||চিংড়ি মাছ দিয়ে ধুন্দুল ভাজির মজাদার রেসিপি।||

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল চিংড়ি মাছ দিয়ে ধুন্দুল ভাজির মজাদার রেসিপি।ধুন্দুল সবজি আমার বেশ পছন্দ, এটা যেভাবে রান্না করুক না কেন আমার কাছে খেতে বেশ ভালো লাগে। চিংড়ি মাছ দিয়ে ভাজি করলে খেতে আরো বেশি ভালো লাগে। আমি প্রায় সময় এভাবে চিংড়ি মাছ দিয়ে ধুন্দুল ভাজি করি। অনেক সময় চিংড়ি মাছ না থাকলে শুধু ধুন্দুল ভাজে করি।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20221126_232109903.jpg

GridArt_20221126_232140579.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • ধুন্দুল
  • চিংড়ি মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • ধনিয়া পাতা
  • লবণ এবং তেল

GridArt_20221125_225058038.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে দেব, এবং পাতিল গরম হলে দিয়ে দিব পরিমাণ মতো তেল।

GridArt_20221125_225132103.jpg


দ্বিতীয় ধাপ:
  • এরপর দিয়ে দেবো পেঁয়াজ কাঁচামরিচ কুচি। এবং সাথে দিয়ে দিব চিংড়ি মাছগুলো।

GridArt_20221125_225149338.jpg

তৃতীয় ধাপ:
  • পেঁয়াজ এবং চিংড়ি মাছগুলোকে একসাথে কতক্ষণ ভালোভাবে ভেজে নেব।

GridArt_20221125_225226327.jpg

চতুর্থ ধাপ:
  • পেঁয়াজ,কাঁচা মরিচ এবং চিংড়ি মাছ গুলো ভাজা হলে, দিয়ে দেব হলুদের গুড়া, মরিচের গুড়া, জিরে গুঁড়া, লবণ এবং রসুন।

GridArt_20221125_225324734.jpg

পঞ্চম ধাপ:
  • মসলাগুলো কিছুক্ষণ ভেজে নেওয়ার পর, দিয়ে দেব কেটে রাখা ধুন্ধুল গুলো।

GridArt_20221125_225427783.jpg


ষষ্ঠ ধাপ:
  • এরপর ভালোভাবে নেড়েচেড়ে চুলা হাই হিটে ভালোভাবে এগুলোকে ভেজে নেব। এক্সট্রা কোন পানি দিতে হবে না,ধুন্দুল ধুবুল থেকে প্রচুর পরিমাণে পানি বের হয়।

GridArt_20221125_225518718.jpg


সর্বশেষ ধাপ :
  • হয়ে এলে ধনিয়া পাতা দিয়ে চুলা থেকে নামিয়ে নেব।

GridArt_20221126_232026966.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20221126_232109903.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

আপু আপনি চিংড়ি মাছ দিয়ে ধুন্দল ভাজির অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন।চিংড়ি মাছ দিয়ে যেকোনো রেসিপি করতে আমার অনেক ভালো লাগে এবং খেতেও ভালো লাগে।আপু রেসিপির পরিবেশনাটা অনেক চমৎকার হয়েছে এবং অনেক লোভনীয় দেখাচ্ছে।

 2 years ago 

আপু চেষ্টা করেছি সুন্দর একটি রেসিপি তৈরি করে আপনার সাথে শেয়ার করার জন্য আপনার কাছে সুন্দর লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ধুন্দুল দিয়ে চিংড়ি মাছ খুব মজার খাবার।আমিও এভাবে রান্না করি,বেশ মজার হয় খেতে। অনেক ভাল লাগলো আপু মজার রেসিপি দেখে। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি এভাবে রান্না করে খান খুবই ভালো লাগলো এভাবে রান্না করে খাবার মজাই আলাদা, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Hi, @aflatunn,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @gorllara.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 2 years ago 

নতুন নতুন রেসিপি তৈরি করতে আমারও ভালো লাগে আবার নতুন নতুন রেসিপি দেখতেও ভালো লাগে। চিংড়ি মাছ এমন একটি মাছ যে এটি যে কোনো ভাজির ভিতর দিলে ভাঁজির স্বাদ অনেক গুনে বাড়িয়ে দেয়। আমি অবশ্য ধুন্দুলের ভিতরে কখনো এভাবে চিংড়ি মাছ দিয়ে ভাজি করে খাইনি। আপনার ভাজি দেখতে অনেক লোভনীয় লাগছে।ধুন্দুল ভাজি এমনিতেই আমার কাছে অনেক ভালো লাগে খেতে মিষ্টি মিষ্টি লাগে। আর এরকম চিংড়ি মাছ দিলে তো আরো ভালো লাগার কথা।

