একটি গুম্বুজের ম্যান্ডেলা আর্ট।।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি গুম্বুজের ম্যান্ডেলা আর্ট। এই ম্যান্ডেলা আর্ট টি করতে আমার খুব বেশি সময় লাগে নি। অল্প কিছুক্ষণের ভিতরেই করতে করে ফেলতে পেরেছি। কারণ আমার মেয়েটা তখন ঘুমিয়ে ছিল। ম্যান্ডেলা আর্টগুলো আমার কাছে করতে খুব ভালো লাগে। ভেতরের ছোট ছোট ডিজাইনগুলো সুন্দর লাগে দেখতে। এ আর্টটি আমি সম্পূর্ণ নিজে থেকেই করেছি।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

Screenshot_20230228-142140_Collage Maker - GridArt.jpg

Screenshot_20230228-141741_Collage Maker - GridArt.jpg

GridArt_20230228_141528405.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রাবার।
  • জেল পেন
প্রথম ধাপ:
  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি গম্বুজ এঁকে নেব।

GridArt_20230222_230923981.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর জেল পেন দিয়ে পেন্সিলের দাগের উপর এঁকে নেব ।এবং উপরেও একটি দাগ টেনে নেব।

GridArt_20230222_231009768.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর দাগের নিচে এবং গম্বুজ এর পাশে ছোট ছোট বৃত্তের মত করে ডিজাইন করে দেব।

GridArt_20230222_231624036.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর গম্বুজের ভিতরে দুটো পর্দার মতো পাতার ডিজাইন করে দেবো।

GridArt_20230222_231821008.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর সেই পাতাগুলোর ভিতরে ডিজাইন করে নেব।

GridArt_20230222_231905119.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর আমি রাবার দিয়ে পেন্সিলের দাগগুলো মুছে দিব।

GridArt_20230222_231936327.jpg

সপ্তম ধাপ:
  • এরপর আমি গম্বুজের ভিতরের ছোট একটি দরজার মত করে এঁকে নেব। এবং ভিতরে হালকা ডিজাইন করে নেব।

GridArt_20230222_235309320.jpg

সর্বশেষ ধাপ:
  • সবশেষ আমি আমার সিগনেচার করে নেব ।

Screenshot_20230228-142140_Collage Maker - GridArt.jpg

Screenshot_20230228-141741_Collage Maker - GridArt.jpg

GridArt_20230228_141528405.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

অনেক ভালো লেগেছে আপু দেখতে গম্বুজের ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন অসাধারণ হয়েছে। আপনার ম্যান্ডেলা আর্ট তৈরি করতে অনেক ভালো লাগে শুনে অনেক ভালো লেগেছে কারণ প্রতিনিয়ত ইউনিক ম্যান্ডেলা আর্ট দেখতে পারি সেজন্য। আপনি যে গম্বুজের ম্যান্ডেলা আর্ট করছেন আর্টটি আমার কাছে অনেক ইউনিক লেগেছে। ধাপ গুলো অনেক সুন্দর ভাবে দেখিয়েছেন ধন্যবাদ আপু।

 2 years ago 

জি আপনি ঠিক বলেছেন। আমার কাছে মেন্ডেলা আর্ট গুলো ভালো লাগে বিধায় , আমি প্রায় সময় আপনাদের মাঝে ম্যান্ডেলা আর্ট গুলো শেয়ার করী। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটা মন্তব্য করার জন্য। আমার আর্ট টি আপনার কাছে ইউনিক লেগেছে শুনে ভীষণ ভালো লাগলো।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

গুম্বুজের ম্যান্ডেলা আর্টটি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। আমার কাছে ছোট ছোট কারুকাজ করা ম্যান্ডেলা গুলো ভিশন ভালো লাগে। সবমিলিয়ে আর্টটি দারুন হয়েছে আপু।স্টেপ বাই স্টেপ সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে আপনাদের মাঝে শেয়ার করে যাতে করে আপনারা খুব সহজে এগুলো বুঝতে পারে।ন এবং ভিতরে ছোট ছোট কাজগুলো আমার কাছেও খুব ভালো লাগে তাই এগুলো সব সময় করে থাকি। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মতামত প্রকাশ করার জন্য ।শুভকামনা ও শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

গুম্বুজের ম্যান্ডেলা আর্টটি তো একেবারে জাস্ট অসাধারণ দেখাচ্ছে। আসলেই আপনি নিখুঁত হাতে এই আর্ট সম্পূর্ণ করলেন। এত ছোট ছোট নকশা ফুল করলেন এটি দেখে একটু অবাক হলাম। কারণ এরকম আর্ট গুলো করতে গেলে প্রায় আর্ট নষ্ট হয়ে যায়। কিন্তু আপনি আপনার চেষ্টার ফলে এই আর্ট সম্পূর্ণ করতে পারলেন। আসলেই অনেক দক্ষতার কারো কাছে দেখিয়েছেন।

