হয়েছে।ধন্যবাদ আপনাকে। 😊

 2 years ago (edited)

এই পেইন্টিং তৈরি করতে প্রথমে ভয় পেয়েছিলাম। যদি ভুল হয়ে যায়। তাও চেষ্টা করছি, পরে আমার কাছেই ভালো লেগেছে। যাইহোক এখন সকলের মন্তব্য দেখে বেশ ভালো লাগছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66