||হাঁসের মাংসের লোভনীয় রেসিপি 😋||

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল হাঁসের মাংসের লোভনীয় রেসিপি। হাঁসের মাংস আমার খুব পছন্দ। যখনই একটু ঠান্ডা ঠান্ডা পড়ে তখনই আমার আম্মু হাঁস নিয়ে আসে। এবার যখন আমি বাড়িতে গিয়েছিলাম তখন আমার আম্মু দুটি হাঁস এনেছিল। রান্নাটা বেশ ভালো হয়েছিল।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

IMG-20221120-WA0002.jpg

IMG-20221120-WA0009.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • হাঁসের মাংস
  • আদা
  • গরম মশলা
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

IMG-20221120-WA0008.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে দেবো। পাতিল গরম হলে তাতে পরিমাণমতো সরিষার তেল দিয়ে দিবে।

IMG-20221120-WA0010.jpg

দ্বিতীয় ধাপ:
  • তেল গরম হলে দিয়ে দেব পেঁয়াজ, এবং পেঁয়াজগুলোকে কিছুক্ষণ ভেজে নেব।

IMG-20221120-WA0014.jpg

তৃতীয় ধাপ:
  • পেঁয়াজগুলো কিছুক্ষণ ভেজে নেওয়ার পর, দিয়ে দেবো হলুদের গুড়া মরিচের গুঁড়া রসুন।
    এবং মসলাগুলোকে কিছুক্ষণ ভেজে নেব।

IMG-20221120-WA0004.jpg

চতুর্থ ধাপ:
  • সেই মসলা কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিয়ে দেবো, জিরা গুড়া,গরম মসলা গুড়া আদা।

IMG-20221120-WA0001.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর সবগুলো মসলা কিছুক্ষণ ভেজে নেয়ার পর দিয়ে দেবো হাঁসের মাংসগুলো। এবং মসলাগুলোর সাথে ভালোভাবে কিছুক্ষন নেড়েচেড়ে নিব।এর পর দিয়ে দেবো সামান্য পরিমাণে পানি।পানি দিয়ে কিছুক্ষণ ভালোভাবে কষিয়ে নেব।

IMG-20221120-WA0007.jpg

ষষ্ঠ ধাপ:
  • কষানো হয়ে গেলে দিয়ে দেব আরো একটু পানি।

IMG-20221120-WA0011.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর যখন মাংসটা ভালো হবে সিদ্ধ হয়ে, ঝোলটা একটু ঘন হয়ে আসবে তখন চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20221120-WA0012.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

IMG-20221120-WA0002.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

শীতকালে হাঁসের মাংস খাওয়ার মজাই আলাদা। শীতকাল এসে গেছে। তাইতো হাঁসের মাংস খেতে ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে হাঁসের মাংসের এই রেসিপি তৈরি করেছেন আপু। দেখেই বোঝা যাচ্ছে খেতে বেশ ভালো হয়েছে। হাঁসের মাংস আমার ভীষণ প্রিয়। লোভনীয় এই রেসিপি দেখে খেতে মন চাইছে আপু।

 2 years ago 

আপু হাঁসের মাংস রেসিপি আসলে লোভনীয় দেখতে শুধু খেতে মন চায়, তাইতো আমি রান্না করার সময় কিছু খেয়ে নিয়েছিলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

হাঁসের মাংস খুবই ভাল লাগে। আর শীতকালে আরো বেশি ভাল লাগে।আপনার রেসিপি অনেক লোভনীয় হয়েছে।অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আমরা বেশিরভাগ সময় শীতকালেই হাঁসের মাংস খাই শীতকালে হাঁসের মাংস খাওয়ার উৎসব সময়, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু কি দেখাইলেন দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো। আমার অনেক পছন্দের হাঁসের মাংস।এই শীতের সময়ে খেতে ভিশন মজা পাওয়া যায়।এই শীতের সময়ে এ পর্যন্ত কয়েকবার খাওয়া হয়ে গেছে। রান্না প্রসেস টা দারুন ছিল।কালার টা অনেক সুন্দর এসেছে। ধন্যবাদ আপু আপনাকে লোভনীয় একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া হাঁসের মাংস যে কেউ দেখলেই জিভে জল চলে আসবে খুবই মজাদার এই হাঁসের মাংস রেসিপি, হাঁসের মাংস শীতকালীন একটি খাবারের মধ্যে পড়ে কারণ এই মাংস গরম তাই গরমকালে খেলে একটু অসুস্থ ছিলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

