||একটি চাঁদনী রাতের পেইন্টিং|| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি চাঁদনী রাতের পেইন্টিং। রং দিয়ে আকি বুকি করতে আমার কাছে খুবই ভালো লাগে।তাই আমি প্রায় সময় চেষ্টা করি আপনাদের মাঝে সেসব আর্ট শেয়ার করার।আমি যথাসাধ্য চেষ্টা করি সুন্দর কিছু আপনাদের মাঝে শেয়ার করার।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি সুন্দর করে করার ।যদিও এইসব আর্ট করতে অনেক সময় লাগে। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20221031_200149959.jpg

GridArt_20221031_201234831.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • তুলি
  • রঙ
প্রথম ধাপ:
  • প্রথমে আমি কাগজের চারপাশে টেপ লাগিয়ে নিয়েছি।এরপর পেন্সিল দিয়ে সামান্য আর্ট করে নিব।

GridArt_20221031_200546147.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি রং দিয়ে আকাশের ও চাঁদের আর্ট করে নিব।

GridArt_20221031_200620388.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর কালো রং দিয়ে পাহাড় এঁকে নেব এবং পাহাড়ের গায়ে হালকা সাদা রং দিয়ে দেব।

GridArt_20221031_200748834.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর পানি এঁকে নিব,এবং একটি ব্রিজ এঁকে নিব রং দিয়ে।

GridArt_20221031_200834944.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর হালকা গোলাপি রঙ দিয়ে দিব ব্রিজের উপর পানিতে,এবং ব্রিজের খুঁটি এঁকে নেব।

GridArt_20221031_200857471.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপর আমি কালো রং গাছের ডাল এঁকে নেব।এবং গাছের ডালে কত গুলো গোলাপি রঙের ফুল এঁকে নেব।

GridArt_20221031_200935318.jpg

GridArt_20221031_200149959.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

খুবই স্বচ্ছতার সাথে একটি স্বচ্ছ চাঁদনী রাতের পেইন্টিং করেছেন আপু। আপনি অসাধারণভাবে প্রিন্টিং করতে পারেন। এভাবে এগিয়ে যান সামনের দিকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আমার করা পেইন্টিংটি আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

এআর্ট গুলো করতে যে অনেক সময় লাগে তা দেখেই বুঝা যায় আপু! আপনি অনেক ধৈর্য নিয়ে আর্টটি কমপ্লিট করেছেন! চাঁদনী রাতের পেইন্টিং সুন্দর হয়েছে। কালার কম্বিনেশনটাও ভালো ছিল। চালিয়ে যান আপু 🌼

 2 years ago 

ভাই আপনি ঠিকই বলেছেন আসলেই অনেক সময় লেগেছে যাইহোক যখন আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য রেখে খুব ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো দারুন ছবি আকতে পারেন। বিশেষ করে রং এর ব্যবহার খুব ভালোভাবেই করেছেন। চর্চা অব্যাহত রাখলে আরো ভালো করতে পারবেন সন্দেহ নেই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সব সময় ভাইয়ার চেষ্টা করছি আরো ভালো ছবি আঁকার জন্য আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখলে আগ্রহ আরও বাড়ে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

রং দিয়ে আঁকাআকি করতে আমারও খুব ভালো লাগে।তবে আমি তেমন আঁকাআকি করতে পারি না।আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে একটা দৃশ্য এঁকেছেন। কালার কম্বিনেশন অসাধারণ ছিলো।ব্রিজটা মনে হয় একটু বাঁকা হয়ে গিয়েছে,সোজা রাখলে আরো ভালো লাগতো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপু রং দিয়ে আর্ট করতে থাকেন অবশ্যই পারবেন, আমার আট আগে অনেক খারাপ হতো এখন কিছুটা ইম্প্রব হয়েছে আর্ট করতে করতে, আপনিও চেষ্টা করেন অবশ্যই পারবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

