|| মাছ ভাজার স্পেশাল রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল মাছ ভাজার স্পেশাল রেসিপি। গরম গরম ভাতের সাথে এভাবে কড়া মাছ ভাজা খেতে খুবই ভালো। ভুনা থেকেও এই মাছ ভাজার আমার পছন্দ।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20220913_195546832.jpg

GridArt_20220913_195802985.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • লবণ এবং তেল

GridArt_20220913_193025025.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি মাছগুলোর সাথে ভালোভাবে হলুদের গুঁড়া,মরিচের গুঁড়া,লবণ দিয়ে তারপর মেখে রেখে দেবো ৫ মিনিট।

GridArt_20220913_193344723.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর একটি ফ্রাই পেনে পরিমাণ মতো তেল দিয়ে গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করব।

GridArt_20220913_193441104.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর দিয়ে দেবো মাছগুলো এবং ভালোভাবে কিছুক্ষণ উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেব।

GridArt_20220913_193846277.jpg

চতুর্থ ধাপ:
  • মাছ গুলো ভাজা হলে আমি তুলে অন্য একটি পাতিলে রেখে দেবো।

GridArt_20220913_192533652.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর সেই ফ্রাই পেনে দিয়ে দেবো পেয়াজ এবং কাঁচা মরিচ। দিয়ে কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20220913_192646262.jpg

ষষ্ঠ ধাপ:
  • কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিয়ে দেবো হলুদের গুড়া মরিচের গুড়া গুঁড়া এবং সামান্য পরিমাণে লবণ।

GridArt_20220913_192745895.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর দিয়ে দেবো ভেজে রাখা মাছগুলো। এবং মসলাগুলোর সাথে ভালোভাবে মাছগুলো উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেব।

GridArt_20220913_192839043.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220913_195546832.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
Loading...
 2 years ago 

আপনি ঠিকই বলেছেন গরম গরম ভাতের সাথে এভাবে কড়া মাছ ভাজা খেতে খুবই ভালো লাগে। এটা আমারও খুবই পছন্দের একটি রেসিপি। দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে আপনার এই রেসিপিটি। আমাদের মাঝে উপস্থাপনা করে এই রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনারও আমার মত কড়া মাছ ভাজ খেতে ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দরী ইয়াম্মি রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ মাছ ভাজার স্পেশাল রেসিপি করেছেন। খুব লোভনীয় পোস্ট। রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেলো। আপনার সাথে আমি একমত গরম ভাতের সাথে মাছ ভাজা খেতে খুব মজা লাগে। তবে সাথে একটু ডাল হলে আরো মজা হবে খেতে। ডাল খেতে আমার খুব পছন্দ। সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি। আপনার জন্য অন্তরের অন্তস্থল থেকে শুভকামনা রইলো।

 2 years ago 

আপু চেষ্টা করেছি সুন্দর ভাবে মাছ ভাজি রেসিপি তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আপনার মতই আমার ও কড়া মাছ ভাজা খেতে খুব ভালো লাগে আপু।আপনার রেসিপিটা সুন্দর হয়েছে, আমরাও এভাবে বেশি বেশি পেঁয়াজ কুঁচি দিয়ে মাছ ভাজি করে খাই।যেকোনো মাছ ভাজি খেতে আলাদা মজার।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু কুচিকুচি করে পেঁয়াজ মাছ ভাজার সাথে দিলে অন্যরকম একটি স্বাদ লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপনি খুব সুন্দর করে মাছ ভাজি রেসিপি করেছেন ।যেটা গরম ভাতের সাথে খেতে খুবই মজা দায়ক ।আপনি যেমন গরম ভাতের সাথে মাছ ভাজি রেসিপি খেতে পছন্দ করেন। আমিও পছন্দ করে থাকি অনেক ভালো লাগলো।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি ।মাছ ভুনা করার চেয়ে এরকম কড়া করে ভেজে খেতে। আমার খুবই ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে। আমাদের বাসার ও সবাই মাছ ভুনা থেকে এরকম কড়া ভাজি পছন্দ করে বেশি। রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার দাওয়াত রইল আমার বাসায় চলে আসবেন আপনাকে স্পেশাল ভাবে মাছ ভেজে খাওয়াবো, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের প্রশংসা করার জন্য।

 2 years ago 

যেকোনো মাছ ভাজি করে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। রেসিপিটি দেখে খুবই লোভনীয় লাগছে। আপনি ঠিক বলেছেন গরম ভাতের সাথে খেতে অনেক মজা লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো লোভনীয় রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

ভাজি করা মাছ খেতে আমার খুবই ভালো লাগে বিশেষ করে বৃষ্টির দিনে খিচুড়ি ভাতের সাথে হলে তো কোন কথাই নেই।। আপনার প্রস্তুত করা ভাজা মাছের রেসিপি দেখে খুব লোভ হচ্ছে সম্ভব হলে সবার আগে আগে তুলে খেতে শুরু করতাম।।।

 2 years ago 

ভাইয়া আপনি বৃষ্টির দিনে খিচুড়ি দিয়ে কড়া মাছ ভাজি খাওয়ার কথা মনে করিয়ে দিয়ে আমার তো লোভ লাগিয়ে দিয়েছেন এবার বৃষ্টি হলে অবশ্যই কড়া করে মাছ ভাজি করে খিচুড়ি দিয়ে খাব, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দরভাবে মাছ ভাজার রেসিপি শেয়ার করেছেন।প্রথম ছবিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল,দেখতে খুবই চমৎকার হয়েছে। আশাকরি খেতেও খুব ভালো হয়েছিল। ধন্যবাদ আপু সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিকই বুঝতে পেরেছেন আসলেই অনেক সুস্বাদু হয়েছিল আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 63464.16
ETH 3111.33
USDT 1.00
SBD 3.98