||কয়েকটি সুন্দর ফুলের ফটোগ্রাফি।||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসলামু আলাইকুম!

  • সবাই কেমন আছেন আশা করি সবাই ভালো আছেন আমিও ভালো আছি। বন্ধুরা প্রতিদিনের মত আজকেও আমি ও আপনাদের মাঝে নতুন একটা পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি সব সময় নতুন নতুন কিছু করতে পছন্দ করি। সেটা হোক আর্ট রান্না অথবা অন্য কিছু। আজকে আমি কিছু ফটোগ্রাফি করেছি।
  • কেউ শখের বশে ফটোগ্রাফি করে অথবা কেউ প্রফেশনালি করে। আমি শখের বশে মাঝে মাঝে কিছু ফটোগ্রাফি করি। এবং সেগুলো আপনাদের মাঝে শেয়ার করব। আমি কিছু ফুলের ফটোগ্রাফি পোস্ট করছি । ফুল আমার বেশ পছন্দের একটি জিনিস। তাই আমি যেখানে ফুল দেখি সেখানেই ফটোগ্রাফি করি। ফুল গুলো আমাদের বাসার ছাদ থেকে তোলা হয়েছে। আমাদের বাসার বাড়িয়ালি প্রকৃতি ও ফুলপ্রেমী মানুষ। তাই উনি ওনার ছাদের বিভিন্ন রকম ফুল গাছ ফল গাছ শাক-সবজি লাগিয়েছেন। আমি একদিন আন্টির সাথে ছাদে গিয়ে কিছুক্ষণ ঘোরাঘুরি করে সুন্দর সুন্দর কয়েকটা ফুলের ফটোগ্রাফি করেছি। আন্টির ছাদ বাগানের যতক্ষণ ঘুরছিলাম আমার বেশ ভালো লাগছিল। খুব সুন্দর একটি মনোরম পরিবেশ।আশা করি আপনাদের ভালো লাগবে। ফুল আমার খুবই পছন্দ।ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবেনা।

Screenshot_20221101-075147_Collage Maker - GridArt.jpg

ফটোগ্রাফি- ০১

০১,০২,০৩ নং ফটোগ্রাফি হল কাটামুকুট ফুল

  • এই ফুলগুলো হল কাটা মুকুট। খুব অসাধারণ লাগছে ফুলগুলোকে। মনে হয় যেন থোকায় থোকায় ফুলগুলো গাছে ধরে রয়েছে। এই ফুলগুলো আমি আগে অনেকবার দেখেছিলাম বিভিন্ন ধরনের ফটোগ্রাফি পোস্টে কিন্তু কখনো সরাসরি দেখা হয়নি আন্টির ছাদ বাগানে গিয়ে আমি এই ফুল দেখতে পেয়েছি। এবং ফটোগ্রাফিও করেছি। বিভিন্ন ধরনের কাটামুকুট ফুল গাছ ছিল। কিন্তু শুধু এই রঙের ফুল ফুটেছিল তাই এগুলোর ফটোগ্রাফি করেছি।

Screenshot_20221101-074540_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০২

Screenshot_20221101-074012_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৩

Screenshot_20221101-074615_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৪

০৪,০৫,০৬ ফটোগ্রাফি হলো আলোকানন্দ ফুল।

  • এই ফুলগুলো অনেক উপরে গেটের উপরে লাগানো ছিল। খুব সুন্দর হলুদ রঙের বড় বড় মাইকের মত লাগছিল। এই ফুলগুলো দেখতে অসম্ভব সুন্দর।অনেক বড় বড় পাঁপড়ি ।প্রথমে আমি দূর থেকে হলুদ জবা ভেবে ভুল করছিলাম। পরে অবশ্য কাছ থেকে দেখে বুঝতে পেরেছি। চেষ্টা করেছিলাম কাছ থেকে ফটোগ্রাফি করার জন্য কিন্তু অনেক উপরে থাকার কারণে তা পারিনি।

Screenshot_20221101-074302_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৫

Screenshot_20221101-074325_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৬

Screenshot_20221101-074359_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৭

০৭,০৮ নং ফটোগ্রাফি হল মাধুবিলতা ফুল

  • মাধবীলতা এই ফুলটি আমি সাদা ও দেখেছি এবং মেরুন কালারও দেখেছি। এই ফুলটির নামও কিন্তু বেশ সুন্দর। যেমন ফুলের নাম তেমন দেখতে অসাধারণ। ছোট্ট এই ফুলটি মনে হচ্ছে যেন ঝিলিক মারছে। তখন শুধু এই রঙের ফুলটি ফুটেছিল। নেক্সটাইম সাদা রঙের ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব।

Screenshot_20221101-074737_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৮

Screenshot_20221101-074655_Collage Maker - GridArt.jpg

অবস্থান

সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য।🥰🥰

Sort:  
 2 years ago 

আপনি খুবই মনোমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম দেখা যায়। ফুল হচ্ছে ভালবাসার প্রতিক। অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করে আমাদের সকলের মাঝে তুলে ধরেছেন। সত্যি কথায় অসাধারণ ছিল আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি।

