||একটি চাঁদনী রাতের কালারফুল পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি চাঁদনী রাতের কালারফুল পেইন্টিং।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি। চাঁদনী রাত কিন্তু আমার বেশ ভালো লাগে। সেটা হোক কোন ফটোগ্রাফি,বাস্তবদৃশ্য, অথবা আর্ট। সে ভাবনা থেকে এই আর্ট।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20221108_192938593.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • তুলি
  • রঙ
প্রথম ধাপ:
  • প্রথমে আমি এভাবেই কাগজের চারপাশের ট্যাপ লাগিয়ে নীল রং আর্ট করে নিব।

GridArt_20221031_193142855.jpg

দ্বিতীয় ধাপ:
  • নীল রং লাগানো শেষ হলে আমি একটি চাঁদ এঁকে নেব সাদা রং দিয়ে।

GridArt_20221031_193925014.jpg

তৃতীয় ধাপ:
  • চাঁদের চারপাশে সাদা রং দিয়ে হালকা একটু চাঁদের আলো ছড়িয়ে দেব।

GridArt_20221031_194106661.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি একটি হ্যাজাক বাতি ও গাছের ডাল এঁকে নেব কালো রং দিয়ে।

GridArt_20221031_194155949.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি গাছের মধ্যে কয়েকটি হলুদ রঙের ফুল ছড়িয়ে ছিটিয়ে এঁকে নিব।

GridArt_20221031_194212130.jpg

সর্বশেষ ধাপ:
  • আর্ট শেষ হয়ে গেলে আমি চারপাশের টেপ উঠিয়ে নেব।

GridArt_20221108_192938593.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

চাঁদনী রাতের কালারফুল পেইন্টিং টা সুন্দর হয়েছে। আসলে চাঁদনী রাত 🌃 আমার কাছে বেশ ভালো লাগে। কালার কম্বিনেশন টা বেশ সুন্দর হয়েছে আপু। বিশেষ করে নীল রঙের আকাশের উপরে হলুদ রঙের ফুলগুলো বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী ভাইয়া চাঁদনী রাত আমার বেশ পছন্দ। নীল রঙের উপর ফুলগুলো কিন্তু আমার কাছেও বেশ ভালো লেগেছে ভাইয়া। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন চাঁদনী রাত কিন্তু আমার কাছেও বেশ ভালো লাগে ।আপনি খুব সুন্দর একটি চাঁদনী রাতের পেইন্টিং করেছেন। নীল রঙের আকাশের উপরে হলুদ রঙের ফুল গুলো বেশ সুন্দর লাগছে। এবং হ্যাজা বাতিটিও দেখতে খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন চাঁদনী রাত আমারও বেশ পছন্দ। চাঁদনী রাতের পেন্টিং আমার কাছে খুবই ভালো লাগে।। তাই আমি চাঁদনী রাতের পেন্টিং করেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য। ভালোবাসা নিবেন আপু।

 2 years ago 

খুব চমৎকার ভাবে চাঁদনী রাতের একটি পেইন্টিং করেছেন, যেখানে খুব সুন্দর কালার কম্বিনেশন ও চমৎকার একটি নাইট ল্যাম্প ও এঁকেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র, আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটা মন্তব্য করার জন্য। ল্যাম্প পোস্ট এর ব্যাপারটি আমারও বেশ ভালো লেগেছে। শুভেচ্ছা নিবেন ভাইয়া।

 2 years ago 

আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা থাকবে এবং দোয়া রাখবেন আপু ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার আর্ট দেখে মনে হয় না আপনি সুন্দর আর্ট করতে পারেননা। আপনার এই পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছেও আর্ট ও পেইন্টিং করতে অনেক ভালো লাগে। কালার কম্বিনেশন দেখতে খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি মুগ্ধ হয়েছেন শুনে সত্যি আমার কাছে বেশ ভালো লাগলো। পেইন্টিং করার আগ্রহ আরও বেড়ে গেল। অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। ভালোবাসা ও শুভেচ্ছা নেবেন।

 2 years ago 

আপু আপনার আর্ট খুবই সুন্দর হয়েছে। আর্টের হাত ভালো না হলে এমন সুন্দর ছবি আঁকা সম্ভব না। আর চাঁদনি রাতের ছবি সবার ভালো লাগে। ল্যাম্পটি এখানে ছবির সৌন্দর্য্য আরো বৃদ্ধি করেছে। এই সুন্দর ছবির জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাইয়া ল্যাম্পপোস্ট আমি যখন একেছি তখন আমার কাছে বেশ ভালো লেগেছে। নীল রঙের আকাশের সাথে হলুদ রঙের ল্যাম্পপোস্ট টি আসলেই মানিয়েছে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে চাঁদনী রাতের কালারফুল পেইন্টিং তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে কিন্তু আমার কাছে ভীষণ সুন্দর লাগছে। যাইহোক বিশেষ করে গাছের ডাল তৈরির বিষয়টি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। এত সুন্দর ভাবে তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া নীল রঙের উপর গাছের ডাল কালো দেওয়াত আমার কাছে বেশ ভালো লেগেছে। সুন্দর ভাবে ধাপে ধাপে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

 2 years ago 
যেকোনো কাজের দক্ষতা একটি বড় জিনিস যা সবার মাঝে থাকেনা।আপনি চাঁদনী রাতের কালার ফুল পেইন্ট করেছেন।নীল রংঙের আকাশের উপর হলুদ রঙের ফুল বেশি সুন্দর লাগছে দেখতে।সবচেয়ে বড় কথা চাঁদনী রাত ভালো লাগে না এমন লোক সংখ্যা অনেক কম।তার সাথে আপনারা আঁকা ল্যাম্প পোস্ট কিন্তু চাঁদের আলোয় অনেক সুন্দর লাগছে।
 2 years ago 

আপনি ঠিক বলেছেন চাঁদনী রাত পছন্দ করে না এমন লোক খুব কমই আছে। আমার কাছে বেশ ভালো লাগে চাঁদনী রাত। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য। শুভেচ্ছা নিবেন ভাইয়া।

 2 years ago 

আপনার আর্ট কেমনই হোক না কেন সেটা কোন বড় কথা নয়। আপনার আর্ট করার দক্ষতা আছে এটাই সবচেয়ে বড় কথা। তবে আপনার আর্টের দক্ষতা কিন্তু বেশ ভালো। ধীরে ধীরে আরো বেশি উন্নতি করবেন। সত্যিই আপু চাঁদনী রাত দেখতে অনেক সুন্দর। আর চাঁদনী রাতে জ্বলে উঠার ল্যাম্প পোস্ট দেখতে দারুন লাগে।

 2 years ago 

জি আপু আমি চেষ্টা করি নিজের সমর্থ্য অনুযায়ী চেষ্টা করার। যতটুকু সম্ভব চেষ্টা করে যাচ্ছে ভালো ভালো পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইল।

 2 years ago 

চাঁদনী রাত কম বেশি সবাই খুব পছন্দ করে। ভালোই লেগেছে আপনার পেইন্টিং টি। তবে চাঁদটা আরও বেশি উজ্জ্বল হলে আরো সুন্দর লাগতো দেখতে। এমনিতেও দারুন হয়েছে। গাছের হলুদ ফুলগুলো চমৎকার লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য। চাঁদ উজ্জ্বল করিনি কারণ আকাশের নীল রঙের একটু আবছা ছায়া পড়েছে চাঁদের উপর। ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66254.46
ETH 3319.59
USDT 1.00
SBD 2.69