লোভনীয় খাবার গুলো তৈরি করার আগে দাওয়াত দিলে অনেক খুশি হতাম,ডিসিসি। আর এত সুস্বাদু খাওয়ার দেখলে লোভ সামলানো খুব কষ্টকর হয়। যাক যেহেতু দাওয়াত পায় নাই আপাতত দেখেই সন্তুষ্ট থাকতে হচ্ছে। আমাদেরকে এত সুন্দর একটি হাঁসের মাংস ভুনার রেসিপি উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আচ্ছা পরবর্তীতে অবশ্যই এ ধরনের রেসিপি রান্না করার আগে আপনাকে দাওয়াত দিব তবে অবশ্যই আসতে হবে, আপনি ঠিকই বলেছেন এমন সুস্বাদু খাবার গুলো দেখলে লোভ সামলানো খুবই কষ্টকর, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু হাঁসের মাংস সত্যি একটি খুবই স্বাদের মাংস। হাঁসের মাংসের সাথে চালের রুটি আহ আর কোন কিছুই লাগে না।আপনি কিন্তু অনেক সুন্দর করে হাসির মাংসের রেসিপিটি তৈরি করেছেন। দেখে বোঝা যাচ্ছে মাংসটি খেতে অনেক মজাদার হয়েছে। রেসিপি তৈরি ধাপ গুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।সুন্দর একটি হাঁসের মাংসের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ।

 2 years ago 

ভাইয়া পিসি কি বলছেন হাঁসের মাংসের সাথে চালের রুটি আর সেই একটা মজার খাবার, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি হাঁসের মাংস রান্নার রেসিপি শেয়ার করেছেন। দেখতে তো বেশ লোভনীয় লাগছে। আপনি খুব সুন্দর ভাবে হাসির মাংস রান্নার ধাপগুলো উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করেন ভাইয়া সামনে যেন আরো মজাদার মজাদার রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

হাঁসের মাংসের মজাদার রেসিপি দেখে অনেক সুস্বাদু এবং হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে হাঁসের মাংস রেসিপি তৈরি করেছেন।রেসিপি পরিবেশন অনেক সুন্দর হয়েছে। দেখেই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

ভাইয়া হাঁসের মাংস রেসিপিটি এমন দেখলে শুধু খেতে ইচ্ছে করে কিন্তু কি আর করা চাইলেই তো সবসময় খাওয়া যায় না, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

শীতের মধ্যে হাঁসের মাংস খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার হাঁসের মাংস দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে। এভাবে হাঁসের মাংস পোলাও বা খিচুড়ি দিয়ে খেতে কিন্তু দারুণ জমে ওঠবে।অনেক দিন হয়েছে হাঁসের মাংস খাওয়া হয়না।রেসিপির ধাপগুলি খুব সুন্দর করে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু হাঁস হচ্ছে গরম খাবার তাই শীতের মধ্যেই খেতে খুবই সুস্বাদু লাগে, আপনি ঠিকই বলেছেন আপু পোলাও ও খিচুড়ি দিয়ে হাঁসের মাংস খেতে খুবই সুস্বাদু লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

হাঁসের মাংস আমার খুবই প্রিয়।আর আজকে আমি হাঁসের মাংসের মজাদার রেসিপি তৈরি করেছেন।রেসিপির পরিবেশন দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

আপনি ঠিকই বুঝতে পেরেছেন ভাইয়া হাঁসের মাংস রেসিপিটি আসলে অনেক সুস্বাদু হয়েছে আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81