|একটি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট|| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট।কিছুদিন যাবত খুবই ব্যস্ত তাই খুব সময় দিতে পারছিনা আর্টের প্রতি। তারপরও যতটুকু সময় পাচ্ছি চেষ্টা করছি। যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

IMG-20220604-WA0024.jpg

IMG-20220604-WA0023.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ

  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রাবার।
  • মার্কার।

20220601_110536.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি একটি প্রজাপতির স্কেচ এঁকে নিলাম।

20220601_103814.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর আমি প্রজাপতি টিকে কালো করে দিলাম।
    20220601_104218.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর আমি প্রজাপতির পাখায় ডিজাইন করা শুরু করলাম।

GridArt_20220604_132956374.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর আমি আরো একটি পাখনার ডিজাইন করে নিলাম।

20220601_105841.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর আমি আরো একটি পাখনার ডিজাইন করে সম্পূর্ণ প্রজাপতির ডিজাইন শেষ করলাম।

20220601_110254.jpg

সর্বশেষ ধাপ:

  • এরপর আমি আমার সিগনেচার করে নিলাম।

IMG-20220604-WA0024.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।

Sort:  
 2 years ago 

ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে আর আপনি অনেক সুন্দর করে প্রজাপতির ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করার প্রতিটি ধাপ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে ম্যান্ডেলা আর্ট ভালো লাগে শুনে বেশ ভালো লাগছে কারন আমার কাছেও ম্যান্ডেলা আট অনেক ভালো লাগে তাই চেষ্টা করি মাঝে মাঝে ম্যান্ডেলা আট করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ,আপু খুবই সুন্দর ও আকর্ষণীয় দেখতে লাগছে
প্রজাপতির ম্যান্ডেলা আর্টটি।আমার কাছে এই ধরনের ম্যান্ডেলা আর্ট খুব ভালো লাগে।তাছাড়া মনে হচ্ছে প্রজাপতিটা উড়ছে।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার প্রজাপতির ম্যান্ডেলা আর্ট এর প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন আপনি। প্রজাপতিটি কে বেশ চমৎকার লাগছে দেখতে। ভিতরে ছোট ছোট ডিজাইন গুলো বেশ দারুণ লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর প্রজাপতির মান্ডালা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার চিত্রাংকনের প্রশংসা করার জন্য, দোয়া করবেন সামনে যেন আরো সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

প্রজাপতি এমনিতেই আমাদের সবার ভীষণ প্রিয়। আর সেই প্রিয় জিনিসটাকে যদি এত চমৎকার করে সাজিয়ে দেওয়া যায় তাহলে তো কোন কথাই নেই। সত্যিই আপু প্রজাপতির ডানা গুলি অসাধারণ লাগছে আপনার ম্যান্ডেলা আর্ট দিয়ে। এমন মিষ্টি একটা কাজ আমাদের উপহার দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভাইয়া আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ম্যান্ডেলা আর্ট এর প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট আপনাদেরকে উপহার দিতে পারি।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমার অনেক ভালো লাগে। আজকে আপনি চমৎকার একটি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন। যা আমাকে মুগ্ধ করে ফেলেছে। এতো সুন্দর ভাবে এবং এত দক্ষতার সাথে এত সুন্দর একটি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

ভাইয়া আমার এই ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরে আমি অনেক আনন্দিত, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো মনমুগ্ধকর ম্যান্ডেলা আর্ট নিয়ে আপনাদের সামনে হাজির হতে পারি, আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

খুবই সুন্দর ভাবে একটি প্রজাপতির মান্ডালা প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আসলে বরাবরের মতো আজও আপনার মান্ডালা প্রস্তুত করা দেখে মুগ্ধ হয়ে গেছি

 2 years ago 

ভাইয়া আমার ম্যান্ডেলা আর আপনার পছন্দ হয়েছে শুনে আমার বেশ ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার প্রজাপতির ম্যান্ডেলা আর্ট এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্টগুলো দেখতে বেশ চমৎকার হয়। তবে আর্ট সম্পন্ন করতে অনেক ধৈর্যের ব্যাপার। আপনার প্রজাপতির ম্যান্ডালা আর্টটি সুন্দর হয়েছে আপু। ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাইয়া এ ধরনের ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় আর আমি অনেক কষ্ট করে সময় এবং ধৈর্য নিয়ে এইসকল ম্যান্ডেলার করে থাকি, কিন্তু যখন আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখে তখন সকল কষ্ট ভুলে যাই, আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি প্রজাপতির ম্যান্ডেলা আর্টটি চমৎকার ভাবে করেছেন। দেখে আমার খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দর করে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করছে ভাইয়া সুন্দর ভাবে প্রজাপতির ম্যান্ডেলার টি তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনার ভাল লেগেছে শুনে আমারও বেশ ভালো লাগছে, আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার প্রজাপতির ম্যান্ডেলা আর্ট এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি যদিও ব্যস্ত আছেন কিন্তু এই ব্যস্ততার মধ্যে এত সুন্দর একটি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট আমাদেরকে উপহার দিয়েছেন। যা দেখতে অসাধারণ লাগছে। আপনি প্রথমে প্রজাপতিটি এসকেস অঙ্কন করেছেন প।রবর্তীতে প্রজাপতিটিকে কালো করে দিয়েছেন। এভাবেই সম্পূর্ণ চিত্র টি ধাপে ধাপে অঙ্কন করেছেন।। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সকল ব্যস্ততাকে পিছনে ফেলে প্রজাপতি ম্যান্ডেলার অ্যার্টটি করার জন্য আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার প্রজাপতি ম্যান্ডেলা আটের প্রশংসা করার জন্য।

 2 years ago 

প্রজাপতি আমার খুবই ভালো লাগে, আজকে খুবই সুন্দর একটি প্রজাপতির চিত্র অংকন করলেন, সত্যি আপনার দক্ষতা প্রশংসা না করে পারছি না। আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার দক্ষতা ও আমার চিত্রাংকনের প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74