|| মাছ দিয়ে আলু ও কলার মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল মাছ দিয়ে আলু ও কলার মজাদার রেসিপি।।কলা আমাদের শরিলের জন্য খুবই উপকারী একটি সবজি।অনেকেই কলা পছন্দ করেনা।কিন্তু আমার কাছে খুবই ভালো লাগে।যাদের পেটে সমস্যা তাদের জন্য আরও বেশি উপকারী।এটা ইলিশ মাছ দিয়ে রান্না করলে বেশি ভালো লাগে। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20221008_205558024.jpg

GridArt_20221008_205502048.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • কলা
  • আলু
  • তেলাপিয়া মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20221008_210304854.jpg

GridArt_20221008_213304226.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি মাছ গুলোর সাথে ভালোভাবে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, লবণ দিয়ে মাখিয়ে নেব।

GridArt_20221008_205816072.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে তাতে পরিমাণ মতো তেল দিয়ে।মাছ গুলো দিয়ে দিব।

GridArt_20221008_205858324.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি অন্য একটি পাতিলে তেল দিয়ে গরম হলে পেঁয়াজ কাঁচামরিচ দিয়ে দেবো।কিছুক্ষণ ভেজে নেব। এবং দিয়ে দেব হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরে গুঁড়া,লবণ এবং রসুন।

GridArt_20221008_210015909.jpg

চতুর্থ ধাপ:
  • কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিয়ে দেব দিব কেটে রাখা কলা এবং আলু গুলো।

GridArt_20221008_210035230.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর সামান্য পানি দিয়ে ঢাকনা দিয়ে কিছুক্ষণ ভালোভাবে কষিয়ে নেব।

GridArt_20221008_210101393.jpg

ষষ্ঠ ধাপ:
  • কিছুক্ষণ কষানোর পরে দিয়ে দিব টমেটো গুলো দিয়ে নেড়ে চেড়ে রেখে দেব।

GridArt_20221008_210130764.jpg

সপ্তমধাপ:
  • এরপর দিয়ে দিব ভেজে রাখা মাছ গুলো ।এবং পরিমাণ মত পানি।

GridArt_20221008_210201653.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর ৫ মিনিট পর ঝোল ঘন হয়ে আসলে আমি চুলা থেকে নামিয়ে নেব।

GridArt_20221008_210229600.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20221008_205558024.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago (edited)

আপনার রেসিপিটি দেখে আমার জিভে জল চলে এসেছে। কলা দিয়ে যে কোন তরকারি রান্না করলে অনেক ভালো লাগে। বিশেষ করে ইলিশ মাছ। আপনি তরকারির মধ্যে টমেটো দিয়েছেন এতে স্বাদ আরও দ্বিগুণ বেড়ে গেছে। তেলাপিয়া মাছ আমার ঝোল এর থেকে ভাজা অনেক পছন্দের। আমি ভাবছি আপনার রেসিপিটি দেখে তৈরি করে ফেলব। নিশ্চয়ই অনেক মজা হবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

আপু চেষ্টা করেছি সুন্দর একটি রেসিপি মজাদার রেসিপি আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো, দোয়া করবেন আপু সামনে যেন আরো মজাদার মজাদার রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন কলা আমাদের শরীরের জন্য বেশ উপকারী একটি সবজি। হ্যাঁ অনেকেই কলা পছন্দ করে না কিন্তু আমার এই কলা বেশ পছন্দ। তাই মাঝেমধ্যেই আমার এটি রান্না করা হয়। খেতে খুবই ভালো লাগে। আর সাথে টমেটো দিলে তো আরো বেশি ভালো লাগে।আপনি খুব সুন্দর করে রান্নার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।ভালো লাগলো আপু।

 2 years ago 

আপু আমারও কলা বেশ পছন্দ তাই মাঝে মাঝে রান্না করা হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

