চিংড়ি মাছের দো পেয়াঁজা।।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল চিংড়ি মাছের দো পেয়াঁজা।।। চিংড়ি মাছ পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে। আর চিংড়ির বাহারি রকম রেসিপি ও সবাই খুব ভালোবাসে ।তেমনি আমিও চিংড়ি মাছ পেলেই নতুন নতুন রেসিপি করার ট্রাই করি।আজকে আমি চিংড়ি মাছের দো পেঁয়াজা রেসিপিটি করলাম।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20230623_014846273.jpg

GridArt_20230623_014828922.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • চিংড়ি মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • টক দই
  • লবণ এবং তেল

GridArt_20230623_015034068.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি চিংড়ি মাছগুলোতে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, এবং লবণ মেখে নেব।

GridArt_20230623_014457291.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি চলে একটি ফ্রাইপেন বসিয়ে তাতে পরিমাণ মত তেল দিয়ে,মেখে রাখা চিংড়ি মাছগুলো দিয়ে দেব।

GridArt_20230623_014523291.jpg

তৃতীয় ধাপ:
  • কিছুক্ষণ আমি মাছগুলোকে উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেব।

GridArt_20230623_014536995.jpg

চতুর্থ ধাপ:
  • মাছ ভাজা হয়ে গেলে, আমি অন্য একটি পাতিলে পরিমাণ মতো তেল দিয়ে দিয়ে দেবো এরপর দিয়ে দেব পেয়াজ কাঁচা মরিচ ,হলুদের গুঁড়া মরিচের গুঁড়া জিরে গুঁড়া লবণ এবং রসুন। দিয়ে মসলাগুলোকে কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20230623_014600934.jpg

পঞ্চম ধাপ:
  • মসলাগুলো কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিয়ে দেবো টমেটো গুলো।

GridArt_20230623_014619548.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর দিয়ে দেবো এক কাপ পরিমাণ পানি। মসলাগুলোকে কিছুক্ষণ কষিয়ে নেওয়ার জন্য।

GridArt_20230623_014654594.jpg

সপ্তমধাপ:
  • এরপর দিয়ে দেব দুই চামচ টক দই। দিয়ে সবগুলো মশলা দুই মিনিট আবারও কষিয়ে নেব।

GridArt_20230623_014721617.jpg

অষ্টম ধাপ:
  • এরপর দিয়ে দেব ভেজে রাখা চিংড়ি মাছ গুলো।

GridArt_20230623_014738201.jpg

নবম ধাপ :
  • এরপর দিয়ে দেব বড় বড় করে কেটে রাখা পেঁয়াজ গুলো।

GridArt_20230623_014753903.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর দু থেকে তিন মিনিট নেড়েচেড়ে চিংড়ি মাছ গুলো নামিয়ে নেব।

GridArt_20230623_014808549.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20230623_014846273.jpg

GridArt_20230623_014828922.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 last year 

চিংড়ি মাছের দোপেয়া রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। কারণ চিংড়ি মাছ আমার খুবই প্রিয়। আর এই চিংড়ি মাছের রেসিপি গুলো খেতে খুবই মজাদার হয়, শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

ভাইয়া যেহেতু খেতে ইচ্ছে করছে আমার এখান থেকে একটা খেয়ে নেন। চিংড়ি মাছ দেখলে সবারই খেতে ইচ্ছে করে কারন এটা খুবই লোভনীয় একটি রেসিপি। এতদিন পর দেখে আমার নিজেরও এই রেসিপি খেতে ইচ্ছা করছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

সকাল সকাল এসব লোভনীয় খাবার এর ছবি দিলে পাপ হয়।এখন জীভে জল যে চলে আসল, কিন্তু খাবার উপায় নেই।এত বড় চিংড়ি এদিকে পাওয়া যায় না। অসাধারণ লোভনীয় হয়েছে রেসিপিটি। পরিবেশন ও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু সুস্বাদু ও লোভনীয় রেসিপিটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

কি বলেন ভাইয়া সকাল সকাল লোভনীয় খাবার দিলে পাপ হয় 😁😁। এই পাপ মোচন করতে আপনার আমার বাসায় দাওয়াত রইলো দোপেয়াজার। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

সত্যি চিংড়ি মাছ পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে চিংড়ি মাছ বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় মনে হয়। আপনি চিংড়ি মাছ পেলেই নতুন নতুন রেসিপি তৈরি করার চেষ্টা করেন এটা জেনে খুবই ভালো লাগলো আপু। ধন্যবাদ মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

জ্বি ভাইয়া চিংড়ি মাছ পছন্দ করে না এমন মানুষ খুবই কম। আমার কাছে ও চিংড়ি মাছ বরাবরই খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য

 last year 

আসলে কমবেশি সবাই চিংড়ি মাছ পছন্দ করে। আর চিংড়ি মাছের সব ধরনের রেসিপি আমার বেশ পছন্দ। আপনার চিংড়ি মাছের দোপেয়াজা রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। কালার টা খুবই লোভনীয় লাগছে দেখতে। আমার তো ইচ্ছে করছে এখনই নিয়ে খাওয়া শুরু করে দেই 😋। সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

