|| ডিমের পান্তোয়া পিঠার স্পেশাল রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল ডিম দিয়ে পান্তোয়া পিঠার স্পেশাল রেসিপি। আমরা বিভিন্ন ধরনের পাটিসাপটা পিঠা বানিয়ে থাকি। মিষ্টি পান্তোয়া পিঠা কে-না পছন্দ করে।কেউবা ঝালটা একটু বেশি পছন্দ করে। যাইহোক এই ডিমের পিঠাটাও খেতে বেশ মজার। আমি আমার আম্মুর কাছ থেকে এই পিঠাটি শিখেছি। বিকালের নাস্তা অথবা মেহমান আসলে ঝটপট এই বিকেলের নাস্তাটি তৈরি করা যায়।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

IMG-20221111-WA0013.jpg

IMG-20221111-WA0012.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • ডিম
  • আটা
  • চিনি
  • লবণ এবং তেল

20221112_142416.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি একটি ফ্রাইপ্যানে সামান্য তেল দিয়ে,এবং একটু লবণ দিয়ে ডিমটিকে মামলেট করে নেব।

IMG-20221111-WA0016.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আটার সাথে সামান্য চিনি লবণ দিয়ে দেব।

IMG-20221111-WA0014.jpg

তৃতীয় ধাপ:
  • এবং পানি দিয়ে সবগুলো মিশ্রণ গুল কে একটি পাতলা ডো তৈরি করে নেব।

IMG-20221111-WA0015.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি ডিম টিকে সে ডোয়ের মধ্যে ভালোভাবে চুবিয়ে নেবে।

IMG-20221111-WA0011.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি আটাতে চুবানো সেই ডিম টিকে ফ্রাই প্যানে দিয়ে দেব।

IMG-20221111-WA0010.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর আমি হালকা ভেজে নেওয়ার পর আরো একবার আটাতে চুবিয়ে নেব ডিম টিকে ।

IMG-20221111-WA0009.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর ভাজা হয়ে গেলে আমি চুলা থেকে নামিয়ে,পিস পিস করে কেটে নিব।

IMG-20221111-WA0008.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।
ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

এ পিঠাকে অনেকে ডিম সুন্দরী পিঠা বলে। অনেকে প্রতিটি লেয়ারে ভিন্ন ভিন্ন রং ব্যবহার করে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার কররা জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আমিও দেখেছি অনেককে বিভিন্ন রকম রং ব্যবহার করে যাতে দেখতে সুন্দর এবং আকর্ষণীয় লাগে। কিন্তু স্বাদ একটাই হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের জন্য। ভালোবাসা নেবেন।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আমি তো প্রথমে পাটিসাপটা ই ভেবেছিলাম।খুবই সিম্পল কিন্তু মজাদার পিঠা। সন্ধ্যায় নাস্তায় অনেক ভাল লাগবে। আন্টি কে ধন্যবাদ আপনাকে শেখানোর জন্য,আর আপনাকে ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া, একে অনেকটা পাটিসাপটা পিঠার মতই। কিন্তু এটাকে আমরা ডিম পানতোয়া পিঠা বলে থাকি। এটি খেতে অসম্ভব মজাদার এবং ঝটপট বানিয়ে ফেলা যায়। চাইলে একবার ট্রাই করে দেখতে পারেন ভাইয়া।

 2 years ago 

আসলে বিকেল বেলার জন্য পান্তোয়া পিঠা অনেক যথাযথ একটি নাস্তা, যেটা আমি মনে করি।কারণ আমি নিজেও অনেক পছন্দ করি পান্তোয়া পিঠা, আর আমাদের ফ্যামিলিতে মাঝেমধ্যে বিকেল বেলা নাস্তা হিসেবে বানায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া এটি আসলে বিকেল বেলা নাস্তা হিসেবে একদম পারফেক্ট। কম জিনিসই অল্প সময়ে এটি বানিয়ে ফেলা যায় এবং খেতেও বেশ ভালো লাগে আপনাকে ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

সেটাই দেখতে পাচ্ছি এবং খুব শীঘ্রই বানিয়ে খাব।

 2 years ago 

ডিমের পান্তোয়া পিঠা এটি আমাদের গ্রামের এক ঐতিহ্যবাহী পিঠা। এখন তো আমাদের এদিকে রাস্তার মোড়ে মোড়ে এই পিঠা সন্ধ্যার পরে বিক্রি হয়।। একেক পিস পিঠার দাম নেয় ২৫ টাকা।
খেতে খুবই মজাদার আমার তো খুবই ফেভারিট।।

