|| মেস্তার টকের স্পেশাল রেসিপি ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে রেসিপি টা হল মেস্তার টকের স্পেশাল রেসিপি ।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।

তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220218_180513684.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন

  • মেস্তার
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • ধনিয়া পাতা
  • হলুদের গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

IMG-20220218-WA0001.jpg

প্রথম ধাপ:

প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে তাতে তেল গরম করে পেঁয়াজ কাঁচামরিচ দিয়ে দিব।

IMG-20220217-WA0022.jpg

দ্বিতীয় ধাপ:

এরপর আমি হলুদের গুঁড়া,রসুন ,লবণ দিয়ে দিব এবং ভাল ভাবে ভেজে নেব।

IMG-20220217-WA0006.jpg

তৃতীয় ধাপ:

এরপর আমি মেস্তার বিচিগুলো দিয়ে দিব এবং ভাল ভাবে ভেজে নেব।

GridArt_20220218_175256972.jpg

চতুর্থ ধাপঃ

এরপর আমি পানি দিয়ে দিব।এবং ঢাকনা দিয়ে রেখে দেবো।

GridArt_20220218_175753087.jpg

পঞ্চম ধাপ:

এরপর আমি টক এ বাগার দেওয়ার জন্য তেল গরম করে রসুন কুচি দিয়ে ভেজে নেব।

GridArt_20220218_180027927.jpg

৬ষ্ঠ ধাপ:

যখন দেখব মেস্তার বিচি ভালোভাবে সেদ্ধ হয়ে এসেছে তখন আমি বাগার দিয়ে দিব।

IMG-20220217-WA0009.jpg

সর্বশেষ ধাপ :

সবশেষে আমি ধনিয়া পাতা দিয়ে চুলা থেকে নামিয়ে নিব।

IMG-20220217-WA0008.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি মেস্তার টক।

আমার আজকের রেসিপি সাথে আমার একটা সেলফি।

IMG-20220217-WA0059.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য।

Sort:  
 2 years ago 

ওয়াও সম্পূর্ণ নতুন ও ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। মেস্তা খুব একটা সচরাচর দেখা যায় না আপনি আজকে একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে সত্যিই অনেক মুগ্ধ হয়েছি। খেতেও নিশ্চয় অনেক সুস্বাদু হয়ে থাকে। আমি অনেক আগে চেয়েছিলাম। এখন তেমন একটা দেখা যায়না। তবে আপনার মাধ্যমে এটি খুব সহজে দেখতে পেলাম। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ নতুন একটি রেসিপি দেখলাম মেস্তার টকের স্পেশাল রেসিপি।আসলে এই রেসিপিটি কখনো দেখা হয়নি। বা মেছতার টক দিয়ে কখনো এরকম খাওয়া হয়নি। তবে আপনার এই রেসিপির মাধ্যমে জানতে পারলাম এমন একটি খাবার রয়েছে।অনেক ধন্যবাদ আপনাকে। ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা থাকবে আমার পক্ষ থেকে আপনার জন্য সব সময়।

 2 years ago 

জি ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য

 2 years ago 

নতুন একটি রেসিপি দেখলাম আপু ।আসলে মেস্তার নামটা আমার কাছে অজানা। আপনি খুব সুন্দর করে মেস্তার টকের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে আবার উপস্থাপন করেছেন। আপনার টকের রেসিপি দেখে আমার জিভে জল চলে আসলো। দেখে বোঝা যাচ্ছে অনেক টেস্টটি হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া এটা খেতে টক লাগে।কিন্তু দারুন লাগে।আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মেস্তার রেসিপি টি খুবই চমৎকার হয়েছে আপু। আমাদের গাছ থেকে ও প্রায়ই মেস্তা পেড়ে টক রান্না করা হয়।আপনার রান্না করা মেস্তার কালার যাষ্ট অসাধারণ হয়েছে। আপনার রান্নার ধাপ ও ছিল চমৎকার। আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মেস্তার টকের স্পেশাল রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো আমিও শিখে নিলাম

 2 years ago 

জি ভাইয়া চলে আসেন আমাদের বাসায়।খেয়ে যান।দারুন লাগে এটি।

 2 years ago 

মেস্তার জিনিসটি কি আপু? আগে কখনো দেখিও নি খাইওনি। কিন্তু আপনি এই মেস্তার দিয়ে খুব সুন্দর একটি টক রান্না করেছেন। দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। দেখেই খেতে ইচ্ছা করছে আপনার রেসিপিটি। টকজাতীয় যেকোনো খাবার এমনিতেই খুব সুস্বাদু হয়। আপনার রেসিপিটি খুবই লোভনীয় লাগছে দেখতে।

 2 years ago 

আপু আমি আপনাকে এটার গাছের ছবি দিব।আমাদের গাছে ধরেছে।এটা খেতে টক ফলের মতো।কিন্তু রান্না করে খায়।

 2 years ago 

দেখেই তো জিভে জল চলে আসলো কিন্তু কখনো এটি খাওয়ার সৌভাগ্য হয়নি তবে আপনার রেসিপি দেখে শিখে নিলাম। পরবর্তীতে একদিন ট্রাই করে দেখব।

 2 years ago 

ভাইয়া আমাদের বাসায় আসেন আপনার আম্মু কে নিয়ে।আমরা খাওয়াবো রান্না করে দারুন লাগে এটা খেতে।

 2 years ago 

দাওয়াত দিলে ও যাওয়াই যায়।

 2 years ago 

ভাইয়া আমাদের বাসায় আসেন আপনার আম্মু কে নিয়ে।আমরা খাওয়াবো রান্না করে দারুন লাগে এটা খেতে।

 2 years ago 

মেস্তার টকের স্পেশাল রেসিপি রেসিপিটি দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আজকে আপনি আমাদের মাঝে যে রেসিপিটি শেয়ার করেছেন এটি এর আগে আমি কোন দিন দেখেছিলাম না তাই এটা খাবার জন্য অনেক ইচ্ছা হচ্ছে। ছবি সুন্দর ভাবে এটি তৈরির প্রত্যেকটি ধাপ আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খেয়ে দেখিয়েন ভাইয়া দারুন লাগে এটা।টক লাগে।আমাদের বাসার সবাই এটা খুবই পছন্দ করে।

 2 years ago 

ধন্যবাদ আপু, আপনার এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমি আগে কখনো মেস্তার তৈরি করা খাবার খাইনি। তাই আপনার খাবারের সাথে এই প্রথম পরিচিত হলাম। খুবই ভালো লাগলো আপনার তৈরি মেস্তার টক দেখে। মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনার তৈরি রেসিপিটির উপস্থাপনাও অত্যন্ত সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56