 2 years ago 

জি আপু চেষ্টা করতে করতে এখন আর্টগুলো সম্পন্ন করতে পারি । আগে আমারও একটু ঝামেলা হতো আর্ট গুলো করতে গেলে। কিন্তু এখন খুব ভালো লাগে এবং অল্প সময়ের ভিতরে করতে পারি। আপনাকে ধন্যবাদ আপু মন্তব্যটি করার জন্য। আপনার জন্য ভালোবাসা ও শুভকামনা রইল।

 2 years ago 

অল্প সময়ে বেশ সুন্দর একটি ম্যান্ডেলা এঁকেছেন আপনি।গুম্বুজের ম্যান্ডেলা আর্ট এর আগে কাউকে আর্ট দেখিনি।কালো কালার হওয়াতে বেশ ভালোই লাগছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

ম্যান্ডেলা আর্টগুলো আমার কাছে সাদা কালো হলে খুব ভালো লাগে। আপু তাই সব সময় আমি সাদাকালো বেশি করি ।কালারফুল বেশি একটা করি না। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটা মন্ত ব্য করার জন্য। ভালোবাসা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

বাহ্ আপু আপনি সুন্দর একটি গম্বুজের ম্যান্ডেলা আর্ট করেছেন। যদিও আমি আর্ট করতে পারিনা তারপরও কিন্তু আমি আর পাগল। এ ধরনের আর্টগুলো আমার দেখতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু আমার কাছে ও খুব ভালো লাগে এই আর্ট গুলো।আমার কাছেও খুব ভালো লাগে এসব আর্ট।তাই মাঝে মাঝে আর্ট করার চেষ্টা করি।আপনাকে ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

একটি গম্বুজের আর্ট খুব সুন্দর হয়েছে। এ রকম আর্ট করতে সময় দিয়ে করলে বেশ সুন্দর হয়।আপনি খুব ধৈর্য ও সময় দিয়ে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য অনেক ধন্যবাদ আপু। খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন ধৈর্য এবং সময় দিয়ে যেকোনো আর্ট করলে খুব সুন্দর হয়। তাই সব সময় চেষ্টা করে ধৈর্য এবং সময় দিয়ে এই আর্টগুলো করার। আপনাকে ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

খুবই চমৎকার একটি গম্বুজের ম্যান্ডেলা অংকন করে আপনি আমাদের মাঝে‌ শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। ম্যান্ডেলা অঙ্কনের ভেতরে ছোট ছোট যদি আরো কিছু অঙ্কন করা হয় তাহলে সেই অংকন দেখতে খুবই চমৎকার দেখায়। আপনার এই অংকন দেখে আমি মুগ্ধ শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার এই অংকনে আপনাকে মুগ্ধ করতে পেরেছে শুনে খুবই ভালো লাগলো ।আসলে আপনাদের জন্যই ক্ষুদ্র এ প্রচেষ্টা। যাই হোক ভাই অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ম্যান্ডেলা চিত্র দেখতে আমার খুব ভাল লাগে। আপনি খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনি আজ গম্বুজের ম্যান্ডেলা আর্ট করেছেন যা দেখতে আমার কাছে ইউনিক লেগেছে। ছোট ছোট ম্যান্ডেলা খুব দক্ষতার সঙ্গে অংকন করেছেন। আমার কাছে খুব ভাল লেগেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার মত ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। তাই আমি মাঝে মাঝেই মেন্ডেলা আর্টগুলো করে থাকি। আমার মেন্ডেলা আর্টটি আপনার কাছে ইউনিক লেগেছে শুনে সত্যিই খুব ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

বাসায় ছোট বাচ্চা থাকলে আসলে আর্ট করা খুবই ঝামেলার। আপনার মেয়ে ঘুমিয়ে পড়েছিল আর সেই সুযোগটা কাজে লাগিয়ে আপনি কিন্তু দারুন একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। আসলে যারা দক্ষতার সাথে এই আর্টগুলো করে তারা খুব অল্প সময়ে করতে পারে। তাইতো এই ম্যান্ডেলা আর্ট করতে আপনার সময় কম লেগেছে। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি একেবারে ঠিক বলেছেন বাসায় ছোট বাচ্চা থাকলে আর্ট করতে বেশ ঝামেলা হয়। তাইতো আমি আমার মেয়েকে ঘুম পাড়িয়ে সুযোগটাকে আসলে কাজে লাগিয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68062.15
ETH 2637.96
USDT 1.00
SBD 2.70