|টমেটো দিয়ে ছোট মাছের মজাদার চচ্চড়ি । ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল টমেটো দিয়ে ছোট মাছের মজাদার চচ্চড়ি রেসিপি।ছোট মাছের প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে। তাই ছোট বড় সকলেরে এটি খাওয়া উচিত। ছোটবেলায় আমি এই মাছ খেতে চাইতাম না কাটা কাটা লাগত। কিন্তু এখন খুব ভালোলাগে ছোট মাছ।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220625_073638977.jpg

GridArt_20220625_073505809.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • গুঁড়া মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20220625_071728508.jpg

প্রথম ধাপ:

  • প্রথম আমি একটি পাত্রে সামান্য তেল দিয়ে দিব পেঁয়াজ কাঁচামরিচ।

20220522_123419.jpg

দ্বিতীয় ধাপ:

  • পেঁয়াজ কাঁচামরিচ সামান্য একটু ভেজে নেড়েচেড়ে দিয়ে দেবো হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া ,রসুন এবং লবণ।

20220522_123508.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর দিয়ে দেব পরিমাণমতো পানি।

20220522_123549.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর পানিগুলো একটু গরম হয়ে আসলে দিয়ে দেব গুড়া মাছ গুলো।

20220522_123639.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর ভালোভাবে নেড়ে চেড়ে রেখে দেব 10 মিনিটের জন্য।

20220522_124135.jpg

20220522_123658.jpg

ষষ্ঠ ধাপ:

  • 10 মিনিট পর দিয়ে দেব টমেটোগুলো। এবং ভালোভাবে নেড়ে চেড়ে 5 মিনিট ঢাকনা দিয়ে রেখে দেবো।

GridArt_20220625_073149750.jpg

সর্বশেষ ধাপ :

*এরপর যখন দেখব যে ঝোল ঘন হয়ে গুড়া মাছগুলো হয়ে এসেছে তখন আমি চুলা থেকে নামিয়ে নেব।

20220522_132613.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220625_073839177.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

ওয়াও দারুন রেসিপি তৈরি করেছেন টমেটো সবজি এমনিতেই আমার খুবই পছন্দের। আপনি টমেটো সবজি দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন সেটা খেতে অনেক সুস্বাদু হবে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া খেতে অনেক সুস্বাদু হয়েছে আমরা সকলেই অনেক মজা করে খেয়েছি, করবেন ভাইয়া সব সময় ছোট মাছ খাওয়ার জন্য ছোট মাছ আমাদের শরীরের জন্য অনেক উপকার, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ,দারুণ হয়েছে রেসিপিটা।আসলে ছোট মাছ যদিও আমি কম পছন্দ করি তবুও এটি খুবই স্বাদের রেসিপি।আর ছোট মাছ চোখ ও শরীরের জন্য ভীষণ উপকারী।এটি যেভাবেই রান্না করা হোক না কেন খুবই ভালো লাগে খেতে।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আমিও ছোটবেলায় অনেক কম পছন্দ করতাম তবে এখন বড় হয়ে অনেক বেশি পছন্দ করি ছোট মাছ, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

ছোট বেলায় আমি ও খেতে চাইতাম না কাটা লাগে বলে,এখন খাই কিন্তু এখন তেমন একটা পাওয়া যায় না।যাই হোক আপনার টমেটো দিয়ে ছোট মাছের চচ্চড়ি রান্নার প্রস্তুতি প্রনালী দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালো হয়েছে।ধন্যবাদ।

 2 years ago 

কেন আপু জানিনা আপনি কেন পান্না আমাদের এখানে তো প্রচুর পরিমাণ ছোট মাছ পাওয়া যায় সব সময়, আমরা প্রায় সময় ছোট মাছ খাওয়ার চেষ্টা করি যদিও আমিও ছোট থাকতে তেমন একটা ছোট মাছ খেতাম না আপনার মত, অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও ছোট মাছ! ছোট মাছ খুবই প্রিয়। টমেটো দিয়ে আপনি অনেক চমৎকারভাবে ছোট মাছের চচ্চড়ি রান্না করেছেন। ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী আমাদের দৃষ্টি শক্তি বাড়াতে সহায়ক। অসাধারণ রেসিপিটি আপনি অনেক চমৎকার ভাবে রান্না করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি ছোট মাছের চচ্চড়ি রান্নার প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপুর সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 2 years ago 

Thank you so much for giving my post a upvote, I hope to get support from you all the time.

 2 years ago 

ছোট মাছ খেতে আমার খুবই ভালো লাগে। আর বিশেষ করে ছোট মাছের চচ্চড়ি খেতে তো আরো বেশি ভালো লাগে। আপনি তো দারুন ভাবে ছোট মাছের চচ্চড়ি করেছেন টমেটো দিয়ে, যা দেখতে খুবই লাভলী লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

জ্বি আপু চেষ্টা করেছি সুন্দর করে ছোট মাছের চচ্চড়ি রান্না করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনারা ছোট মাছ ভালো লাগে শুনে খুব ভালো লাগলো, ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago 

টমেটো দিয়ে মজাদার ছোট মাছের চচ্চড়ি আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই ছবিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। বিশেষ করে রেসিপির কালারটা দেখতে দারুণ লাগছে ।ছোট মাছ এমনিতেই অনেক পুষ্টিকর একটি মাছ ।ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি ঠিকই বুঝতে পেরেছেন আমার আজকের এই ছোট মাছের রেসিপিটি খুবই সুস্বাদু হয়েছে আমরা সকলে অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ছোট মাছ খেতে আমার খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে টমেটো দিয়ে ছোট মাছের চচ্চড়ি করেছেন। আসলে আপনি ঠিক বলেছেন ছোট মাছে প্রচুর পরিমাণে ভিটামিন থাকে যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ছোট মাসে অনেক ভিটামিন থাকে এজন্য আমি সকলকেই সাজেস্ট করি ছোট মাছ খাওয়ার জন্য এতে করে আমাদের বাসার ছোট বাচ্চারা বেশি উপকৃত হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

এইসব ছোট মাছ আমারও ভীষণ পছন্দের। তবে একটাই ঝামেলা যে, এগুলো পরিষ্কার করা বা কাটা খুব ঝামেলা। তাই সচরাচর খুব একটা খাওয়া হয়না। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালো জিনিস খেতে হলে তো একটু ঝামেলা পোহাতে হবে ভাইয়া ছোট মাছ আমাদের শরীরের জন্য অনেক উপকার বিশেষ করে ছোট বাচ্চাদের জন্য বেশি উপকার, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমিও আপনার মত ছোটবেলায় কাটার কারণে ছোট মাছ একদমই পছন্দ করতাম না। কিন্তু যখন থেকে ছোট মাছ খাওয়া শুরু করেছি তখন থেকেই ছোট মাছ খেতে খুবই ভালো লাগে। আর ছোট মাছের চচ্চড়ি খুবই সুস্বাদু খাবার। আপনি খুব চমৎকার করে ছোট মাছের চচ্চড়ি করেছেন । দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছিল খেতে।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো মজাদার মজাদার রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60157.20
ETH 2416.98
USDT 1.00
SBD 2.43