চেষ্টায় সফলতা।
আপনি প্রতিনিয়তই এমন সুন্দর সুন্দর পেইন্টিং আমাদেরকে উপহার দিয়ে আসছেন।

একটি চাঁদনী রাতের দৃশ্য খুব সুন্দর ভাবে প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দরভাবে ফুটেছে।।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন চেষ্টায় সফলতা চেষ্টা না করলে সফল হওয়া কিছুতেই সম্ভব নয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আর্ট এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

একদম সত্য কথা বলেছেন যারা আর্ট প্রেমী, আর্ট দেখলে তাদের এমনিতে আসলে ভালোলাগা কাজ করে। আমি যদিও তেমন ভালো একটা আঁকতে পারি না, তবে আর্ট আমার অনেক বেশি পছন্দ। ধন্যবাদ আপনাকে খুব চমৎকার একটি চাঁদনী রাতের চিত্র অঙ্কন করে, আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের পেইন্টিং এর প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর পেইন্টিং আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

অবশ্যই দোয়া থাকবে যাতে আরো সুন্দর সুন্দর চিত্র আপনার কাছ থেকে দেখতে পারি।

 2 years ago 
আপু আপনার পেন্টিং গুলো আমি বরাবরে দেখি অনেক সুন্দর হয়।চাঁদনী রাতের পেইন্টিং তৈরিতে আপনি অনেক নিখুঁত কালার কম্বিনেশন করেছেন।আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।
 2 years ago 

ভাইয়া আপনি আমার পেইন্টিং গুলো দেখেন শুনে খুবই ভালো লাগছে, চেষ্টা করেছি ভাইয়া সুন্দর একটি পেইন্টিং কালার কম্বিনেশন ঠিক রেখে আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনাদের মন্তব্য দেখলে খুবই ভালো লাগে, আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রং দিয়ে আঁকাআকি করতে ও দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে আপু আমি আপনাদের মতো আর্ট করতে পারিনা। এ সকল আর্ট করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। আপনি অনেক সময় ও ধৈর্য্য নিয়ে চমৎকার একটি আর্ট করেছেন। চাঁদের আর্ট অসাধারণ লাগছে। কালার কম্বিনেশন দারুণ ছিল। ধন্যবাদ

 2 years ago 

আপু আপনিও চেষ্টা করেন অবশ্যই পারবেন আমিও আগে তেমন একটা পারতাম না আমার বাংলা ব্লগে যোগদান করার পরে শিখতে পেরেছি আস্তে আস্তে, চেষ্টা করলে সকল কিছুই সম্ভব, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

চাঁদনী রাতে অপরূপ সৌন্দর্যময় পেইন্টিং করেছেন। আসলে চাঁদনী রাতের দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। আরে চাঁদনী রাতে সুন্দর সুন্দর দৃশ্য ফুটিয়ে তুলেছেন ভালো লাগলো আপনার পেইন্টিং।

 2 years ago 

ভাইয়া আপনারা চাঁদনী রাতের পেইন্টিং ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো, আমারও চাঁদনী রাতের পেইন্টিং এবং চাঁদনী রাত অনেক ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

একটি চাঁদনী রাতের পেইন্টিং শেয়ার করেছেন যেখানে আলো দেওয়া ধবধবে সাদা চাঁদের দৃশ্যটা এই চিত্রের প্রধান সৌন্দর্য হিসেবে ফুটে উঠেছে। পাহাড়ের মাঝে এমন চাঁদের দৃশ্যটা সব অঞ্চলে হয়তো দেখা যায় না তবে আপনি আপনার অঙ্কন করার দক্ষতার মাধ্যমে সেই সৌন্দর্য টাকে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া আমার মনের মাধুরী দিয়ে সৌন্দর্য ফুটিয়ে তুলতে, আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখে আরো উৎসাহিত হয় এবং খুব ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 53554.32
ETH 2224.75
USDT 1.00
SBD 2.29