||একটি ঝরনার পেইন্টিং|| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি ঝর্ণার পেইন্টিং।হয়তো বা যতটুকু চেয়েছি ততটুকু পারিনি কিন্তু আমি সাধ্য পরিমাণ চেষ্টা করেছি। যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20220914_122135290.jpg

GridArt_20220914_121900622.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • তুলি।
  • রঙ।
প্রথম ধাপ:
  • প্রথমে আমি এইভাবে রং দিয়ে ভালোভাবে মিশিয়ে মাঝখানে রং করে নেব।

GridArt_20220920_190822731.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর দুই পাশে আরেকটু গাঢ় রং করে।

GridArt_20220920_190956079.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর নিচে আরেকটু রং করে নেব,পানির মত করে।

GridArt_20220920_192400263.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর দুই পাশে কালো রং করে নিচে একটু ঝর্ণার পানি দিয়ে দিব।

GridArt_20220920_192503954.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর দু পাশে কিছু পাথর এঁকে নেব।

GridArt_20220920_192612254.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর আমি পাথরের আশেপাশে কিছু ছোট ছোট ঘাস এঁকে নেব।

GridArt_20220920_192642938.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপর আমি উপরে কিছু ডালপালা দিয়ে ফুল এঁকে নেব।
    এবং সবশেষে আমি আমার সিগনেচার করে নেব।

GridArt_20220920_192658318.jpg

GridArt_20220914_121900622.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

খুবই সুন্দর একটি পেইন্টিং আজকে আমাদের উপহার দিলেন, ঝর্ণার পেইন্টিং আমার অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন দিলেন।অসাধারণ ছিল।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া পেইন্টিংকে সুন্দরভাবে তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপনি রং ব্যবহার করে অনেক সুন্দর একটি ঝর্ণার পেন্টিং তৈরি করেছেন। সুন্দর ভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

চেষ্টাই পারে মানুষকে সাফল্যের শীর্ষে পৌঁছে দিতে। খুবই চমৎকার হয়েছে আপনার পেইন্টিংটি। যদিও আরেকটু পার্ফেক্ট হতে পারতো ,তবে আমার মতে মন্দ হয়নি।

 2 years ago 

ভাইয়া আমি তো প্রফেশন না আর্টিস্ট নই চেষ্টা করি আপনাদের সাথে যতটুকু সম্ভব সুন্দর করে পেইন্টিং তৈরি করতে, তবে অবশ্যই চেষ্টা করে পরবর্তীতে আরো পারফেক্ট করে তোমার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া গঠনমূলক একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমি মনে করি যে কোন কাজে সর্বোচ্চ দিয়ে চেষ্টা করলে তা সফলতা সত্যিই সম্ভব। আপনি চেষ্টা করেছেন বলে আজকে এত সুন্দর একটি পেইন্টিং করতে পেরেছেন। বিশেষ করে ঝরনার ার পানিটা দেখতে অরিজিনাল মনে হচ্ছে। সত্যি অসাধারণ একটা আইডিয়া শেয়ার করলেন। আর কালার কম্বিনেশনটা দুর্দান্ত হয়েছে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু যে কোন কাজ সর্বোচ্চ দিয়ে চেষ্টা করলে সফলতা আসবেই আমিও চেষ্টা করছি একসময় আমিও আরো ভালো পেন্টিং করতে পারব আশা করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

অবশ্যই চেষ্টায় সফলতা। কে বলেছে আপনার চিত্র ভালো হয় না আমি তো দেখতেছি অনেক সুন্দর হয়েছে।। কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটেছে আকর্ষণীয় লাগছে।। অবশ্যই বেশি বেশি এরকম চিত্র প্রস্তুত করতে থাকেন এক সময় এর থেকে আরও বেশি ভালো হবে।। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল অবশ্যই পরবর্তীতে এর থেকে ভালো চিত্র আশা করি।।

 2 years ago 

ভাইয়া আমার তৈরি করা পেন্টিং আপনার কাছে সুন্দর লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আমি সবসময় চেষ্টা করি কালার কম্বিনেশন ঠিক রেখে পেন্টিং করার জন্য আপনাদের মন্তব্য দেখলে মনে হয় আমি পেরেছি, অবশ্যই চেষ্টা করবো পরবর্তীতে আরো সুন্দর সুন্দর পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করতে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনার আকা ঝর্ণার পেইন্টিং। প্রথমে ঝর্ণা একছেন, তারপর ঝর্ণার পানি, তারপর পাথর, তারপর ঘাস সবশেষে গাছের ছবি একেছেন। সিকোয়েন্স গুলো খুবই ভাল ছিল। রঙের সিলেকশনও খুবই পারফেক্ট ছিল। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং নিজে একে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি মনোযোগ সহকারে পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

আপনি যতটুকু করার চেষ্টা করেছেন ততটুকু না করতে পারলে কি হয়েছে, আপনার যে চেষ্টা ছিল সেটাই আসলে বড় বিষয়। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি ঝর্ণার চিত্র আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং এর প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর পেন্টিং পারফেক্ট ভাবে আপনার সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

সত্যি বলতে আপনার পেইন্টিংটি প্রশংসা করার যোগ্য ছিল তাই। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ওয়াও অসম্ভব সুন্দর একটি পেইন্টিং করেছেন তো আপনি। ঝরনাটি দেখতে অনেকটাই বাস্তবের মত লাগছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার মনের মাধুরী মিশিয়ে রং তুলি দিয়ে ফুটিয়ে তুলেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং এর ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, চেষ্টা করেছি আপু সুন্দর একটি পেন্টিং আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখলে খুবই ভালো লাগে।

 2 years ago 

অংকন করা অনেক বেশি ধৈর্যের কাজ যদিও এই ধৈর্য আমার একটুও নাই। ধৈর্য না থাকার কারণে তেমন ভালো অঙ্কন করতে পারি না তবে আপনি কিন্তু অনেক ভালো অংকন করেন আপনার অংকন গুলো খুবই ভালো লাগে আমার কাছে। আজকের এই অংকনের মাঝে ঝরনার উপরে ফুলের দৃশ্যটি অনেক বেশি সুন্দর ছিল।

 2 years ago 

ভাইয়া ধৈর্য হলো মনের বিষয় মানুষ চেষ্টা করলে সবই পারে আমি মনে করি আপনিও চেষ্টা করেন অবশ্যই পারবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের পেইন্টিং এর প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64999.89
ETH 3101.81
USDT 1.00
SBD 3.87