একটি নৃত্য শিল্পীর ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি নৃত্য শিল্পীর ম্যান্ডেলা আর্ট।আমার কাছে সব সময় মেন্ডেলা আর্টগুলো করতে অনেক ভালো লাগে। তাই আমি প্রায় সময় শত ব্যস্ততার মাঝেও আপনাদের মাঝে এই আর্ট গুলো শেয়ার করি। আজকে একটি নৃত্য শিল্পীর মেন্ডেলা আর্ট শেয়ার করেছি, যেখানে একটি মেয়ে নৃত্য করছে।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20221128_170710246.jpg

GridArt_20221128_214202815.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রাবার।
  • জেল পেন

GridArt_20221128_213643581.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি মেয়ের মুখ মন্ডল ও হাত একে নেব।

GridArt_20221128_164904570.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর পেন্সিল দিয়ে মেয়েটির জামা এঁকে নেব, এবং সে পেন্সিলের দাগের ওপরে জেল পেন দিয়ে আবার এঁকে নেব।

GridArt_20221128_164919545.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি মেয়েটির হাত মুখ এবং পা কালো করে দেব।

GridArt_20221128_164937048.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি মেয়েটির জামার মধ্যেই ডিজাইন করা শুরু করব।

GridArt_20221128_164953227.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি সম্পূর্ণ জামার ডিজাইন শেষ করে,রাবার দিয়ে পেন্সিলের দাগগুলো মুছে দেব।

GridArt_20221128_201700582.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপর সম্পূর্ণ আর্ট টি শেষ হলে, আমি আমার সিগনেচার করে নেব।

GridArt_20221128_202213871.jpg

GridArt_20221128_170710246.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

ম্যান্ডেলা আর্টগুলো দেখতে অনেক সুন্দর হলেও কাজটি শেষ করতে ভালোই বেগ পোহাতে হয়! আপনার ম্যান্ডেলা আর্টটিও চমৎকার হয়েছে। একটি মেয়ের নৃত্য করার দৃশ্য আর্টের মাধ্যমে তুলে ধরেছেন।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন অনেক কষ্টসাধ্য এই আয়াতগুলো তবে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখে আরো উৎসাহ পাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

নৃত্য শিল্পীর ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। এই আর্ট গুলো দেখতে যেমন সুন্দর লাগে তেমনি করতেও অনেক সময় লাগে। নৃত্য শিল্পীকে দেখতেও অনেক সুন্দর লাগছে। অনেক সুন্দর ভাবে এই চিত্রটি অঙ্কন করে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপু করতে যত সময় লাগুক না কেন আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখলে খুবই ভালো লাগে তখন আরো আর্ট করার উৎসাহ পাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মান্ডালা আর্টের প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি আজকে যে নিত্য শিল্পীর মেন্ডেলা আর্ট তৈরি করেছেন এটা বেশ কঠিন হবে দেখে বুঝা যাচ্ছে।তবে কঠিন হলেও আপনি অনেক দক্ষতার সাথে তৈরি করেছেন আজকের আর্ট।দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে আপু।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু এ ধরনের আর্ট করতে অনেক সময় প্রয়োজন হয় এবং অনেক কষ্ট হয় তবে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখলে আরো উৎসাহ পাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি আর্ট করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। এটা দেখেই বুঝা যাচ্ছে এটা করতে আপনার অনেক সময় প্রয়োজন হয়েছে। এটা করতে নিশ্চয়ই আপনার অনেক ধৈর্য লেগেছে। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমার আজকের মান্ডালা আর্ট এর মধ্য দিয়ে আপনাকে মুগ্ধ করতে পেরে খুবই ভালো লাগলো, দোয়া করবেন আপু সামনে যেন আরো মুগ্ধকর করার আর আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

নিত্য শিল্পের ম্যান্ডেলার খুবই সুন্দর লাগছে। আপনি বরাবর খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেন। নিত্য শিল্পের ম্যান্ডেলা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ম্যান্ডেলা আর্ট ও গুলো করতে অনেক ধৈর্য ও সময়ের দরকার হয়। আপনার আর্টটি দেখে বোঝা যাচ্ছে আর্টটি করতে অনেক সময় লেগেছে।

 2 years ago 

আপনি আমার ম্যান্ডেলা আর্টগুলো সব সময় দেখেন শুনে খুবই ভালো লাগলো, আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখলে আরো আগ্রহ হয় এ ধরনের ম্যান্ডেলা আর্ট তৈরি করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি আর্ট করতে পারেন না কে বলেছে ,খুবই নিখুঁত ও চমৎকার একটি আর্ট করেছেন আপনি। নিত্য শিল্পীটি কে দেখে মনে হচ্ছে যেন সত্যি সত্যি নিত্য করছে । খুবই নিখুঁতভাবে কাজটি করেছেন আপনি। আমার কাছে তো বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেলা আর্টের প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর আর্ট আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

বাহ আপু খুব সুন্দর একটি মান্ডালা আর্ট করেছেন। আপনার এই মান্ডালা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এই ধরনের আর্ট দেখতে আমার অনেক ভালো লাগে। এই নিখুঁত কাজ করতে আপনার বেশ সময় লেগেছিল। ধাপগুলো খুব সুন্দর করে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার আজকের মান্ডালা আর্ট এর মধ্য দিয়ে আপনাকে মুগ্ধ করতে পেরে খুবই ভালো লাগলো, দোয়া করবেন আপু সামনে যেন আরো মুগ্ধকর করার আর আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আমার নিজেরও এরকম ম্যান্ডেলা আর্ট গুলো করতে খুবই ভালো লাগে। বিশেষ করে আপনার ছোট ছোট ফুল গুলো আমার কাছে দেখতে অনেক ভালো লাগতেছে। এরকম আর্ট গুলো আঁকার চেষ্টা আমিও করি। অনেক সুন্দরভাবে আর্ট টি সম্পূর্ণ করে ধাপে ধাপ উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছি আপু সুন্দর একটি মান্ডালা আর্ট তৈরি করে আপনার সামনে উপস্থাপন করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, নাকি অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

নৃত্য শিল্পীর ম্যান্ডেলা আর্টটি অসম্ভব সুন্দর হয়েছে আপু। ভিতরে কারুকাজ গুলো খুবই নিখুঁতভাবে সম্পন্ন করেছেন।এই আর্ট গুলো দেখতে যেমন সুন্দর দেখায় তেমনি করতেও অনেক সময় লাগে। সবমিলিয়ে দেখতে বেশ সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

ভাইয়া আর্টগুলো করতে যতই সময় লাগুক না কেন যতই কষ্ট হোক না কেন আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য যখন দেখি তখন সব কষ্টে ভুলে যাই এবং আরো উৎসাহ পাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81