 2 years ago 

জাস্ট ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হইতেছে নাকি ভালো লাগলো দোয়া করবেন সামনে যেন আরো মনমুগ্ধকর ফটোগ্রাফি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর এবং ঝকঝকে। ধন্যবাদ আপনাকে সুন্দর সু ন্দর
ফটোগ্রাফিগুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফটোগ্রাফি গুলো প্রশংসা করার জন্য।

 2 years ago 

কাটা মুকুট এই ফুল গুলোর ফটোগ্রাফি আমিও পূর্বে শেয়ার করেছি। এই ফুলগুলোকে দেখতে সত্যিই খুব সুন্দর লাগে। আপনাদের বাসার ছাদ থেকে তোলা ফুলের প্রত্যেকটা ফটোগ্রাফি যথেষ্ট সুন্দর ছিল। যথাযথ বর্ণনার মাধ্যমে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফটোগ্রাফি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনার সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

জ্বী আপু অনেক অনেক দোয়া রইলো আপনার জন্য। সামনে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করবেন।

 2 years ago 

শখের বসে ফটোগ্রাফি করেন ।আসলে ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে ও খুবই ভালো লাগে। আপনার বাসার বাড়িওয়ালী আন্টি ফুল প্রেমী জেনে আমার কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার ছিল। কাটামুকুট এবং মাধবীলতা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমাদের বাসার বাড়িওয়ালি আন্টি ফুল প্রেমি হওয়ার কারণে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনার সাথে শেয়ার করতে পেরেছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার মত আমিও শখের বসে ফটোগ্রাফি করি আমারও আমিও যখনই কোন সুন্দর কিছু দেখতে পাই তখনই সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি। আপনার ফুলের প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি কিন্তু খুব ভালোই ফটোগ্রাফি করতে পারেন প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। সাথে খুব সুন্দর বর্ণনা করেছেন প্রত্যেকটা ফুলের। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি আপনার ফটোগ্রাফি গুলো দেখেছি আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমার সাথে শেয়ার করে খুবই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফটোগ্রাফি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো দেখতে দারুণ হয়েছে আপু। ক্যাপচারগুলো খুব সুন্দর করেছেন। সবগুলো ফুল অনেক সুন্দর কোনোটাকেই স্পেসিফিক ভাবে সুন্দর বলা যাচ্ছে না,বললে কম বলা হবে🥰। সবগুলোই অসাধারণ এক কথায়। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন প্রত্যেকটা ফুলের সুন্দর আমার কাছে প্রত্যেকটা ফুল খুবই ভালো লেগেছে তাই তো ফটোগ্রাফি করে আপনার সাথে শেয়ার করেছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগে প্রায় অধিকাংশ মানুষই ফটোগ্রাফি করে। এবং সবাই প্রায় ঐ শখের বসেই ফটোগ্রাফি করে প্রফেশনাল ফটোগ্রাফার খুব কমই আছে। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো বেশ ভালো হয়েছে। মাধবীলতা টা আমি সরাসরি কখনো দেখিনি। বেশ চমৎকার ছিল আপনার ফটোগ্রাফি গুলো।।

 2 years ago 

চেষ্টা করছি ভাইয়া সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার সবগুলো পোস্ট আমার কাছে খুবই ভালো লাগে আপু। আর আজকের ফটোগ্রাফি পোস্টটি ও চমৎকার হয়েছে। ফুলগুলো দেখতে অসম্ভব সুন্দর লাগছে আপনার ফটোগ্রাফিতে। বোঝা যাচ্ছে অনেক পছন্দ হয়েছে বলেই ফুলগুলোকে এত চমৎকার ভাবে ক্যামেরাবন্দী করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য। আশা করছি সব সময় আপনার কাছ থেকে এমন অসাধারণ ফটোগ্রাফি গুলো দেখতে পাবো।

 2 years ago 

চেষ্টা করে সব সময় আপু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করে আপনার সাথে শেয়ার করার জন্য আপনার কাছে ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো, অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আপনার বাসার ছাদে তোলা ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগছে আপু।কাটা মুকুটের ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। খুব সুন্দর করে ফুলগুলো ক্যামেরাবন্দী করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু

 2 years ago 

আপু আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে খুব ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

সত্যি আপু অনেকে শখের বসে ফটোগ্রাফি করে আবার অনেকে প্রফেশনালি ফটোগ্রাফি করে। তবে ফটোগ্রাফি গুলো দেখতে কিন্তু ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো কিন্তু দারুণ হয়েছে আপু। ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লাগছে। প্রত্যেকটি ফুল দারুন ছিল। বিশেষ করে শেষের দিকের মাধবীলতা ফুল গুলো দেখতে আরো বেশি ভালো লাগছে।

 2 years ago 

চেষ্টা করেছি আপু সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করে আপনার সাথে শেয়ার করার জন্য আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, তাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66