|| আচার দিয়ে আমড়া মাখার স্পেশাল রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল আচার দিয়ে আমড়া মাখার স্পেশাল রেসিপি। যেহেতু বাহিরে বেশ গরম পরছে এবং বাজার এখন বিভিন্ন ধরনের টক জাতীয় জিনিস পাওয়া যাচ্ছে। তাই গরমের দিনে দুপুরবেলায় সব জিনিস মাখিয়ে খেতে খুবই ভালো লাগে। আর টক শরীরের প্রচুর গরম কাটে। তাছাড়া আমড়াতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20220909_090630351.jpg

GridArt_20220909_090658982.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • আমড়া
  • চিনি
  • লবণ
  • মরিচের গুঁড়া
  • আমের আচার

GridArt_20220909_110225729.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি আমড়াগুলোকে ধুয়ে ভালোভাবে খোসা ছাড়িয়ে নেব।

GridArt_20220909_090235497.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি আমরা গুলোকে গ্রেটার দিয়ে গ্রেট করে নেব।

GridArt_20220909_090336740.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর দিয়ে দেব অল্প একটু আমের আচার। দিয়ে ভালোভাবে মাখিয়ে নেব।

GridArt_20220909_090417204.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর দিয়ে দেবো পরিমাণ মতো লবণ এবং সামান্য মরিচের গুড়া।

GridArt_20220909_090441526.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর দিয়ে দেবো চিনি এবং দুটো শুকনো মরিচ।

GridArt_20220909_090509314.jpg

ষষ্ঠ ধাপ:
  • এভাবে সবগুলো উপকরণ দিয়ে ভালোভাবে মাখিয়ে নেব।

20220817_121206.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর আমি সামান্য ডেকোরেশন করে নিলাম।

GridArt_20220909_090630351.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।
ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

আচাড় দিয়ে আমড়া মাখা রেসিপি দেখে অনেক মজাদার মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে এই স্পেশাল রেসিপি তৈরি করলেন। দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে, তাই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

ভাই আপনি ঠিকই বলেছেন আচার দিয়ে আমড়া মাখা রেসিপি অনেক মজাদার অবশ্যই চেষ্টা করবেন এইভাবে আমড়া মাখা খাওয়ার জন্য আশা করছি অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আমড় মাখা অনেক খেয়েছি তবে এভাবে কখনো আচার দিয়ে আমড় মাখিয়ে খাওয়া হয়নি। এই গরমে দুপুরবেলা আমড় মাখা খেতে কিন্তু খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু অবশ্যই এভাবে আমড়া মাখা খেয়ে দেখবেন আশা করছি অনেক মজা পাবেন, আমি সব সময় চেষ্টা করি আপনাদের মাঝে নতুন কিছু শেয়ার করার জন্য আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখলে খুবই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে। আজ আপনি ইউনিক একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আমরা দিয়ে আচার মাখানোর রেসিপি এই প্রথম দেখলাম। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনার সাথে নতুন একটি রেসিপি পরিচয় করিয়ে দিতে পেরে খুবই ভালো লাগছে, অবশ্যই চেষ্টা করবেন এভাবে আমড়া মাখা রেসিপি তৈরি করে খাওয়ার জন্য, আশা করি অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমড়া মাখানো অনেক খেয়েছি। কিন্তু আমের আচার দিয়ে আমড়া মাখানো কখনো খাওয়া হয়নি। আমড়া কিন্তু আমার বেশ পছন্দের। আমড়া মাখা টা ভালো তৈরি করেছেন আপু।। লোভনীয় ছিল।।

 2 years ago 

ভাইয়া অবশ্যই চেষ্টা করবেন এইভাবে আমড়া মাখা তৈরি করে খাওয়ার জন্য আশা করছি অনেক মজা পাবেন অনেক টেস্টি একটি রেসিপি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আমরা যে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে। আপনি খুবই অল্প উপকরণ ব্যবহার করে খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করে ফেলেছেন। দেখে মনে হচ্ছে খেতেও ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য আমাদের মাঝে।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি যতটা সহজভাবে রেসিপি তৈরি করা যায় আপনাদের সামনে অতটা সহজ হবে তৈরি করে শেয়ার করার জন্য আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার আমড়া মাখার রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। আচার দিলে আমড়া মাখা খেতে অনেক ভালো লাগে। বাসায় মাঝে মাঝে আমিও আমড়া মাখা তৈরি করে থাকি আচার দিয়ে। অনেক লোভনীয় একটি রেসিপি নিয়ে হাজির হওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনারও আমড়া মাখা রেসিপি আচার দিয়ে খেতে ভালো লাগে শুনে খুবই ভালো লাগছে এইভাবে আমড়া মাখা খাওয়ার মজাই আলাদা, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু এটি একেবারে ঠিক কথা বলেছেন যে এখন গরমের সময় টক জাতীয় খাবার খেলে শরীরের গরম কিছুটা কাটে ।আর আমড়াতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে তাই আমাদের মাঝে মাঝে আমড়া খাওয়া প্রয়োজন ।আর আমড়া যদি এতটা টেস্টি করে মাখিয়ে খাওয়া যায় তাহলে তো কোন কথাই নেই ।দেখেই মনে হচ্ছে কতটা লোভনীয় হয়েছে।একেবারে জিভে জল চলে এসেছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আমড়া মাখা রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হতে পারি।

 2 years ago (edited)

ঠিকই বলেছেন আপনি। টক জাতীয় জিনিসগুলো খেলে শরীরের গরম কিছু কাটে আর আমড়া তে আছে ভিটামিন সি যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আপনারা আমড়া মাখা রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে এরকম টক জাতীয় ফল মাখা খেতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, আশা করছি সামনে আরও সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারব, আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

জি আপু গরমের দিনে দুপুরে এভাবে আমড়া মাখা খাওয়ার মজই আলাদা। এমন জিনিস দেখে লোভ সামলানো কঠিন আপু। আমের আচার আমি তৈরি করবো এটি।

 2 years ago 

অবশ্যই চেষ্টা করবেন এইভাবে আমের আচার দিয়ে আমড়া মাখা রেসিপি তৈরি করে খাওয়ার জন্য আশা করছি অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41