|| ইলিশ মাছ দিয়ে কচু শাকের মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল ইলিশ মাছ দিয়ে কচু শাকের মজাদার রেসিপি। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

received_400721408211366.jpeg

received_544495630395721.jpeg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • ভাপানো কচু
  • ইলিশ মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20220423_221743277.jpg

20220323_114423.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি কচুশাক গুলোকে সিদ্ধ করে নিয়েছে।

20220323_114302.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর আমি মাছের সাথে হলুদ-মরিচ মাখিয়ে নেব ভালোভাবে।

GridArt_20220423_224102829.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর আমি চুলায় একটি ফ্রাইপেন বসিয়ে তাতে পরিমান মত তেল দিয়ে মাছ গুলো ভালভাবে উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেবে।

GridArt_20220423_224555987.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর আমি অন্য একটি পাতিলে তেল দিয়ে দেব। এবং তেল টুক গরম হলে দিয়ে দেবো পেঁয়াজ এবং কাঁচা মরিচ। এবং কিছুক্ষণ ভালোভাবে ভেজে নিব।

20220323_114115.jpg

পঞ্চম ধাপ:

  • পেঁয়াজ কাঁচা মরিচ ভাজা হলে দিয়ে দেবো হলুদের গুঁড়া,মরিচের গুঁড়া , জিরা গুঁড়া ,লবণ এবং রসুন দিয়ে কিছুক্ষণ ভেজে নেবে।

20220323_114156.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর দিয়ে দিব কচুর শাক এবং ভালোভাবে নেড়ে চেড়ে ঢাকা দিয়ে রেখে দেবো।

GridArt_20220423_231514700.jpg

সর্বশেষ ধাপ :

*কচুর শাক গুলো কিছুক্ষন হওয়ার পর দিয়ে দেব ইলিশ মাছ গুলো। এবং 10 মিনিট পর চুলা থেকে নামিয়ে নেবে।

GridArt_20220423_231554558.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

received_400721408211366.jpeg

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

ইলিশ মাছ দিয়ে কচু শাকের রেসিপি করা যায় জানা ছিল না।খুবই চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন আপনি দারুন হয়েছে বেশ গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

চেষ্টা করেছে ভাইজান নতুন এ কে রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার জন্য আপনার চমৎকার লেগেছে শুনে খুব ভালো লাগছে, দোয়া করবেন যেন সব সময় এমন চমৎকার চমৎকার রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে কচু শাকের মজাদার রেসিপি। শেয়ার করেছেন দারুন হয়েছে দেখে তো লোভ সামলানো মুশকিল। ইউনিক রেসিপি শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য, চেষ্টা করেছি ইউনিক একটি রেসিপি তৈরি করার জন্য আপনাদের ভাল লেগেছে এটা আমার আন্না সার্থকতা, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

যদিও আমি কচু শাক খাই না। তারপরেও আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। অবশ্য ইলিশ মাছ দিয়ে আপনি যেটা রান্না করবেন সেটাই ভালো লাগবে খেতে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া ইলিশ মাছ এমন একটি মাছ যেকোনো তরকারির সাথে রান্না করলেও অনেক মজা হয়, আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে কচু শাকের রেসিপি আমার যে কি পছন্দ বলে বোঝাতে পারবোনা। আমি অবশ্য এরকম করে ইলিশ মাছ দিয়ে কচু শাক রান্না করে খাই নি। কচু শাক এর সঙ্গে ইলিশ মাছ একেবারে ঘণ্টর মতো করে রান্না করে খেয়েছি। খুব ভালো লাগে খেতে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে যে খেতে অসম্ভব মজাদার হয়েছে।

 2 years ago 

নেক্সটাইম এভাবে খেয়ে দেখবেন এভাবে অনেক মজা লাগে অপু, তবে এছাড়া আমরা কচু শাক দিয়ে ইলিশ মাছের মাথা রান্না করে খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

নোনা ইলিশ দিয়ে কচু শাক খেয়েছি, কিন্তু ইলিশ দিয়ে কচুশাক কখনো খাইনি।রেসিপিটি আমার কাছে একদম নতুন, তাই খেতে খুব ইচ্ছা করছে। এছাড়াও আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যার ফলে যে কেউ দেখে তার খেতে ইচ্ছা হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের এত সুন্দর একটি ভিন্ন ধরনের রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

অবশ্যই ভাইয়া নেক্সটাইম এভাবে খেয়ে দেখবেন, এভাবেও অনেক মজা হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, দোয়া করবেন ভাইয়া সব সময় যেন নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে আপনার কচু শাকের রেসিপি টা খুবই চমৎকার হয়েছে ।দেখেই মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এভাবে যদিও কখনো খাওয়া হয়নি ।তারপরও মনে হচ্ছে খেতে বেশ ভালোই লাগবে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এরকম মজার একটি রেসিপি শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছি আপু সুস্বাদু করে রান্না করে উপস্থাপন করার জন্য আপনার ভালো লেগেছে এটা আমার আন্না সার্থকতা, নেক্সটাইম অবশ্যই ওই ভাবে রান্না করে খাবেন দেখবেন অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আসলে এসব রেসিপি দেখলে খেতে খুব ইচ্ছে করে ।আপনি খুব সুন্দর করে ইলিশ মাছ দিয়ে কচু শাক রান্না করেছেন। অত্যান্ত অসাধারণ হয়েছে। আপনার রন্ধন পদ্ধতি দেখে মনে হচ্ছে নিশ্চয় অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত অসাধারন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর ভাবে রান্না করে উপস্থাপন করার জন্য আপনাদের সুন্দর মন্তব্য দেখে অনেক উৎসাহিত হচ্ছি, দোয়া করবেন ভাইয়া সবসময় যেন এমন নতুন নতুন সুস্বাদু রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি, আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছ এমনিতেই অনেক ভালো লাগে। এর মধ্যে আবার প্রিয় সবজি কচু। আমার খুবই ভালো লাগলো ইলিশ মাছ দিয়ে কচুর শাকের মজাদার রেসিপি। এমন রেসিপি দেখলেই খেতে মন চায়। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য, দয়া করেন ভাইয়া সব সময় যেন এমন সুন্দর সুন্দর রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে কচু শাকের রেসিপি টা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এই ধরনের রেসিপি গুলো খেতে সত্যিই খুব ভালো লাগে।প্রতিটা ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছে আপুর সুন্দর ভাবে রান্না করে ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাদের ভাল লেগেছে এটাই আমার রান্না সার্থকতা, দোয়া করবেন আপু সব সময় যেন সুন্দর সুন্দর রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আসলেই খাবার খেতে খুব ভালোই লাগে, কিন্তু মাঝে মধ্যে এরকম খাবারের মধ্যে একটু পরিবর্তন আনা দরকার। যাই হোক ভালো বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন আপনি। রেসিপিটি দেখে বোঝাই যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। অনেক ভাল ছিল আপু আপনার উপস্থাপনা টি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি টিপস প্রশংসা করার জন্য, দোয়া করি সব সময় যেন এমন সুন্দর সুন্দর রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65834.02
ETH 2696.36
USDT 1.00
SBD 2.87