|| একটি ম্যান্ডেলা আর্ট || ১০% প্রিয় লাজুক -খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। ***আমি একটি ম্যান্ডেলা আর্ট আপনাদের মাঝে শেয়ার করব। আর্ট টি করনা ভাইরাস থেকে একদিন আমরা মুক্ত হব সেই আশা দেওয়া। আছে ফুল কতগুলো
***যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরে।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

যদি আমার কোন ভুল হয় আশা করি আপনারা ধরিয়ে দিবেন।

তাহলে শুরু করা যাক।

IMG-20220227-WA0005.jpg

IMG-20220227-WA0004.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ

  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রাবার।
  • কালো কলম।

প্রথম ধাপ

প্রথমে আমি পেন্সিল ও কম্পাস দিয়ে এইভাবে বৃত্ত এঁকে নিলাম।

20220125_173237.jpg

দ্বিতীয় ধাপঃ

এরপর আমি ভিতরের ডিজাইন করা শুরু করে দিলাম।

20220125_203804.jpg

তৃতীয় ধাপঃ

এরপর আমি আরো একটু করে ফুলের কাজটি সম্পন্ন করলাম।

20220125_214952.jpg

চতুর্থ ধাপঃ

এরপর আমি কতগুলো হাত এঁকে নিলাম।

20220126_210233.jpg

পঞ্চম ধাপঃ

এরপর আমি হাত গুলোকে কালো করে নিলাম।এবং কতগুলো মাস্ক এঁকে নিলাম।

20220221_224723.jpg

সর্বশেষ ধাপ:

এরপর আমি ইংরেজি লিখা টা লিখে নিলাম। যার বাংলা অর্থ -একদিন অবশ্যই আমরা এর থেকে মুক্ত হব( করনা ভাইরাস)। দৃঢ় হও, আশা হারাবেনা।

IMG-20220227-WA0005.jpg

আর্টটি সহ আমার একটি ছবি।

20220227_184941.jpg

আশা করি আমার আর্ট টি সবার ভালো লেগেছে

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য।🥰🥰মাস্ক

Sort:  
 2 years ago 

আপু আপনার আট যথেষ্ট সুন্দর হয়েছে। কিন্তু এটা একটি মেয়ের মুখমন্ডলের আট ছিল যা চিত্রের মাধ্যমে বুঝতে পারলাম না। তাছাড়া যথেষ্ট সুন্দরভাবে আটর্টি সম্পন্ন করেছেন শুভকামনা রইল আপু।

 2 years ago 

ভাইয়া আমার টাইটেল ভুল হয়েছে ঠিক করে দিয়েছি।আপনাকে ধন্যবাদ ভাইয়া ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আর্টটিকি একটি মেয়ের মুখমন্ডলের আর্ট নাকি আপনি ভুল টাইটেল দিয়েছেন বুঝতে পারলাম না। এখানে তো আমি মুখমণ্ডল কোথাও খুঁজে পাচ্ছি না।
কিন্তু আর্টটা কিন্তু অনেক সুন্দর হয়েছে। ম্যান্ডেলা আর্ট হিসেবে খুব সুন্দর একটি আর্ট হয়েছে। ছোট ছোট ডিজাইন গুলো খুব নিখুঁত করে করেছেন দেখতে অনেক ভালো লাগছে।আসলেই আমরা সবাই এই আশায় রাখি একদিন করোনাভাইরাস চলে গিয়ে আমরা সবাই আবার আগের মত হয়ে যাব। শুভকামনা রইল আপু।

 2 years ago (edited)

জিবাপু আমার একটু ভুল হয়েছিল।টাইটেল ঠিক করে দিয়েছি। এবং আপনাকে ধন্যবাদ আমার ভুল টি ধরিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

একটি মেয়ের মুখমণ্ডলের আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। আপনার আইডিয়া আমার কাছে একদম ইউনিক লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে এই আর্ট সম্পন্ন করেছেন। দেখেই বোঝা যাচ্ছে আপনি দক্ষতার সাথে এই আর্ট সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

আপু আসলে এখানে মুখ্য মণ্ডলের আর্ট না আমার একটু ভুল হয়েছিল এটা ম্যান্ডেলা আর্ট।যাইহোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।এবং আপনার জন্য ও শুভকমনা রইল।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা অংকটি দারুন হয়েছে আপু। খুবই নিখুঁতভাবে আপনি পুরো ম্যান্ডেলা অংকটি সম্পন্ন করেছেন যা দেখতে লাগছে খুবই সুন্দর এবং আকর্ষণীয়। আশা করি ভবিষ্যতে আপনার কাছে এরকম আরো ম্যান্ডেলা অংকন আমরা দেখতে পারবো। ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া দোয়া করবেন যেন আরো ম্যান্ডেলা আর্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এবং আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা অংকটি দারুন হয়েছে আপু। খুবই নিখুঁতভাবে আপনি পুরো ম্যান্ডেলা অংকটি সম্পন্ন করেছেন যা দেখতে লাগছে খুবই সুন্দর এবং আকর্ষণীয়। আশা করি ভবিষ্যতে আপনার কাছে এরকম আরো ম্যান্ডেলা অংকন আমরা দেখতে পারবো। ধন্যবাদ।।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্ট করেছেন।আপু আসলেই খুবই ভালো হয়েছে। এবং সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপু আপনার পোস্ট গুলো ভালো হচ্ছে। ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

জি আপু আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য। আপনার জন্য ও শুভেচ্ছা রইলো।

আপু আপনি খুবই সুন্দর করে একটা ম্যান্ডেলা তৈরি করেছেন আপনি। খুবই সুন্দর হয়েছে আপনার ম্যান্ডেলা। তবে সবার সাথে আমি একমত।যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ। এতো কষ্ট করে একটি ম্যান্ডেলা তৈরি করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্টটি বেশ ভালো লাগলো। আপনি দারুন দক্ষতা নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার একটি ম্যান্ডেলা অংকন করলেন আপনি। আমার কাছে তো উপর থেকে ছোট ছোট মাস্ক পড়া গুলো অনেক ভালো লাগলো দেখে। আপনি অনেক সময় দিয়ে দুর্দান্ত একটি ম্যান্ডেলা অংকন করলেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। আপনার মন্তব্য দেখে আরো উৎসাহিত হলাম আপু।

 2 years ago 

ওয়াও আপু আপনার ম্যান্ডেলা আর্ট যথেষ্ট সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে আপনার আর্ট সম্পন্ন করেছেন। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার করা ম্যান্ডেলা আর্ট। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58635.35
ETH 3152.96
USDT 1.00
SBD 2.44