আপনার প্রস্তুত করা পিঠার রেসিপি দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল।। পিঠার প্রস্তুত প্রণালী খুব সুন্দরভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আমার কাছে ওই পিঠা খেতে বেশ ভালো লাগে ভাইয়া। এই পিঠার এত দাম সেটি আমি আগে জানতাম না। জানলে আমি ব্যবসা নিয়ে বসতাম হা হাহা । হ্যাঁ ভাইয়া এই পিঠা টি খেতে আসলেই অনেক সুস্বাদু ছিল।

 2 years ago 

আপনি আপনার মায়ের কাছ থেকে বেশ মজার একটি রেসিপি শিখেছেন দেখি। ঠিক বলেছেন সকাল এবং বিকালের নাস্তায় এছাড়া মেহমান আপ্যায়নের জন্য একদম পারফেক্ট একটি রেসিপি।আমার কাছেও পিঠাটা বেশ ভালো লাগে।আপনি বেশ সুন্দর করে রেসিপিটি দেখিয়েছেন।উপস্থাপনা ও বেশ ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনার সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

শুরুতে স্বীকার করতেই হবে আপু রেসিপিটা দূর্দান্ত ছিল একদম । আমার তো বেশ লেগেছে আয়োজনটা। ডিম দিয়ে এমন ধরণের পিঠা কখনো খাই নি। আর নাম টা যা চমৎকার দিয়েছেন রেসিপিটার 👌👌👌। দেখেই যেন জিভটা সুরসুর করছে 😊। খুব সুন্দর ছিল সবটা।

যাইহোজ এই ডিমের পিঠাটাও
মিশ্রণ গুল কে একটি পাতলা ডো তৈরি করে নেব।

আপু একটু দেখবেন লাইন গুলো। ছোট্ট কিছু সংশোধন দরকার বোধ হয়। 🙏

 2 years ago 

সব সময় পোস্ট করে একটা আতঙ্কে থাকে বুঝি আপনি একটি ভুল বের করে বসলেন 😂। এটা কিন্তু ভালো একটা দিক। সবাই অন্তত আপনার আতঙ্কে পোস্ট ঠিক করে করবে🤪। যাইহোক ভাইয়া আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ।শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

হিহিহিহি,,, ,, যাক তবু ভালো কিছু তো হচ্ছে,, এটাই প্রাপ্তি 🙏

 2 years ago 

প্রথমত প্রশংসা করার জন্য ধন্যবাদ ভাইয়া। ভুল ধরিয়ে দেওয়া হয় কারো উপকৃত হয়েছি।
ভাইয়া শুভকামনা রইল।

 2 years ago 

শীতকাল এসে পরেছে। আর পিঠা খাওয়ারও ধুম পরেছে।শীতকালীন সময় পিঠা খাওয়ার মজাই আলাদা। সচারাচর শীতকাল ছাড়া পিঠা খেতে ভালো লাগে না।আমি পিঠা খেতে ভীষণ পছন্দ করি। আমার জানা মতে এ পিঠা মেহমান আসলে খেতে দেয় বা সকালে বা বিকেলের নাস্তায় খাওয়া হয়। আপনার পিঠার রেসিপিটি আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি পিঠার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সাধারণত মেহমান আসতেই এমন পিঠা তৈরি করা হয়। এবংকি খাওয়াও হয়। আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কয়দিন পূর্বে আমাদের বাসায় পান্তোয়া পিঠা তৈরি করেছে। খেতে খুব ভালো লেগেছে আমার। আপনি খুব সুন্দর করে পান্তোয়া পিঠা তৈরি করেছেন। দেখে তো খেতে খুব ইচ্ছে করতেছে। পিঠা তৈরি প্রক্রিয়া আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর পিঠার রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

রেসিপিটি আপনাদের মাঝে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এই গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 
শীত চলে এসেছে। শীতের এই আমেজে পিঠা খেতে কার না ভাল লাগে। আপনি অনেক সুন্দর এবং মজার ডিমের পান্তোয়া পিঠার রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। পিঠা বানানোর প্রতিটি ধাপ খুব সুন্দর হয়েছে। পিঠা দেখতেও খুব সুন্দর লাগছে। আপনার পরিবেশন খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।
 2 years ago 

ঠিক বলেছেন শীতের আমেজে পিঠা কারনা ভালো লাগে। পান্তোয়া পিঠা খেতে ভালোই লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62