||আঙ্গুর ফল দিয়ে টক-মিষ্টি একটি শরবত এর স্পেশাল রেসিপি||১০%পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল আঙ্গুর ফল দিয়ে টক-মিষ্টি একটি শরবতের রেসিপি। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
    আঙ্গুর ফল দিয়ে শরবত খুবই মজাদার হয়। যেহেতু আমার আংগুল ফলটি মিষ্টি ছিল তাই আমি একটু লেবুর রস ব্যবহার করেছি। প্রিয় ফলগুলোর মধ্যে আঙ্গুর ফল একটি। তাই মাঝে মাঝে আমি আঙ্গুর ফল কিভাবে শরবত বানিয়ে ফেলি। সারাদিন রোজা রাখার পর এমন একটি টক মিষ্টি শরবত খেলে সত্যিই পুরো শরীরের ক্লান্তি টা কেটে যায়। পুরো শরীরটা যেন শীতল হয়ে যায়।
আঙ্গুর ফলের উপকারিতা

আঙ্গুর খেলে মানুষের বদহজম দূর হয়। অগ্নি মন্দা দূর করতে সাহায্য করে আঙ্গুর ফল। আঙ্গুরে প্রচুর পরিমাণে আয়রন ও ম্যাঙ্গানিজ নামক পদার্থ থাকে। আঙ্গুর ফল শরীরের হাড় ক্ষয় দূর করে। এবং এজমার ঝুঁকি থেকে আমাদেরকে রক্ষা করে।

তাই আমাদের সকলেরই উচিত আঙ্গুর ফল খাওয়া

তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220413_125614866.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • আঙ্গুর
  • চিনি
  • লবণ
  • লেবু
  • বরফ কুচি

IMG-20220412-WA0038.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি ব্লেন্ডারে জারে আঙ্গুর গুলো নিয়ে নিব।

GridArt_20220413_121846396.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর দিয়ে দিব লেবুর রস এবং লবণ।

GridArt_20220413_122012838.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর দিয়ে দিব চিনি এবং পরিমাণ মত পানি।

GridArt_20220413_122052844.jpg

চতুর্থ ধাপ:

  • সবগুলো উপকরণ দিয়ে ভালোভাবে বেলন্ডার করে নিব।

IMG-20220413-WA0010.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর এগুলো ছেকে নেওয়ার জন্য চাকনি নিয়ে নিব।

IMG-20220412-WA0016.jpg

সর্বশেষ ধাপ :

  • এরপর এগুলোকে ভালোভাবে ছেকে নিব সময় নিয়ে।

IMG-20220412-WA0017.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

IMG-20220412-WA0020.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

আপনার শরবতটি খুবি চমৎকার লাগছে, মনে হচ্ছে এক গ্লাস শরবত যেভাবে আপনি পরিবেশন করেছেন একই ক্লাশে তৃপ্তি মিটে যাবে। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি শরবত এর রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। এমন এক গ্লাস শরবত দিয়ে সত্যি তৃপ্তি মিটে যায়।।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আঙ্গুর ফলের জুস খাওয়ার মাঝে আলাদা একটা শান্তি আছে। আসলে আঙ্গুর ফল দিয়ে তৈরি জুসে অনেক পুষ্টি উপাদান আছে যা আমাদের দেহের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। ভালো লাগলো আপনার পোস্ট।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আসলে ভাইয়া আঙ্গুর ফলের জুস খাওয়ার মধ্যে আলাদা একটা শান্তি আছে। এবং এর অনেক পুষ্টি উপাদান রয়েছে। যাইহোক ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সবাই এত মজার মজার ফলের জুস এর রেসিপি দিচ্ছে, দেখেই আমার অনেক লোভ হচ্ছে। আপু আপনার আঙ্গুলের জুস মনে হচ্ছে বেশ মজা হয়েছে।ধন্যবাদ আপনাকে মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু আঙ্গুর ফলের জুস খেতে অনেক মজাদার ছিল। আমার কাছে বেশ ভালো লেগেছে। এবং বাসার সবাই খুব পছন্দ করেছে ।আপনিও চাইলে দিন বাসায় ট্রাই করে দেখতে পারেন এটি খেতে খুবই সুস্বাদু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও খুব সুন্দর করে আঙ্গুর ফল দিয়ে টক মিষ্টি শরবত রেসিপি তৈরি করেছেন। যেটা দেখে খেতে ইচ্ছে করছে কিন্তু আমিতো রোজা আছি ভালো লাগলো আপনার শরবত রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। ভাইয়া রোজা ভাঙ্গার পর ইফতারের সময় এক গ্লাস খেয়ে নেবেন এটি খেতে খুবই মজা হয়েছে 😂। যাইহোক ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। বাসায় একবার ট্রাই করে দেখতে পারেন ভালো লাগবে।

 2 years ago 

আঙ্গুর ফল দিয়ে টক-মিষ্টি একটি শরবত প্রস্তুত করেছেন আপনি। দেখতে খুবই সুন্দর লাগছে। ধাপগুলো আপনি খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া আঙ্গুর ফলের শরবত দেখতে যেমন সুন্দর ছিল খেতেও তো তেমন দারুন ছিল । আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার শরবত রেসিপি টা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে এটি আমাদের মাঝে স্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটি পোষ্ট আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ‌‌। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বী ভাইয়া রেসিপিটি খেতে আসলে খুব সুস্বাদু হয়েছিল। আঙ্গুর ফলের শরবতটি আসলে খেতে ভালো। এটা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

খুবই মজার একটি শরবত রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার রেসিপিটি ও আমার কাছে খুব ইউনিক লাগছে। আঙ্গুর ফল দিয়ে আপনি টক মিষ্টি শরবত শেয়ার করেছেন। আসলেই এটা স্পেশ্যাল মনে হচ্ছে আর পরিবেশনটা খুবই সুন্দর।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত ফুটিয়ে তোলার জন্য ।এটা আসলেই স্পেশাল ছিল আমার কাছে কারণে এর আগেও আমি এটা কখনো খাইনি ।যাইহোক ভাই আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

কিছুদিন আগে আমিও আঙ্গুর ফলের জুস তৈরি করেছিলাম। আপনার জুসটি ও অনেক চমৎকার হয়েছে, ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

জি আপু আপনি যেহেতু করেছেন আপনি বুঝতে পেরেছেন আঙ্গুর ফলের জুস খেতে কতই মজাদার। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আঙ্গুর ফল দিয়ে খুব সুন্দর করে শরবত রেসিপি তৈরি করেছেন ।এই রমজান মাসে শরবত রেসিপি সবাই খেতে পছন্দ করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আশা করি সব সময় পাশে থাকবেন ,ধন্যবাদ।

 2 years ago 

আঙ্গুর ফলের শরবত কখনো খাওয়া হয়নি আপু। তবে খেতে ভালই সুস্বাদু ও মজাদার হবে। আপনি খুব সুন্দর ভাবে আঙ্গুর ফলের সঙ্গে লেবু ও চিনি মিশিয়ে শরবত বানিয়ে আমাদের মাঝে উপস্থাপন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এর আগে আমিও কখনো আঙ্গুর ফলের শরবত খায় নি ভাইয়া ।নতুন করে চেষ্টা করে দেখেছি ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ।আপনিও চাইলে এটি বাসায় ট্রাই করে দেখতে পারেন ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30