জি আপনি ঠিক বলেছেন কম বেশি সবাই চিংড়ি মাছ খুবই পছন্দ করে। সব ধরনের রেসিপি আমার কাছে খুব ভালো লাগে। তাই আমি মাঝে মাঝে ট্রাই করি ।আপনার যেহেতু খেতে ইচ্ছে করছে যেহেতু আমাদের বাসায় চলে আসেন।রান্না করে খাওয়াবো।

 last year 

যথার্থ বলেছেন আপনি চিংড়ি মাছ পছন্দ করেনা এমন মানুষ কম আছে। চিংড়ি বাহারি রকম রেসিপি আমার একটু বেশি পছন্দ। চিংড়ি মাছ দিয়ে বিভিন্ন ধরনের রেসিপি আমার বেশ ভালো লাগে। ডেকোরেশন টা একটু বেশি ভালো লেগেছে এবং কালার টা জাস্ট অসাধারণ।

Posted using SteemPro Mobile

 last year 

জি আপু চিংড়ি মাছ সবাই পছন্দ করে এবং চিংড়ি মাছের বাহারি রকম রেসিপি করতে খুব ভালো লাগে। আপনাকে ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনি তো খুবই লোভনীয় একটা রেসিপি নিয়ে হাজির হয়েছেন আমাদের সকলের মাঝে। এটা কিন্তু ভালো হলো না, আমাকে দাওয়াত দিলেই হত। কারণ চিংড়ি মাছ আমি খেতে খুবই পছন্দ করি। আর যদি হয় চিংড়ি মাছের দোপেঁয়াজা তাহলে তো কোনো কথা নেই। অনেক বেশি লোভ লেগে গিয়েছে এবং আমার তো এখন খুবই খেতে ইচ্ছে করছে চিংড়ি মাছের দোপেঁয়াজা। দেখে বুঝতে পারছি খুবই মজা করে খাওয়া হয়েছিল এই রেসিপিটা। আপনার করা উপস্থাপনা ও বেশ ভালো ছিল।

 last year 

অবশ্যই আপনার দাওয়াত রইলো ভাইয়া। আপনি যদি এখনো আসেন আপনাকে চিংড়ি মাছের দোপেঁয়াজা খাওয়াবো। আসলেই মজা হয়েছিল ভাইয়া ।বাসার সবাই খুব পছন্দ করেছে ।ধন্যবাদ আপনাকে।

 last year 

চিংড়ি মাছ খুবই পছন্দের একটা মাছ।কিন্তু দুঃখের বিষয় হলো এই পছন্দের মাছ আমি দশ বছরের মতো খাই না।মাঝে মাঝে খেতে খুবই ইচ্ছে করে কিন্তু শারীরিক সমস্যা হবে ভয়ে খেতে পারি না।মাঝে মাঝে মেয়েদের রান্না করে দেই ওরা খেতে খুবই পছন্দ করে।চিংড়ি মাছের দোপেঁয়াজা রেসিপি টি দেখতে খুবই লোভনীয় হয়েছে আপু।আমি একদিন এভাবে রান্না করেছিলাম সাথে আলু ছোট ছোট করে কেটে দিয়ে রান্না করেছিলাম খেতে নাকি খুব ভালো হয়েছিলো মেয়েরা বলছে।আপনার রেসিপি টি যে খেতে খুবই সুস্বাদু হয়েছে তা দেখেই বুঝতে পারছি আমি।অনেক সুস্বাদু ও লোভনীয় রেসিপি টি শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 last year 

এটা খুবই দুঃখজনক ব্যাপার আপু, নিজে রান্না করছেন সবাইকে খাওয়াচ্ছেন ।আপনার পছন্দের জিনিস কিন্তু আপনি নিজে খেতে পারছেন না। মনে হয় এলার্জির প্রবলেম তাইনা আপু!! যাই হোক আপু দোয়া করি আপনি সুস্থ হয়ে যাবেন এবং খেতে পারবেন আপনার পছন্দের খাবার।

 last year 

নতুন নতুন রেসিপি রান্না করতে আমার কাছে খুবই ভালো লাগে। তাছাড়া চিংড়ি মাছ তো আমার খুবই পছন্দের একটি মাছ। চিংড়ি মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুবই সুস্বাদু লাগে। এভাবে চিংড়ির দোপেয়াজো করলে আরো বেশি ভালো লাগে খেতে। আপনার রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল।

 last year 

জ্বি আপু নতুন নতুন রেসিপি করতে সবাই খুব পছন্দ করে ।নতুন নতুন রেসিপি টেস্ট করতে ও খুব ভাল লাগে আপু। আমার কাছে চিংড়ি মাছ যেভাবে রান্না করুক খেতে খুব ভালো লাগে ।ধন্যবাদ আপু সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

আপু সকাল সকাল প্রিয় মাছের রেসিপি দেখলে ক্ষুধা সত্যি পেয়ে বসে।এখনো কিছুই খাওয়া হয়নি।আপনার রেসিপি দেখে লোভ লেগে গেলো আপু। 😋আপনি চিংড়ি মাছের দো-পেঁয়াজায় টক দই ও আ্যড করেছেন।খেতে তো আরো বেশি সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপু যেহেতু খিদে পেয়ে বসেছে আমার এখান থেকে খেয়ে নেন। জি আপু চিংড়ি মাছের দাও পেঁয়া যায় টক দই ব্যবহার করাতে বেশি ভালো লেগেছে। আপনি আবার এভাবে খেয়ে দেখবেন, খুবই ভালো লাগে আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30