 2 years ago (edited)

আপু আপনি ঠিকই বলেছেন চিংড়ি মাছ এমন একটি মাছ যে কোন তরকারির সাথে রান্না করলে এর স্বাদ অনেকগুন বেড়ে যায়, এভাবে রান্না করে খেয়ে দেখবেন আপু আশা করছি অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ খেতে আমি খুবই পছন্দ করি আর ধুন্দল খেতে আরও বেশি ভালো লাগে। চিংড়ি আর ধুন্দলের এই রেসিপি খেতে আমি খুব পছন্দ করি। শীতের সময় ধনিয়া পাতা দিয়ে এভাবে রেসিপি তৈরি করলে খেতে খুবই সুস্বাদু লাগে। রেসিপির ধাপগুলো খুব সুন্দর করে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন শীতের সময় ধনিয়া পাতা দিলে এই ধরনের রেসিপি আরও অনেক সুস্বাদু লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ধুন্দুল ভাজি খেতে আমার খুব ভালো লাগে। চিংড়ি মাছ দিয়ে ধুন্দুল ভাজি করলে সত্যি খুবই সুস্বাদু হয়ে থাকে। আসলে আপনি যে ভাবে উপস্থাপন করেছেন দেখে মনে হচ্ছে অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। আপনি সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

চেষ্টা করেছি ভাই আর সুন্দর একটি রেসিপি তৈরি করে আপনার সাথে শেয়ার করার জন্য আপনারও এর রেসিপি ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো, আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

ধুন্দুল ভাজি আমার প্রিয় একটি খাবার আর সাথে যদি চিংড়ি মাছ থাকে তা হলে তো আর কথায় নেই। যাইহোক আপু আপনার চিংড়ি মাছ দিয়ে ধুন্দুল ভাজি মনে হচ্ছে অনেক মজা হয়েছে। লোভ লেগে গেল আপু ফ্রিজে তো চিংড়ি নেই কিভাবে রান্না করি - হা হা হা।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

যে আপু খেতে আসলে অনেক মজা হয়েছে আমরা সবাই অনেক মজা করে খেয়েছি এ ধরনের রেসিপি আমার অনেক ভালো লাগে, এখন নাই তাতে কি পরে নিয়ে নিবেন এবং এ ধরনের রেসিপি তৈরি করে খাবেন আশা করছি অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

চিংড়ি মাছ এমন একটি মাছ যা যেকোনো ভাজির মধ্যে দিলে সেই ভাজির স্বাদ আরো দ্বিগুণ হয়ে যায়। ধুন্দল ভাজির সঙ্গে দেয়ার কারণে ধুন্দল ভাজির চেহারাই পরিবর্তন হয়ে গিয়েছে তা ভাজির কালার দেখেই বোঝা যাচ্ছে। তাছাড়া আপনি খুব সুন্দর ভাবে প্রতিটির ধাপগুলো উপস্থাপন করেছেন। সবশেষে ধনিয়া পাতা দেওয়ার কারণে আরো বেশি সুস্বাদু হয়েছে বোঝাই যাচ্ছে । ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন চিংড়ি মাছ যে কোন দরকারের সাথে খুবই মানানসই হয় এবং এর সাধ অনেক বাড়িয়ে দেয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার মজাদার রেসিপি শেয়ার করে থাকেন। চিংড়ি মাছ দিয়ে ধুন্দল ভাজি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন মজাদার এই রেসিপিটি দেখে জিভে জল এসে যাচ্ছে। ধুন্দল ভাজি এমনিতেই অনেক বেশি সুস্বাদু হয়ে থাকে আর এই ভাজির স্বাদ দ্বিগুণ করার জন্য যদি চিংড়ি যোগ করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আমার তৈরি করা মজাদার মজাদার রেসিপিগুলো আপনি সবসময় দেখে থাকেন শুনে খুবই ভালো লাগলো, আশা করছি সামনে আরো মজাদার রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারব, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81