|| খাসির মাংসের স্পেশাল রেসিপি। 😊😋||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল খাসির মাংসের স্পেশাল রেসিপি।খাসির মাংস খেতে আমার কাছে খুবই ভালো লাগে। খাসির মাংসের রেজালা ও আমার খুব পছন্দ। রেজালা শেয়ার করব অন্য একদিন। খাসির মাংস আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

IMG-20220809-WA0024.jpg

GridArt_20220809_121140500.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • খাসির মাংস
  • গরম মশলা গুঁড়ো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • আদা
  • লবণ এবং তেল

GridArt_20220809_121254538.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে দিব,এবং পাতিল গরম হলে পরিমাণ মত তেল দিয়ে দেব।

GridArt_20220809_121315236.jpg

দ্বিতীয় ধাপ:

  • তেল গরম হলে দিয়ে দেবো পেঁয়াজ কুচি এবং আদা রসুন।

GridArt_20220809_121336273.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর দিয়ে দেবো হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরে গুঁড়া,গরম মশলা গুঁড়ো এবং লবণ।এবং ভালো ভাবে নেড়ে চেড়ে নিব।

GridArt_20220809_121355153.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর দিয়ে দেবো খাসির মাংস গুলো।এবং ভালোভাবে নেড়ে চেড়ে মশলা গুলোর সাথে মিশিয়ে নিব।

GridArt_20220809_121412924.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর দিয়ে দেবো পরিমাণ মতো পানি এবং ভালোভাবে নেড়ে চেড়ে নিব।

GridArt_20220809_121434731.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর আমি 30 মিনিট এর জন্য ভালোভাবে ঢাকনা দিয়ে রেখে দেবো।

GridArt_20220809_121454860.jpg

সর্বশেষ ধাপ :

  • এরপর যখন দেখব যে ঝোল ঘন হয়ে এসেছে ,এবং মাংস ভালো ভাবে সিধ্য হয়ে এসেছে ,তখন আমি চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20220809-WA0018.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

IMG-20220809-WA0021.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

খাসির মাংস ভুনা খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে ।কারণ খাসির মাংস অন্যরকম একটা টেস্ট থাকে ।আপনি খুবই লোভনীয় একটা রেসিপি শেয়ার করেছেন ।।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন খাসির মাংস আসলেই অন্যরকম একটি টেস্ট এবং অনেক মজাদার, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রিসিপের প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

মাংসের মধ্য এক মাত্র খাসিই আছে যা প্রতিটা মানুষের পছন্দনীয় । আরেকটি সুবিধা হচ্ছে প্রায় সব সময় এটি বাজারে পাওয়া যায় । আপনি আজ খুব সুন্দর করে আমাদের সাথে খাসির মাংস রান্না করে উপস্থাপ্ন করেছেন যা দেখতেই একটা আলাদা স্বাদের উপস্থিতি টের পাওয়া যাচ্ছে । ধন্যবাদ আপু আজকের এই স্পেশাল খাসির মাংস রেসিপির জন্য ।

 2 years ago 

ভাই আপনি ঠিকই বলেছেন একমাত্র খাসির মাংসই আছে যা সকল মানুষেরই পছন্দ, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনা প্রশংসা করার জন্য।

 2 years ago 

খাসির মাংসের খুব সুন্দর রেসিপি করেছেন দেখে খেতে ইচ্ছে করছে। এই ধরনের হাড় জাতীয় মাংস হতে আমি খুবই পছন্দ করি অনেক ভালো লাগলো।

 2 years ago 

ভাইয়া আমারও হাড় জাতীয় মাংস খেতে খুবই ভালো লাগে, মাংসের সাথে হাড় না থাকলে সেই মাংসের মজাই থাকে না, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

খাসির মাংস আমার কাছে খুবই ভালো লাগে। গরম গরম রুটির সঙ্গে খাসির মাংস খেতে ভীষণ ভালো লাগে । আপনি আমার খুবই পছন্দের একটি রেসিপি তৈরি করেছেন এবং খুবই সুন্দরভাবে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার খাসির মাংসের রেসিপি দেখে জিভে জল চলে এলো। খাসির মাংস আমার অনেক পছন্দ। এত সুন্দর রেসিপি আর সাথে সুন্দর উপস্হাপনা।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনা প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

খাসির মাংস আমার অনেক প্রিয় একটি রেসিপি। আপনার খাসির মাংসের স্পেশাল রেসিপি দেখে লোভ সামলানো অনেক কষ্টকর। আপনি খুব সুন্দর ভাবে রেসিপি তৈরির ধাপ শেয়ার করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি সুন্দর ভাবে রেসিপি তৈরি করে ধাপে ধাপে আপনার সামনে উপস্থাপন করার জন্য আপনাদের সুন্দর মন্তব্য দেখলে খুবই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago 

খাসির মাংসের স্পেশাল রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি টা দেখে জিহ্বা জল চলে আসলো আপু। খাসির মাংস তো ভিশন পছন্দের একটা মাংস। রেসিপি টা খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার শেয়ার করার জন্য। শুভ কামনা এবং ভালোবাসা রইলো।

 2 years ago 

ভাই আপনি ঠিকই বুঝতে পেরেছেন আমি সুস্বাদু হয়েছে আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার খাসির মাংসের রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনার খাসির মাংসের রেসিপি দেখে আর লোভসামলাতে পারছি না দেখেই খুব খেতে ইচ্ছে করছে। কালার দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। দেখতে সত্যি খুব লোভনীয় হয়েছে। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু চলে আসেন আমাদের বাসায় আপনাকে স্পেশাল ভাবে খাসির মাংস রান্না করে খাওয়াবো, আপনার দাওয়াত রইলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আমি খাসির মাংস খুব একটা পছন্দ করি না। কিন্তু আপনার রান্নাটা দেখে ভীষণ ভালো লাগলো। বেশি দুর্দান্ত একটা খাসির মাংসের রেসিপি করেছেন। মনে হচ্ছে খেতেও ভীষণ ভালো লাগবে। আপনার উপস্থাপনা ও বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপু আপনি খাসির মাংস তেমন একটি পছন্দ না করেও এত সুন্দর একটি মন্তব্য করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনার সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

আপু আপনি খাসির মাংসের লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন।আগে খাসির মাংস খেতাম না খুব বেশি গন্ধ লাগত।তবে ইদানিং মাংস খেতে ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি খাসির মাংসের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু খাসির মাংস রান্না করার সময় মশলা ঠিকভাবে দিলে আর কোন বন্ধ করে না এজন্য রান্নার উপকরণ সঠিক হওয়া চাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59696.15
ETH 2618.35
USDT 1.00
SBD 2.41