এমন কাঁচকলা কিন্তু আমার খুবই পছন্দের একটি সবজি। ঠিক বলেছেন এটি যেমন আমাদের শরীরের জন্য খুবই উপকারিত, তেমন পেটে সমস্যার রোগীদের জন্য আরো বেশি উপকারি। তাই আমাদের সকলেরই মাঝে মাঝে এই সবজি খাওয়া উচিত। আরো ঠিক বলেছেন যে আপু আমার আম্মু কলা রান্না করলে ইলিশ মাছ দিয়ে রান্না করে। ধন্যবাদ আপু সুন্দর এবং মজার রেসিপির জন্য।

 2 years ago 

জি আপু আমাদের সকলের এ ধরনের সবজি খাওয়া উচিত তাহলে আমাদের শরীরের জন্য অনেক উপকার হবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

কাঁচা কলার তরকারি আমার অনেক পছন্দের। আপনি খুব সুন্দর ভাবে মাছ দিয়ে কাঁচা কলার রেসিপি টি তৈরি করেছেন। রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি যে দেখেছি যাদের কাঁচকলা অনেক পছন্দ তাদের শরীর খুব ভালো থাকে এবং পেটের সমস্যা হয় না, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

মাঝে মাঝে রেসিপি তৈরির মাঝে ভিন্নতা আনলে খেতে ভালো লাগে। কাঁচা কলা দিয়ে মাছ রান্না করলে খেতে বেশ ভালোই লাগে। আর কাঁচা কলা শরীরের জন্য খুবই উপকারী। আপনার তৈরি করা এই রেসিপি দেখতে যেমন লোভনীয় লাগছে খেতেও নিশ্চয়ই ভালো হয়েছিল।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন মাঝেমাঝে রেসিপিতে ভিন্নতা আসলে খুবই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি ঘটনা মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনাকে দেখলাম তরকারিটা কষানোর পরে টমেটো দিলেন। আমি তো তরকারি রান্না করলে টমেটো প্রথমেই দিয়ে দেয় এই জন্যই তো খাওয়ার সময় টমেটো খুজে পায় না। ধন্যবাদ আপু একটি টেকনিক শিখলাম।

 2 years ago 

ভাইয়া টমেটো প্রথমে দিয়ে দিলে টমেটো আর খুঁজে পাওয়া যাবে না কারণ টমেটো অনেক নরম হওয়ায় এগুলো গলে যায়, কসানোর পরে টমাটো দেবেন দেখবেন টমেটো খুঁজে পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার রেসিপিটি বেশ অন্যরকম। কাচা কলা আমরা সাধারনত বিশেষ কারনে কিনে থাকি। আর তা ভর্তা করে খাওয়া হয়। ধন্যবাদ উপকারি কাচা কলার এমন একটী রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু এভাবে রেসিপি তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন আশা করছি অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু কাঁচাকলা দিয়ে মাছ রান্না রেসিপিটি অনেক মজার হয়েছে দেখেই বুঝতে পারছি। রেসিপিটি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনি তুলে ধরেছেন। ভাল লাগলো। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

জি আপু দেখতে কিন্তু খুব একটা মজার না হলেও এটি খেতে আসলে খুব সুস্বাদু হয়েছে। জি আপু চেষ্টা করে ধাপে ধাপে আপনাদের মাঝে তুলে ধরার জন্য যাতে আপনারা খুব ভালোভাবে এটি বুঝতে পারেন। হ্যাঁ আপু আপনাকেওধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আপু কলা আমাদের শরীরের জন্য অনেক উপকারী। তেলাপিয়া মাছের কলা আলু দিয়ে ঝোলের চমৎকার একটা রেসিপি তৈরি করেছেন আপু। তেলাপিয়া মাছ গুলো ভেজে নিয়েছেন।এতে করে স্বাদটাও অনেক টা বেড়ে গেছে। অনেক ধন্যবাদ আপু সুন্দর রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু আমি যে রেসিপি মাছ দিয়ে রান্না করি সব মাছ হয় আগে ভালো করে ভেজে নিই। ভাজা মাছ দিয়ে যেকোনো তরকারি রান্না করলে আমার কাছে খুবই ভালো লাগে। আপনাকে ধন্যবাদ আপু সুন্দর এই মন্তব্য করার জন্য। জি আপু সাধ দিগুণ হয়ে গিয়েছিল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66547.84
ETH 3525.12
USDT 1.00
SBD 2.54