||পাকা পেঁপে দিয়ে ফুল বানানোর নিয়ম ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এবং ৫% abb-school এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি নতুন এবং ভিন্ন ধর্মী পোস্ট নিয়ে হাজির হয়েছি। বন্ধুরা আমার কাছে সব সময় নতুন নতুন কাজ করতে ভালো লাগে।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের পোষ্ট টি আশা করি আপনাদ ভালো লাগবে। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব পাকা পেঁপে দিয়ে ফুল বানানোর নিয়ম বাসার সবাই অনেক পছন্দ করেছে ।আশা করি আপনাদের ও ভালো লাগবে।
  • তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

20211027_124605.jpg

20211027_125935.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • পাকা পেঁপে।

20211027_193403.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি পাকা পেঁপে টিকে এইভাবে কলম বা পেন্সিল দিয়ে দাগ টেনে নিব।

দ্বিতীয় ধাপ:

  • এরপর আমি এইভাবে ছুরি দিয়ে কাটা শুরু করবো।

20211027_194013.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর আমি আরেকটু কেটে নিব।

20211027_123909.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর আমি এইভাবে কেটে আলাদা করে ফেলবো।

20211027_123959.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর পেঁপে থেকে চামড়া টাকে একটু আলাদাকরে নিব।পুরাটা না।

20211027_124144.jpg

সর্বশেষ ধাপ :

  • এক পাশের ফুল করা হলে।পরের পাশের টাও সেম ভাবে করে নিব।কিন্ত পরের পাশের মুখ ত কেটে নিব।

20211027_125935.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের নতুন পোষ্ট পেঁপের ফুল।

20211027_125910.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে ভিন্নধরনের একটি ফুল তৈরি করার পদ্ধতি শেয়ার করেছেন আপু। আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে পাকা পেঁপে দিয়ে ফুল তৈরি করার পদ্ধতি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পাকা পেঁপে দিয়ে খুবই সুন্দর একটি আইডিয়া শেয়ার করেছেন আপু৷ আপনার আইডিয়াটা আসলে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আর খুবই সুন্দর হয়েছে। পাকা পেঁপে দিয়ে ফুল তৈরি করেছেন দেখতে অসাধারণ লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে এটা শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার পেঁপে দেখে লোভ সামলাতে পারছিনা। পাকা পেঁপে আমার অনেক পছন্দের। আপনার তৈরি করা পাকা পেঁপে ফলটি দেখতে অনেক সুন্দর লাগছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। পাকা পেঁপের ফুল তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য m

 2 years ago 

আপনি পাকা পেঁপে দিয়ে ফুল বানানোর নিয়ম খুব সুন্দর করে আমাদের দেখিয়ে দিয়েছেন। পাকা পেঁপে দিয়ে ফুল বানানো বিষয়টা আমার কাছে খুব ভালো লেগেছে। পাকা পেপে দিয়ে ফুল বানানো নিয়ম কানুনের সবগুলো ধাপ খুব চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পেঁপে দিয়ে অসাধারণ একটি ফুল বানিয়েছেন আপু। খুব ভালো লাগলো দেখে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এ ধরনের কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পাকা পেঁপে দেখেই খেতে ইচ্ছে করছে ফুল তৈরি করেছেন খুব সুন্দর দেখাচ্ছে আপনার নতুন বুদ্ধির প্রশংসা না করে আর পারলাম না দারুন হয়েছে ধাপগুলো সুন্দর উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনি পাকা পেঁপে দিয়ে ফুল বানানোর নিয়ম খুব সুন্দর করে আমাদের দেখিয়ে দিয়েছেন। পাকা পেঁপে দিয়ে ফুল বানানো বিষয়টা আমার কাছে খুব ভালো লেগেছে। পাকা পেপে দিয়ে ফুল বানানো নিয়ম কানুনের সবগুলো ধাপ খুব চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পাকা পেঁপে দিয়ে আপনি অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন। অনেক সুন্দর হয়েছে দেখতে। ফুল বানানোর নিয়ম গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

পেঁপে আমার খুবই পছন্দের একটি ফল তাই আপনার ছবিগুলো দেখে আমার খুবই পেঁপে খেতে ইচ্ছে করছে। আর পাকা পেঁপে দিয়ে আপনার তৈরি করা ফুলটি দেখতে সত্যি অসাধারণ লাগছে। আমার কাছে আপনার তৈরি করা পাকা পেঁপের ফুলটি খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পাকা পেঁপে কেটে এত সুন্দর ফুল বানানো যায় আমি আগে জানতাম না। আমার কাছে খুবই ভালো লেগেছে এবং আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনার ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57527.13
ETH 2375.07
USDT 1.00
SBD 2.42