|| ইলিশ মাছের মাথা দিয়ে কচুর লতির মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল ইলিশ মাছের মাথা দিয়ে কচুর লতির মজাদার রেসিপি।অনেকদিন ধরে মাছ মাংস খেতে খেতে আর ভালো লাগছিল না। তাই ভাবলাম একটু বাঙালিয়ান খাবার খাই। কচু লতি আমার বেশ পছন্দ আর সেটা যদি হয় ইলিশ মাছ বা মাছের মাথা দিয়ে তাহলে তো কথাই নেই। তাই ইলিশ মাছের মাথা দিয়ে কচলতি রান্না করেছি খেতে বেশ মজা হয়েছিল।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220718_214235835.jpg

GridArt_20220718_214255910.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • কচুর লতি
  • ইলিশ মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20220718_213852994.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে দেব এবং পাতিল গরম হলে তাতে দিয়ে দেবো পরিমাণ মত তেল।

GridArt_20220718_213907200.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর দিয়ে দেবো পেয়াজ এবং কাঁচা মরিচ পেঁয়াজ এবং কাঁচামরিচ কতক্ষণ ভেজে দিয়ে দেবো হলুদের গুড়া ,মরিচের গুঁড়া , জিরা গুঁড়া ,রসুন এবং লবণ।

GridArt_20220718_213922436.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর দিয়ে দেবো ইলিশ মাছের মাথা গুলো।এবং ভালোভাবে কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20220718_214014312.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর সামান্য পরিমাণে পানি দিয়ে কিছুক্ষণ ভালোভাবে কষিয়ে নেব।

GridArt_20220718_214032207.jpg

পঞ্চম ধাপ:

  • মাছের মাথা গুলো কষানো হয়ে গেলে দিয়ে দিব কচুর লতি গুলো।

IMG-20220716-WA0000.jpg

ষষ্ঠ ধাপ:

  • দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে দিয়ে দেবো সামান্য পরিমাণে পানি।এবং কিছুক্ষণ ঢাকনা দিয়ে রেখে দেবো।

GridArt_20220718_214107137.jpg

সর্বশেষ ধাপ :

  • ঝোল ঘন হয়ে আসলে আমি চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20220717-WA0002.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220718_214235835.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

ইলিশ মাছের মাথা দিয়ে কচুর লতির অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ইলিশ মাছের মাথা দিয়ে কচুর লতি আমি কয়েকবার খেয়েছি আমার কাছে খুবই সুস্বাদু লেগেছিল। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

ইলিশ মাছের মাথা দিয়ে খুব সুন্দর করে কচুর লতি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বুঝতে পেরেছেন অনেক সুস্বাদু হয়েছে রেসিপিটি আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছের মাথা দিয়ে কচুর লতি খেতে আমার অনেক ভালো লাগে। আমরা সাধারণত ইলিশ মাছ ও চিংড়ি মাছ দিয়েই কচুর লতি রান্না করি। আমার কাছে এ রেসিপিটি খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন ইলিশ মাছ ও চিংড়ি মাছ দিয়ে প্রচুর লতি রান্না করে ভালো লাগে আমার, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার এই রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছের মাথা দিয়ে কচুর লতি মজাদার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। কালার টা দেখে অনেক খেতে ইচ্ছে করছে। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনাকে অনেক ধন্যবাদ। সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

খেতে যেহেতু ইচ্ছে করেছে আমার বাসায় চলে আসবেন দাওয়াত রইলো স্পেশাল ভাবে রান্না করে খাওয়াবো, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ইলিশ মাছের মাথা দিয়ে কচুর লতির লোভনীয় এবং মজাদার সুস্বাদু রেসিপি প্রস্তুত করেছেন আসলে ইলিশ মাছের মাথা বলে কথা রেসিপি নিশ্চয়ই খেতে খুব মজা হবে

 2 years ago 

যে ভাইয়া রেসিপিটি খেতে অনেক মজা হয়েছে আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো লোভনীয় রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

ইলিশ মাছের মাথা দিয়ে কচুর লতির মজাদার রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপু আপনি দারুন লোভনীও একটি রেসিপি শেয়ার করেছেন। কচুর লতি আমার খুবই প্রিয়। আর যদি ইলিশ মাছ দিয়ে রান্না করা হয় তাহলে খেতে বেশি ভালো লাগে। লোভনীয় এই রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন ইলিশ মাছ দিয়ে রান্না করলে সেটা খেতে অনেক ভালো লাগে তাই আমি সবসময় চেষ্টা করি ইলিশ মাছ অথবা চিংড়ি মাছ দিয়ে রান্না করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছের মাথা দিয়ে কচুর লতির মজাদার রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে, আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনারা রেসিপির উপস্থাপন এবং পরিবেশন আমার অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল আপনার।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনা প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো মজাদার ও সুস্বাদু রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

এভাবে ইলিশ মাছের মাথা দিয়ে কচুর লতি রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। মাঝে মাঝে খাওয়া হয়। আজকে আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। এত সুন্দর ভাবে ইলিশ মাছের মাথা দিয়ে কচুর লতির রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

ইলিশ মাছ সব সময় আমার পছন্দের একটি মাছ। ইলিশ মাছের মাথা দিয়ে কচুর লতি রেসিপি দেখতে খুবই লোভন লাগছে ।এই ধরনের খাবার হলে খেতে অনেক মজা হয়ে থাকে ।।শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।।

 2 years ago 

ভাইয়া আপনার মত আমারও ইলিশ মাছ অনেক পছন্দের একটা মাছ এই মাস যে তরকারির সাথে দেওয়া হোক না কেন আমার খুবই ভালো লাগবে তরকারি খেতে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে কচুর লতি রান্না করলে খেতে খুবই মজাদার হয়। কিন্তু কখনো শুধু মাথা দিয়ে এভাবে রান্না করিনি। মাথা দিয়েই হোক আর ইলিশ মাছ দিয়েই হোক রান্নাটি কিন্তু বেশ লোভনীয় লাগছে দেখতে। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

আপু আমরা প্রায় সময় মাথা অথবা চিংড়ি মাছ দিয়ে কচুর লতি রান্না করে থাকি, এইভাবে রান্না আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 66892.89
ETH 3101.75
USDT 1.00
SBD 3.74