|| ইলিশ মাছ ভাজার স্পেশাল রেসিপি😋। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল ইলিশ মাছ ভাজার মজাদার রেসিপি😋😋। ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ পৃথিবীতে কমই আছে। আসলে আমরা মাছে ভাতে বাঙালি, এটা আমাদের ঐতিহ্য। গরম গরম ইলিশ মাছ ভাজা দিয়ে গরম গরম ভাত খেতে খুবই ভালো লাগে আমার। ইলিশ মাছে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে। তাই এই মাছ সকলের খাওয়া উচিত। ইলিশের সব ধরনের রেসিপি আমার কাছে খুবই ভালো লাগে। ভাপা ইলিশ, ইলিশ পোলাও, ইলিশ ভুনা ,সরিষা ইলিশ, পোড়া ইলিশ
    বাসায় ইংলিশ থাকলে আমি একটা মেয়েকে রেসিপি করেই থাকি। আশা করি আপনাদেরও ইলিশ মাছ খুব পছন্দ।এবং এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220527_224415013.jpg

GridArt_20220527_224515344.jpg

GridArt_20220527_224336548.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • ইলিশ মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20220527_201921381.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি মাছের সাথে হলুদ মরিচ এবং লবণ খুব ভালোভাবে মিশিয়ে নেব

GridArt_20220527_201936954.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর আমি চুলের একটি ফ্রাইপেন বসিয়ে তাতে তেল গরম করে নেব।এবং মাছ গুলো দিয়ে দিব।

GridArt_20220527_201954825.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর কিছুক্ষণ ভালোভাবে মাছ গুলো কে উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেব।

GridArt_20220527_202009587.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর মাছ গুলো ভাজা হলে আমি মাছগুলোকে অন্য একটি পাতিল এ তুলে নিব।

20220514_115908.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর আমি সেই ফ্রাইপেনে দিয়ে দেব পেঁয়াজ এবং কাঁচা মরিচ। এবং কিছুক্ষণ ভালোভাবে ভেজে নেব।

GridArt_20220527_202030410.jpg

ষষ্ঠ ধাপ:

  • পেঁয়াজ এবং কাঁচা মরিচ ভাজা হলে আমি দিয়ে দেবো হলুদের গুঁড়া ,মরিচের গুঁড়া ,জিরা গুঁড়া,রসুন এবং লবণ। এবং ভালোভাবে কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20220527_202057525.jpg

সপ্তম ধাপ :

  • এরপর দিয়ে দেবো টমেটো গুলো।এবং কিছুক্ষণ ভালোভাবে ভেজে নেব।

সর্বশেষ ধাপ :

  • এরপর আমি দিয়ে দেবো ভেজে রাখা ইলিশ মাছ গুলো। এবং ভালোভাবে নেড়ে চেড়ে মসলাগুলো সাথে মিশিয়ে নেব। 5 মিনিট ভাজার পর আমি চুলা থেকে নামিয়ে নেব।

GridArt_20220527_224303945.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220527_224336548.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

বাঙালির প্রিয় মাছ হয়েছে ইলিশ। আর সেই ইলিশ মাছ ভাজি রেসিপি নিয়ে আপনি হাজির হয়েছেন। ইলিশ মাছ ভাজি দেখে আর লোভ সামলাতে পারছিনা দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনি খুব সুন্দর করে ইলিশ মাছগুলো ভাজি করেছেন। আর আপনার পরিবেশনটা খুব চমৎকার ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার দাওয়াত রইলো আমাদের বাসায় একদিন আসবেন ইলিশ মাছ ভেজে সুন্দরভাবে পরিবেশন করে আপনাকে খাওয়াবো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ইলিশ মাছ ভাজা রেসিপি প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ইলিশ মাছ আমার খুবই পছন্দ। যেকোনো ভাবে রান্না করা হোক না কেন আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আপনি খুব সুন্দর ভাবে ইলিশ মাছ ভাজা রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। পরিবেশন টা খুবই সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ইলিশ মাছ ভাজা কিংবা রান্না পছন্দ না এমন কোন মানুষ আজও আমি খুঁজে পাইনি, আমারও ইলিশ মাছ অনেক অনেক প্রিয় তবে ভাজা মাছ বেশি প্রিয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ইলিশ মাছ ভাজা খেতে আমি অনেক পছন্দ করি। গরম ভাতের সাথে যদি হয় ইলিশ মাছ ভাজা তাহলে আর অন্য কিছু লাগে না। আপু আপনি এত সুন্দর ভাবে ইলিশ মাছ ভাজা সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখেই খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন গরম ভাতের সাথে ইলিশ মাছ ভাজা হলে আর কিছুই লাগে না, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপু আপনি অনেক মজাদার ও সুস্বাদু ইলিশ মাছ ভাজা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছেও ইলিশ মাছ এভাবে ভেজে খেতে অনেক ভালো লাগে। কারণ ইলিশ মাছে কাটা বেশি থাকার কারণে আমার কাছে ভুনা বা ঝোল খেতে ভালো লাগে না। অনেক সুস্বাদু রেসিপি ছিল আপু।

