|| আলু ও করলা ভাজির মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল আলু ও করলা ভাজীর মজাদার রেসিপি। করলা ভাজি তো আমার খুবই পছন্দ অনেকে করলা ভাজি খায় না। ছোটবেলায় আমিও করোলা খেতাম না তেতো লাগতো। কিন্তু এখন করলা ভাজির সাথে গরম গরম ভাত দিয়ে খেতে অনেক ভালো লাগে।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

Screenshot_20220703-221404_GridArt.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • করলা
  • আলু
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন কুচি
  • লবণ এবং তেল

IMG-20220703-WA0010.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে দিব।পাতিল গরম হলে দিয়ে দেবো তেল।

GridArt_20220703_205428124.jpg

দ্বিতীয় ধাপ:

  • তেল গরম হলে দিয়ে দেবো রসুন কুচি,পেঁয়াজ এবং কাঁচামরিচ কুচি।দিয়ে কিছুক্ষণ ভালোভাবে ভেজে নেব।

GridArt_20220703_205500315.jpg

তৃতীয় ধাপ:

  • কিছুক্ষণ ভালোভাবে ভেজে নেওয়ার পর দিয়ে দেব হলুদের গুঁড়া , মরিচের গুঁড়া, জিরা গুঁড়া,লবণ দিয়ে ভালোভাবে আরো কিছুক্ষণ ভেজে নেব।

IMG-20220703-WA0009.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর দিয়ে দেবো করলা গুলো,দিয়ে দেবো দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে ভেজে নেব।

GridArt_20220703_205549971.jpg

পঞ্চম ধাপ:

  • কিছুক্ষণ ভেজে নেওয়ার প্র দিয়ে আলু কুচি গুলো।দিয়ে সব ভালো ভাবে ভেজে নিব।

GridArt_20220703_205631854.jpg

সর্বশেষ ধাপ :

  • ৫মিনিট পর হয়ে গেল চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20220703-WA0020.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

Screenshot_20220703-221404_GridArt.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

করলা ভাজি খেতে আমার খুবই ভালো লাগে। গরম ভাতের সাথে খেতে আমার খুবই ভালো লাগে। সাথে লেবু হলে তো কথাই নেই। রান্নার প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছে।। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি গরম গরম করলা ভাজি, সাথে লেবু দিয়ে মেখে খেতে অনেক ভালো লাগে। আমার তো ভীষণ পছন্দ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

করোলা তিতে তাই অনেকেই এই ভাজি রেসিপিটি পছন্দ করে না। তবে সত্যি বলতে আমি অনেক পছন্দ করি। শুকনো ভাতের সাথে করোলা ভাজি দিয়ে খেতে দারুন লাগে।
আপনি রেসিপিটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আপু ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। শুভেচ্ছা ও ভালোবাসা নিও আপু ❣️।

 2 years ago 

জি আপু তেতো বলে অনেকেই করলা পছন্দ করে না। কিন্তু আমার কাছে খেতে খুবই ভালো লাগে। গরম ভাতের সাথে তো করোলা অসাধারণ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

গরম ভাত আর করোলা ভাজি খেতে সত্যিই অনেক মজাদার। আপনার করলা ভাজি রেসিপি দেখে আমার জিভে পানি চলে এলো। অনেক লোভনীয় হয়েছে আপনার রেসিপিটি। রেসিপি তৈরির প্রক্রিয়াগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

যে আপু গরম ভাতার করলা ভাজি আমার অনেক প্রিয়। গরম ভাতের সাথে শুলাম শুকনা খেতে খুবই ভালো লাগে।আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ।আপু আপনার জন্য শুভেচ্ছা রইল।

আলু ও করলা ভাজির রেসিপি টা দেখতে খুবই লোভনীয় ও আকর্ষণীয় হয়েছে। দেখেই মুখে পানি চলে আসছে, হাহা। খুব সুন্দর ভাবে আলু ও করলা ভাজা রেসিপির প্রতিটি ধাপ উপস্থাপনা করেছেন। শিখে নিলাম আপনার পোস্ট এর মাধ্যমে রেসিপিটি। ধন্যবাদ আপনাকে পোস্ট টি করার জন্য। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইলো।

 2 years ago 

আমারো করলা ভাজি রেসিপি আমার কাছেও বেশ ভালো লাগে। গরম ভাতের সাথে বেশি পছন্দ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

করলা ভাজি খেতে সব সময় আমার কাছে খুবই ভালো লাগে। আর আপনি তো দেখছি করলার সাথে আলু যোগ করে সুস্বাদু ভাজি তৈরি করেছেন। দেখে খুবই লোভনীয় লাগছে। মনে হচ্ছে সুস্বাদু এ রেসিপি খেতেও অনেক অনেক মজাদার হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

করলা ভাজি আমার কাছে খুবই ভালো লাগে। তবে শুধু করলা খেতে ভালো লাগেনা।সাথে আলু ও দিলে ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আলু দিয়ে করলা ভাজি বরাবরই আমার অনেক ভালো লাগে বিশেষ করে সকাল অথবা বিকেলের নাস্তা রুটি দিয়ে খেতে সব থেকে বেশি পছন্দ করি আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি প্রস্তুত করে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য 🌹

 2 years ago 

ভাইয়া আমার কাছে খুব ভালো লাগে আলু ও করলা ভাজি।করলা ভাজি আমার বেশ পছন্দ।তবে রুটি দিয়ে ভালো লাগেনা।আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমি আসলে খেতে খুব পছন্দ করি, আমার খাওয়া অনেক ভালো লাগে। আপনি আজকে আলু করোলা ভাজির মজাদার রেসিপি করেছেন। করা ভাজি আমার খুব পছন্দের। সাধারনত আমরা এভাবেই করোলা ভাজি করে থাকে সেটা খেতে আমার কাছে খুব ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জ্বী ভাইয়া এরকম করলা ভাজি আমার কাছেও বেশ ভালো লাগে। করলাতে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

করলা ভাজির সাথে গরম গরম ভাত দিয়ে খেতে অনেক ভালো লাগে।

আপনি একদম ঠিক কথা বলেছেন আপু করলা ভাজি গুলো গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে।

করোলা ভাজি তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। করলা ভাজি আমার অনেক প্রিয় তাই আপনার তৈরি করা এই রেসিপিটি দেখে আমার অনেক লোভ লেগে গিয়েছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য প্রকাশ করার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61263.81
ETH 2676.81
USDT 1.00
SBD 2.59