||রঙ্গিন কাগজ দিয়ে তৈরি ক্যান্ডি/চকলেট||

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। আজকে আমি বানিয়েছি রঙ্গিন কাগজ দিয়ে চকলেটের প্যাকেট।রঙ্গিন কাগজ দিয়ে জিনিসপত্র তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু এগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় । খুব একটা সময় পাইনা তাই বেশি একটা করা হয় না। তাও যতটুকু সম্ভব চেষ্টা করেছি। এটি দেখতে খুব আকর্ষণীয় লাগছে আমার কাছে। আশা করি আপনাদের ও ভালো লাগবে । কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন

তাহলে শুরু করা যাক

GridArt_20220912_195329184.jpg

GridArt_20220912_195533659.jpg

এটি বানাতে আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • কেচি।
  • আঠা।
  • জেলপেন।
প্রথম ধাপ:
  • প্রথমে আমি সাদা কাগজটিকে পরিমাণমতো কেটে নিয়ে
    জেল পেন দিয়ে পছন্দ অনুযায়ী ডিজাইন করে নিলাম।

GridArt_20220912_192616147.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি এইভাবে কাগজের এক পাশে রোল শেপে আঠা লাগিয়ে নেব।

GridArt_20220912_192145477.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর দুই পাস একসাথে আঠার সাহায্যে জোড়া লাগিয়ে নেব। এবং শুকনো পর্যন্ত অপেক্ষা করব।

GridArt_20220912_192245864.jpg

চতুর্থ ধাপ:
  • শুকিয়ে এলে আমি রোলের একপাশে এভাবে আবারও আঠা লাগিয়ে ভালোভাবে জোড়া লাগিয়ে দেব।

GridArt_20220912_192317411.jpg

পঞ্চম ধাপ:
  • একইভাবে আমি অপরপাশেও আঠা দিয়ে ভালোভাবে জোড়া লাগিয়ে দেব। লক্ষ্য রাখতে হবে যেন মাঝখানে হাতের চাপ না পড়ে।
ষষ্ঠ ধাপ:
  • এরপর আমি এভাবে করে চকলেট এর মত ডিজাইন করে কেচি দিয়ে কেটে নেব।

GridArt_20220912_192443620.jpg

সপ্তম ধাপ:
  • এরপর আমি অপর পাশেও একইভাবে ডিজাইন করে নেব।

GridArt_20220912_192507003.jpg

অষ্টম ধাপ:
  • এরপর আমি চকলেটের দুই পাশ থেকে ধরে এভাবে হালকা একটু চাপ দিয়ে দিব।

GridArt_20220912_195043344.jpg

সর্বশেষ ধাপ:
  • এইভাবে আমি কতগুলো ক্যানডি বানিয়ে নেব।

GridArt_20220912_195533659.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কেউ ব্যবহার করে চকলেট তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ডাবগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

সত্যি আপু আপনার চকলেটের প্যাকেট দেখতে অনেক সুন্দর লাগছে। আর আপনি ঠিক বলেছেন এধরণের জিনিস তৈরি করতে সময় ও ধর্যের প্রয়োজন। ধাপগুলি ভালো ভাবে দেওয়া আছে। আমি ও শিখে নিলাম। ধন্যবাদ

 2 years ago 

আপু আপনার কাছে আমার তৈরি করার রঙিন কাগজে চকলেট প্যাকেট গুলো সুন্দর লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে চকলেটের প্যাকেট তৈরি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেকদিন আগে আমিও এরকম কাগজ দিয়ে চকলেটের প্যাকেট তৈরি করেছিলাম। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমারও খুবই ভালো লাগে। তবে সেটি করার জন্য একটু সময় ও ধৈর্য সহকারী করতে হয়। ধন্যবাদ আপনাকে আপনি নিখুঁতভাবে ধৈর্য সহকারে ড্রাই প্রজেক্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি সুন্দরভাবে রঙিন কাগজ দিয়ে চকলেটের প্যাকেট তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার সৃজনশীল কাজের প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপু সত্যি কথা বলছি আমি প্রথমে ছবি দেখে ভেবেছিলাম যে এগুলো সত্যকারের ক্যান্ডি কিন্তু পরে টাইটেল এব পোস্ট পড়ে জানতে পারলাম এগুলো রঙ্গিন কাগজ দিয়ে তৈরি ক্যান্ডি।দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন প্রতিটি ধাপ। ধন্যবাদ আপু

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রঙিন কাগজ দিয়ে তৈরি করা ক্যান্ডি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো আকর্ষণীয় কিছু তৈরি করে আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপু রঙিন কাগজের তৈরি ক্যান্ডি। আপনি একদম ঠিক বলেছেন রঙিন কাগজের জিনিস তৈরি করতে অনেক ধৈর্য ও সময় লাগে। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর ক্যান্ডি আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আমার রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা ক্যান্ডি আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি চকলেটের প্যাকেটটি বেশ সুন্দর হয়েছে ।আমি তো প্রথমে দেখে ভেবেছিলাম এটি সত্যিই চকলেটের প্যাকেট। পরে দেখলাম আপনি রঙিন কাগজ দিয়ে বানিয়েছেন। সত্যিকারের চকলেটের খোসার মতোই লাগছে ।রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আপনার মত আমারও বেশ ভালো লাগে। আপনি ঠিকই বলেছেন এগুলো তৈরি করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার তৈরি করার রঙিন কাগজ দিয়ে ক্যান্ডি এর প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হতে পারি।

 2 years ago 

আমার কাছেও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকম জিনিসপত্র তৈরি করতে ভালো লাগে। আপনি ঠিকই বলেছেন এগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়ে থাকে। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝেও উপস্থাপনা করে শেয়ার করেছেন।

 2 years ago 

ভাইয়া আপনিও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিসপত্র তৈরি করতে পছন্দ করেম শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার তৈরি করা রঙিন কাগজ দিয়ে ক্যান্ডি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

অসাধারণ লেগেছে আইডিয়া টি।ছোট বাচ্চাদের এমন ক্যান্ডি পেকেট নিজ হাতে বানিয়ে তার মধ্যে চকলেট দিয়ে দিলে ওরা খবুই খুশি হবে ।।। সুন্দর হ্যান্ড ক্র্যাফট টি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন ছোট বাচ্চাদেরকে এভাবে ক্যান্ডি প্যাকেট বানিয়ে ক্যান্ডি ঢুকিয়ে দিলে তারা অনেক খুশি হবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

কি মিষ্টি একটা কাজ আমাদের মাঝে শেয়ার করেছেন আপু 👌👌। হলুদ রঙের চকলেটের প্যাকেটটা আমার কাছে সব থেকে বেশি আকর্ষণীয় লাগছে দেখতে। এই কাজগুলো দেখলেই করতে ইচ্ছে করে কিন্তু সময়ের অভাবে করা হয়ে ওঠে না। আর ধৈর্যেরও প্রয়োজন ভীষণ। আমার দ্বারা তো সম্ভব নয় একদম। তবে এরকম সৃজনশীল কাজ দেখলে সত্যিই খুব ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত মিষ্টি একটা মন্তব্যের মাধ্যমে আমার কাজের প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর সৃজনশীল কাজ নিয়ে আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59888.38
ETH 2373.74
USDT 1.00
SBD 2.48