 2 years ago 

আমি আসলে আপু ইলিশ মাছ যেভাবে রান্না করা হোক না কেন আমার খেতে খুবই ভালো লাগে তবে আপনার মত আমারও ভাজাটা একটু বেশি ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago (edited)

ইলিশ ভাজা খেতে মজা গরম গরম হলে😋
আহা,কতদিন যে খাইনা আপু।দেখেই তো লোভ সামলাতে পারছিনা।
তাও আবার এই দুপুরে দেখালেন।কতটা খারাপ অবস্থায় পড়ে গেলাম বুঝানোর মতো না😐।
যাইহোক,ভালো ছিল সবমিলিয়ে। শুভ কামনা জানাই 🥰

 2 years ago 

ভাইয়া কতদিন কেন ইলিশ মাছ ভাজা খান্না বাজারে তো এখন ইলিশ মাছ পাওয়া যায়, চেষ্টা করবেন ইলিশ মাছ ভেজে খাওয়ার জন্য মনের মধ্যে খাওয়ার লোভ সামলানো উচিত না, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ইলিশ মাছ খেতে অনেক ভালো লাগে। আপনি ইলিশ মাছ ভাজার স্পেশাল রেসিপি তৈরি করেছেন। দুর্দান্ত ছিল। দারুণ দক্ষতায় সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। এটি দারুণ ছিল। আমি মুগ্ধ হলাম আপনার রান্নার ধরণ দেখে

 2 years ago 

ভাইয়া আমি এখনো এমন কোনো মানুষ পাইনি যার ইলিশ মাছ পছন্দ না প্রত্যেকটা মানুষের ইলিশ মাছ খুবই ভালো লাগে তবে আমার মনে হয় একটু বেশি ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ইলিশ মাছের রেসিপি দেখে জিভে জল চলে আসলো, কারণ ইলিশ মাছ আমার খুবই প্রিয়। আপনি খুবই মজাদার ইলিশ মাছের ভাজি রেসিপি তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো, সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ভাইয়া প্লিজ আপনি বাজার থেকে ইলিশ মাছ কিনে খেয়ে নিবেন তা নয় তো আমার পেটে গন্ডগোল লাগবে 😀😀, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আসলে এই সব রেসিপি দেখলে খাওয়ার লোভ কন্ট্রোল করা খুবই কষ্টসাধ্য ব্যাপার হয়ে পড়ে। ইলিশ মাছ আমার খুব প্রিয়। আপনি যেভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন সত্যিই আমি দেখে খুবই মুগ্ধ হলাম‌। খুব চমৎকারভাবে রন্ধন প্রক্রিয়া আমাদের মাঝে তুলে ধরেছেন। এত অসাধারণ রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আমি মিস মাছ ভাজি করার মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরে খুবই আনন্দিত, আপনি ঠিকই বলেছেন ভাইয়া এই ধরনের রেসিপি দেখলে আসলেই লোভ সামলানো কষ্টসাধ্য ব্যাপার, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার কাছে ইলিশ মাছ ভাজা করে খেতে বেশি ভালো লাগে। আপনার ইলিশ মাছ ভাজা রেসিপি তুই আমার অনেক ভালো লেগেছে। তার সাথে একটু পেঁয়াজ বেরেস্তা দিয়েছেন বলে আরো ভালো লাগবো। নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে খেতে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু ইলিশ মাছ কিভাবে রান্না করে না কেন খুবই সুস্বাদু হয় আর আমি তো বাজি করেছি এটা অত্যন্ত সুস্বাদু হয়েছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করেছেন।

 2 years ago 

কি রেসিপি দেখালেন আপু!! ইলিশ মাছ এমন একটি মাছ যা কোনরকম সিদ্ধ হলেই খাওয়া যায়। আর সেখানে ভাজা মাছ আমার খুবই পছন্দ। ছবি দেখেই পেটের মধ্যে ডন বৈঠক শুরু হয়ে গেছে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, ইলিশ মাছ ভাজা আমার অনেক প্রিয় একটি খাবার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59836.36
ETH 2365.02
USDT 1.00
SBD 2.47